হোম /খবর /মোবাইল /
RIL AGM 2020 | সস্তায় স্মার্টফোন, সবার হাতে ইন্টারনেট, উদ্যোগ Google ও Jio–র!

RIL AGM 2020 | সস্তায় স্মার্টফোন, সবার হাতে ইন্টারনেট, উদ্যোগ Google ও Jio–র!

গুগলের ব্লগেই লেখা হয়েছে, কীভাবে দেশের লক্ষ লক্ষ মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়া যায়, তার কাজ করবে Google ও Jio।

  • Last Updated :
  • Share this:

#‌মুম্বই:‌ শেষ কয়েক সপ্তাহে অনেক বড় বড় সংস্থা রিলায়েন্স জিও–তে বিনিয়োগ করেছে। এবারে সেই তালিকায় যুক্ত হল গুগল। রিলায়েন্সের বার্ষিক ভার্চুয়াল সভায় এদিন সেই বিনিয়োগের কথা ঘোষণা করেন চেয়ারম্যান মুকেশ আম্বানি। তিনি জানান, জিও-র ৭.৭৩ শতাংশ শেয়ার কিনছে গুগল ৷ জিও প্ল্যাটফর্মে ৩৩,৭৩৭ কোটি টাকা বিনিয়োগ করছে গুগল ৷ ৪.৩৬ লক্ষ কোটি টাকা দরে জিও প্ল্যাটফর্মের শেয়ার কিনছে গুগল।

কয়েকদিন আগেই গুগল ঘোষণা করেছিল, ভারতে বিপুল অঙ্কের অর্থ বিনিয়োগ করবে সেই সংস্থা। তারই একটি পদক্ষেপ এটি বলে ঘোষণা করা হল গুগলের নিজস্ব ব্লগে। সেখানে লেখা হয়েছে, জিও ও গুগল একটি এন্ট্রি লেভেল স্মার্ট ফোন তৈরির বিষয়ে চুক্তিবদ্ধ হয়েছে। যাতে ভারতের লক্ষ লক্ষ মানুষের হাতে ইন্টারনেট পৌঁছে যায়।

এখনও ভারতের মোট জনসংখ্যার বেশিরভাগ মানুষের কাছে ইন্টারনেট পরিষেবা নেই। কম সংখ্যায় মানুষের হাতে স্মার্ট ফোন রয়েছে। তাই গুগল মনে করছে, এখানে কাজ করার অনেক জায়গা রয়েছে। ভারতের অর্থনীতিকে নতুন করে গড়ে তুলতে এটি সাহায্য করবে বলে মনে করছে গুগল।

গুগলের ব্লগেই লেখা হয়েছে, কীভাবে দেশের লক্ষ লক্ষ মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়া যায়, তার কাজ করবে Google ও Jio। গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতকে পরবর্তী ১০০ কোটি গ্রাহকের উদ্যোগ হিসাবে গড়ে তোলার স্বপ্ন দেখছে গুগল। গুগল ইতিমধ্যে অসংখ্য অ্যাপ তৈরি করেছে যা বিভিন্ন ভারতীয় ভাষায় ব্যবহার করা যায় এবং উন্নতমানের।

Published by:Uddalak Bhattacharya
First published:

Tags: Google, Reliance Jio, RIL AGM, RIL AGM 2020