Home /News /technology /
Google Maps: গুগল ম্যাপ ফেলল বিপদে! পুলিশ কেস, রাস্তা ঝাড় দিতে হল এই ব্যক্তিকে

Google Maps: গুগল ম্যাপ ফেলল বিপদে! পুলিশ কেস, রাস্তা ঝাড় দিতে হল এই ব্যক্তিকে

Google Maps: গুগল ম্যাপ-এর চক্করে অনেকেই সমস্যায় পড়েছেন। তবে এই ব্যক্তির মতো সমস্যায় ক'জন পড়েছেন!

  • Share this:

#নয়াদিল্লি: আমাদের কাছে প্রতিদিনের ব্যবহারিক ও সুবিধেজনক টুল অ্যাপের অন্যতম Google Maps। এক প্রান্ত থেকে অন্য সুদূর প্রান্তে অচেনা জায়গায় পৌঁছতে Google Maps-ই এখনকার সাধারণ মানুষের অন্যতম ভরসা। কিন্তু এ হেন Google Maps-এরও ভুল হয়। এই নেভিগেশন অ্যাপের কারণে অনেক সময়ই ভুল ঠিকানায় পৌঁছে যায় মানুষ।

সম্প্রতি গুরুগ্রামের এক ব্যক্তি Google Maps-এর কারণে পুলিশের হাতে নাস্তানাবুদ হয়েছেন। ওই ব্যক্তি অভিযোগ করেছেন যে ভন্ডসির রিক্রুট ট্রেনিং সেন্টারের দিকে যাওয়ার সময় তিনি Google Maps ফলো করছিলেন।

আরও পড়ুন- ১৪ জুলাই সেই দিন ! ২০১২ নয়, ২০২২-এই কী ধ্বংস হবে পৃথিবী? ধেয়ে আসছে ধূমকেতু!

সেই সময় সামনে একটি টার্ন এলে তিনি ম্যাপ দেখেই টার্ন নিয়েছিলেন। সেখানে উপস্থিত এক কনস্টেবল তাঁকে থামান এবং কোনও কথা না শুনেই চরম হয়রানি করেন।

রোহিত থমাস (Rohit Thomas) নামের ওই ব্যক্তি সেক্টর ৬৭-এর বাসিন্দা, পেশায় তিনি গাড়ির প্লেটিংয়ের ব্যবসা করেন। তিনি জানিয়েছেন যে প্রায়শই তাকে সেনাবাহিনী এবং আধাসামরিক বাহিনীর সঙ্গে কাজ করতে হয়।

এই ঘটনার পরে পুলিশ এবং রিক্রুট ট্রেনিং সেন্টার (Recruit Training Centre) কর্তৃপক্ষের কাছে তাঁর অভিযোগে জানিয়েছেন যে, তিনি Google Maps-এর নির্দেশ অনুসারে ওই দিন বাড়ি ফিরে যাচ্ছিলেন।

ম্যাপের নির্দেশ অনুসরণ করতে গিয়েই তিনি আরটিসি অধিকৃত সীমার মধ্যে চলে যান। থমাস দাবি করেছেন যে তিনি প্রথমে সেখানে উপস্থিত কনস্টেবলকে জিজ্ঞাসা করেছিলেন যে, সামনে আর কোনও ভাবে এগোনো সম্ভব কি না, এর উত্তরে ওই কনস্টেবল খারাপ ভাবে উত্তর দিয়েছিলেন।

থমাস আরও জানান, ‘আমি ভুল বুঝতে পেরে সেখান থেকে গাড়ি ঘুরিয়ে ফিরছিলাম কিন্তু হঠাৎ গার্ড আমাকে গাড়ি থেকে নামতে বলে, এবং হঠাৎই গালিগালাজ শুরু করে ও রাস্তা ঝাড় দেওয়ায়’।

আরও পড়ুন- কোম্পানি না-ই বা জানাল, OnePlus 10T 5G-র লিক হওয়া ফিচার কী বলছে?

এই ঘটনার অভিযোগ জানালে থমাস আটিসি-র এডিজিপি ডা. হানিফ কুরেশি (Hanif Qureshi) একজন অফিসারকে এই ঘটনার তদন্ত করার নির্দেশ দিয়েছেন। এডিজিপি জানিয়েছেন তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

Published by:Suman Majumder
First published:

Tags: Google map, Google Maps

পরবর্তী খবর