Home /News /technology /
How To Sell Your Old Used Smartphone on Flipkart | পুরনো স্মার্টফোন বিক্রি করুন ফ্লিপকার্টে, জেনে নিন কীভাবে

How To Sell Your Old Used Smartphone on Flipkart | পুরনো স্মার্টফোন বিক্রি করুন ফ্লিপকার্টে, জেনে নিন কীভাবে

Sell Used Mobile Phones On Flipkart: জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart-এর সেল ব্যাক প্রোগ্রামের মাধ্যমে নিজেদের পুরনো স্মার্টফোন বিক্রি করে ক্রয় করা যাবে নতুন স্মার্টফোন।

  • Share this:

How To Sell Your Old Used Smartphone on Flipkart: জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart ঘোষণা করেছে সেল ব্যাক প্রোগ্রামের (Sell Back Programme)। এই সেল ব্যাক প্রোগ্রামের মাধ্যমে Flipkart এ বিক্রি করা যাবে ইউজারদের ব্যবহার করা স্মার্টফোন (Sell Used Mobile Phones)। Flipkart-এর এই সেল ব্যাক প্রোগ্রামে তাদের সঙ্গে কাজ করছে রি-কমার্স ফার্ম ইয়াত্রা (Yaantra)। Flipkart-এর এই সেল ব্যাক প্রোগ্রাম ভারতের গুরুত্বপূর্ণ শহরগুলোর জন্য নিয়ে আসা হয়েছে। ভারতের প্রায় ১,৫০০ পিন কোডের বেশি জায়গায় চালু করা হয়েছে এই সেল ব্যাক প্রোগ্রাম (Sell Back Programme)। সম্প্রতি আইডিসিয়ের (IDC) একটি সার্ভেতে দেখা গিয়েছে যে ভারতে প্রায় ২০ মিলিয়ন স্মার্টফোনের ট্রেড করা হয়, এর মধ্যে রয়েছে প্রায় ১২৫ মিলিয়ন ইউজড স্মার্টফোন।

জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart-এর সেল ব্যাক প্রোগ্রামের মাধ্যমে নিজেদের পুরনো স্মার্টফোন বিক্রি করে ক্রয় করা যাবে নতুন স্মার্টফোন (How To Sell Your Old Used Smartphone on Flipkart)। Flipkart কোম্পানির তরফে জানানো হয়েছে যে তাদের অ্যাপেই পাওয়া যাবে এই প্রোগ্রামের সুবিধা। এর জন্য Flipkart অ্যাপের মধ্যে একটি নতুন অপশন চালু করা হয়েছে। জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart-এর এই সেল ব্যাক প্রোগ্রামে (Sell Back Programme) প্রায় সমস্ত ধরণের স্মার্টফোন বিক্রি করা যাবে। জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart এর এই সেল ব্যাক প্রোগ্রাম ভারতের প্রায় ১৭০০ পিন কোডে লাইভ চালু করা হয়েছে। এর মধ্যে রয়েছে দিল্লি, কলকাতা, পটনা ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ শহর।

আরও পড়ুন - এবার গোপন থাকবে প্রেম! সিক্রেট থাকবে কথোপকথোন ! জানুন কী ভাবে সম্ভব

আরও পড়ুন - ভুয়ো তথ্য ছড়াতে দেবে না ফেসবুক! গ্রুপ অ্যাডমিনদের হাতে নতুন 'অস্ত্র'

জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart-এর এই সেল ব্যাক প্রোগ্রামের মাধ্যমে কেউ যখন তাদের স্মার্টফোন বিক্রি করবে, তখন তাকে Flipkart-এর থেকে দেওয়া হবে একটি ই-ভাউচার (How To Sell Your Old Used Smartphone on Flipkart)। এরপর কোম্পানির তরফে সেই স্মার্টফোনের ভ্যালু জানানো হবে অর্থাৎ সেই স্মার্টফোনের 'রাইট বাই ব্যাক ভ্যালু' বলে দেওয়ার পদ্ধতি শুরু হবে। এরপর তাদের তিনটি সহজ প্রশ্নের উত্তর দিতে হবে সেই স্মার্টফোনের ভ্যালু জানার জন্য (Sell Used Mobile Phones)। এরপর Flipkart সেই তিনটি প্রশ্নের উত্তর দেওয়া হয়ে গেলে তার ৪৮ ঘণ্টার মধ্যে একজিকিউটিভ পৌঁছে যাবে সেই স্মার্টফোন সংগ্রহ করতে। এরপর Flipkart-এর তরফে সেই স্মার্টফোন ভেরিফাই করার পর সেই বিক্রেতার কাছে পাঠানো হবে একটি ই-ভাউচার।

জনপ্রিয় ই-কমার্স সংস্থা Flipkart-এর এই সেল ব্যাক প্রোগ্রামের সঙ্গে যুক্ত হয়েছে রি-কমার্স ফার্ম ইয়াত্রা। রি-কমার্স ফার্ম ইয়াত্রা ২০১৩ সাল থেকে বিভিন্ন ধরনের টেক প্রোডাক্ট রিপেয়ার এবং সেল করে আসছে (Sell Used Mobile Phones)। এর মধ্যে রয়েছে ল্যাপটপ এবং স্মার্টফোন। এই সেল ব্যাক প্রোগ্রামের মাধ্যমে বিভিন্ন ধরনের ব্যবহার করা স্মার্টফোন বিক্রয় করা সম্ভব হবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Flipkart, Tech tips

পরবর্তী খবর