• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • মিডিয়াটেক ডায়মেনসিটি প্রসেসরের-সহ লঞ্চ হল OnePlus Nord 2 5G, জানুন দাম ও স্পেসিফিকেশন

মিডিয়াটেক ডায়মেনসিটি প্রসেসরের-সহ লঞ্চ হল OnePlus Nord 2 5G, জানুন দাম ও স্পেসিফিকেশন

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটির প্রথম সেল ২৮ জুলাই

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটির প্রথম সেল ২৮ জুলাই

ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটির প্রথম সেল ২৮ জুলাই

  • Share this:

    OnePlus Nord 2: দীর্ঘ জল্পনা অবসান ঘটিয়ে ভারতে লঞ্চ হল OnePlus Nord 2। এই প্রথম কোন ওয়ানপ্লাস ফোন মিডিয়াটেক ডায়মেনসিটি )Mediatek Dimensity) প্রসেসত ব্যবহার করা হয়েছে। ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটির বিশেষ আকর্ষণ এর ৫০ মেগাপিক্সেল-সহ ট্রিপল রিয়ার ক্যামেরা আর ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি।

    ভারতে ৩টি স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ হয়েছে OnePlus Nord 2। ফোনটির দাম শুরু হচ্ছে ২৭,৯৯৯ টাকা থেকে। এই হামে গ্রাহকরা পেয়ে যাবেন ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। আর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের দাম ২৯,৯৯৯ আর টপ মডেল ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৪,৯৯৯ টাকা। তিনটি রঙে পাওয়া যাবে ফোনটি - ব্লু হেজ ( Blue Haze), গ্রে সিয়ারা (Grey Sierra), গ্রীন উডস (Green Woods)।

    ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটির প্রথম সেল ২৮ জুলাই। এই দিন ফোনটির ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। OnePlus online store, Amazon -সহ অন্যান্য রিটেল স্টোর থেকে পাওয়া যাবে। যদিও অ্যামাজন প্রাইম মেম্বার ও ওয়ানপ্লাস রেড ক্লাব মেম্বাররা আগামী ২৬ জুলাই OnePlus Nord 2 এর আর্লি অ্যাক্সেস পাবে। বাকি দুটি ভেরিয়েন্ট পাওয়া যাবে অগাস্ট থেকে। লঞ্চ অফার হিসেবে HDFC ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহারকারীরা পেয়ে যাবেন ১০ শতাংশ ছাড়।

    OnePlus Nord 2 এর স্পেসিফিকেশন - ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে রয়েছে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ফ্লুইড AMOLED ডিসপ্লে। যার রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেল, ৯০ হার্টজ রিফ্রেশ রেট আর ২০:৯ এসপেক্ট। ডিসপ্লের সুরক্ষার জন্য আছে কর্নি গরিলা গ্লাস ৫ প্রোটেকশন। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডায়মেনসিটি ১২০০ প্রসেসর। সঙ্গে ১২ জিবি পর্যন্ত র‍্যাম আর ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনেল স্টোরেজ। Android 11 অপারেটিং সিস্টেম বেসড Oxygen OS 11.1 কাস্টম স্কিন দ্বারা চালিত।

    ছবি জন্য ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোন রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। তাতে থাকছে এফ/১.৮৮ অ্যাপারচার-সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 সেন্সর। এফ/২.২৫ অ্যাপারচার-সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ২ মেগাপিক্সেল মনোক্রোম সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনে অ্যাপারচার এফ/২.৪৫ আর EIS সহ ৩২ মেগাপিক্সেল Sony IMX615 সেন্সর পাওয়া যাবে।

    পাওয়ারের জন্য ফনে থাকছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ৬৫ ওয়াট Wrap চার্জ সাপোর্ট করবে। ৩০ মিনিটে ০-১০০ শতাংশ চার্জ করতে সক্ষম এই চার্জার। ফোনটি ডুয়াল স্টিরিও স্পিকার সহ এসেছে এবং ডুয়াল ৫জি সিম সাপোর্ট করবে।

    কানেক্টিভিটির জন্য ফোন থাকছে 5G, 4G, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, এনএফসি ও ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ওজন ১৮৯ গ্রাম।

    Published by:Ananya Chakraborty
    First published: