প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

WhatsApp-এ নিজেই তৈরি করুন নতুন বছরের আকর্ষণীয় স্টিকার, জানুন বিশদে!

WhatsApp-এ নিজেই তৈরি করুন নতুন বছরের আকর্ষণীয় স্টিকার, জানুন বিশদে!

নানা ধরনের মজার ও আকর্ষণীয় স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ ।

  • Share this:

দুঃস্বপ্নের ২০২০ শেষের পথে। কিন্তু এখনও পিছু ছাড়েনি করোনা। মারণ ভাইরাসের নতুন ভ্যারিয়েশন নিয়ে ইতিমধ্যেই ফের আতঙ্কে ভুগতে শুরু করেছেন মানুষজন। এর মাঝে আসছে নতুন বছর। সংক্রমণকে সঙ্গী করেই ২০২১-কে স্বাগত জানাতে তৎপর মানুষজন। কিন্তু বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা, খাওয়া-দাওয়া বা ভিড় এড়িয়ে চলাটাও জরুরি। এই পরিস্থিতিতে ভার্চুয়াল প্ল্যাটফর্ম তথা সোশ্যাল মিডিয়াগুলিই ভরসা। তাই বাড়ি বসেই একে অন্যকে শুভেচ্ছাবার্তা পাঠাতে হবে। একটু অন্য ভাবে নিরাপদে উদযাপন করতে হবে নতুন বছর। সেই সূত্র ধরে নানা ধরনের মজার ও আকর্ষণীয় স্টিকার প্যাক নিয়ে হাজির হয়েছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এ ক্ষেত্রে নিজে থেকেই তৈরি করা যাবে এই স্টিকার প্যাকগুলি। কিন্তু কী ভাবে তৈরি করবেন নিজের নতুন বছরের হোয়াটসঅ্যাপ স্টিকার?

নজর দিতে হবে এই বিষয়গুলিতে -

প্রথমে গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে 'Sticker Maker' অ্যাপটি ডাউনলোড করতে হবে।

ডাউনলোড ও ইনস্টল হয়ে গেলে, অ্যাপটি খুলতে হবে। এ বার 'Create a new stickerpack' অপশনে ক্লিক করতে হবে।

এ বার যে স্টিকার প্যাকটি তৈরি করা হবে, তার নাম এন্টার করতে হবে। সঙ্গে দিতে হবে অথার নেমও।

এ ক্ষেত্রে অ্যাপটির মাধ্যমে প্রতিটি স্টিকার প্যাকে ১৫টি পর্যন্ত স্টিকার অ্যাড করতে পারবেন ব্যবহারকারীরা। এ বার যে কোনও একটি বক্সে ক্লিক করতে হবে এবং পছন্দ মতো অপশন বেছে নিতে হবে। ক্লিক করার পর টেক ফটো, ওপেন গ্যালারি, সিলেক্ট ফাইল-সহ বেশ কয়েকটি অপশন আসবে। একের পর এক ক্লিক করে পছন্দের স্টিকারটি বেছে নিতে হবে। মাথায় রাখতে হবে, হোয়াটসঅ্যাপে স্টিকার প্যাকটি অ্যাড করতে হলে অন্তত তিনটি স্টিকার নিতে হবে ব্যবহারকারীদের।

ফোনের গ্যালারি থেকেও স্টিকার তৈরি করা যেতে পারে। এ ক্ষেত্রে ওপেন গ্যালারি অপশনে ট্যাপ করে ফোনের গ্যালারিতে থাকা ইমেজগুলি নিতে হবে। তার পর সেই ইমেজ দিয়ে স্টিকার তৈরি করা যেতে পারে।

একবার ছবিগুলি নির্বাচন হয়ে গেলে তা এডিট করার অপশন পাওয়া যাবে। এ ক্ষেত্রে নানা আকৃতিতে ছবি কাটার অপশন পাওয়া যাবে। মিলবে ছবি ক্রপ করার সুবিধাও। ছবিটি মনের মতো কাট বা ক্রপ করে নেওয়ার পর যে কোনও আউটলাইন বা টেক্সট যোগ করার সুবিধা রয়েছে। পছন্দমতো টেক্সট যোগ করার পর বাকি কাজগুলি সম্পূর্ণ হয়ে গেলে সেভ করে নিতে হবে স্টিকারটি।

স্টিকার তৈরি শেষ হয়ে গেলে ব্যবহারকারীদের 'Add to WhatsApp' অপশনে ট্যাপ করতে হবে। এর পর ব্যবহার করা যাবে আপনার নিজের তৈরি নিউ ইয়ার স্টিকার।

সব শেষে, ইমোজি আইকনে ক্লিক করতে হবে। এখানেই স্টিকার আইকন রয়েছে। এখান থেকে স্টিকার প্যাকগুলি সিলেক্ট করে ইচ্ছেমতো ব্যবহার করা যাবে। পাঠানো যাবে প্রিয়জনদের।

Published by: Piya Banerjee
First published: December 29, 2020, 11:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर