corona virus btn
corona virus btn
Loading

ফোনে সুন্দর ওয়ালপেপার লাগানোর কথা ভাবছেন ! খুব সাবধান, এক ছবিতেই আসবে বিপদ

ফোনে সুন্দর ওয়ালপেপার লাগানোর কথা ভাবছেন ! খুব সাবধান, এক ছবিতেই আসবে বিপদ

সম্প্রতি এক্মন একটি ওয়ালপেপারের সন্ধান পাওয় গিয়েছে যা আপার ফোন ক্রাশ করে দিতে পারে।

  • Share this:

#নয়াদিল্লি: আপনি কি কখনও ভেবেছেন যে ফোনের ওয়ালপেপার জন্য আপনার ফোন ক্রাশ করে যেতে পারে? শুনে অবাক হলেন তো? কিন্তু এটাই সত্যি। সম্প্রতি এক্মন একটি ওয়ালপেপারের সন্ধান পাওয়া গিয়েছে যা আপনার ফোন ক্রাশ করে দিতে পারে। সেই সঙ্গে ফোন বুট হতেও সমস্যার সৃষ্টি করে। জনপ্রিয় লিকস্টার Ice Universe ট্যুইটে একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তিনি এই সম্বন্ধে বলেছেন। আর অনান্য অনেক ইউজার এর সত্যতা প্রমান করেছে।

Ice Universe ট্যুইটে একটি ফটো ও ভিডিও শেয়ার করে লেখেন, 'Warning! এই ফটোটিকে কখনও নিজের ফোনের ওয়ালপেপার হিসাবে সেট করবেন না। বিশেষ করে স্যামসাং ফোন ব্যবহারকারীরা। এর ফলে আপনার ফোনটি ক্রাশ করে যাবে। এটা একেবারেই চেষ্টা করবেন না। যদি আপনাকে কেউ এমন ছবি পাঠায় তবে সেটিকে এড়িয়ে যান।'

ট্যুইটার নিজের এক্সপিরিয়েন্স থেকে জানিয়েছে যে এই সমস্যাটি Samsung-এর ফোনেই আসছে। ট্যুইটার পরীক্ষাটি করেছিল Samsung galaxy নোট ৮ -এ। লকস্টার বলেছে যে সে যখন এই ছবিটিকে ফোনের ওয়ালপেপার বানিয়েছিলেন তার কিছুক্ষণ পরেই ছবিটি রঙ বদলে যায়। কিন্তু যখন সেই একই ছবিটিকে তিনি ট্যুইটারে আপলোড করেন, তখন কিন্তু ছবির রঙ বদালনি।

আরও এক জন নেটিজেন ট্যুইটারে এই সমস্যার কথা জানিয়েছেন। ব্যবহারকারী জানিয়েছেন যে ফোনে এই ছবিটি ওয়ালপেপার সেট করা মাত্রই ফোনটি ক্রাশ করে যায়। তখন তিনি নিজের ফোনটিকে রিসেট করে এই ওয়ালপেপারটিকে সরাতে সক্ষম হন। ব্যবহারকারী তারপর নিজেই স্বীকার করে লেখেন, 'সেই সত্যিই এই ছবি সেট করলে ফোন ক্রাশ হচ্ছে, আমি নিজে এটা এক্সপিরিয়েন্স করেছি। আপনারা ভুলেও ট্রাই করবেন না। '

কিছু রিপোর্ট অনুযায়ী, এই ওয়ালপেপারের মিধ্যে কিছু স্পেসিফিক কোজ রয়েছে, যার জন্য ফোনের মধ্যে এই সমস্যা দেখা দিচ্ছে। রিপোর্ট এটাও বলে হয়েছে যে, এই ফটোটিকে hex editor-এ খুলে এতে ‘Google Inc. 2016’ আর ‘Google Skia-’ নামের মেটা ডেটা পাওয়া গিয়েছে।

Published by: Ananya Chakraborty
First published: June 1, 2020, 4:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर