এবার একসঙ্গে অনলাইনে ছ'জনে খেলতে পারবেন Ludo King! জানুন বিশদে

এবার একসঙ্গে অনলাইনে ছ'জনে খেলতে পারবেন Ludo King! জানুন বিশদে

এবার আরও দু'টি নতুন ফিচার যুক্ত হতে চলেছে Ludo King গেমে

এবার আরও দু'টি নতুন ফিচার যুক্ত হতে চলেছে Ludo King গেমে

  • Share this:

Ludo King: এবার আরও আকর্ষণীয় হয়ে উঠল Ludo King। কুইক লুডো (Quick Ludo) ও সিক্স প্লেয়ার মোড (Six Player Mode) নামে দু'টি ফিচার এল এই গেমে। এর জেরে চারজনের জায়গায় ছয়জন মিলে একসঙ্গে খেলতে পারবেন। পাওয়া যাবে ভয়েস চ্যাটের সুবিধাও। একই সঙ্গে মাত্র পাঁচ মিনিটেই এক রাউন্ড লুডো খেলা হয়ে যাবে। এবার ফিচারগুলি সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক!

সম্প্রতি Gametion Technologies-এর তরফে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, এবার আরও দু'টি নতুন ফিচার যুক্ত হতে চলেছে Ludo King গেমে। প্রথমটি হল Quick Ludo মোড। এই মোডের সাহায্যে গেম খেলার সময় কমে যাবে। এক্ষেত্রে ক্লাসিক লুডো গেম বা সাধারণ লুডো গেম খেলতে প্রায় ১৫ থেকে ৪০ মিনিট পর্যন্ত সময় লাগে। কিন্তু Quick Ludo মোডের সাহায্যে মাত্র পাঁচ মিনিটেই এক রাউন্ড লুডো খেলা হয়ে যাবে।

এবার আসা যাক ফাইভ টু সিক্স প্লেয়ার মোড ফিচারে ( Five To Six Player Mode)। নামেই বোঝা যাচ্ছে এই ফিচারের কাজ। এক্ষেত্রে একসঙ্গে ছয়জন প্লেয়ার একে অন্যের সঙ্গে লুডো খেলতে পারবেন। এতদিন পর্যন্ত অফলাইনে উপলব্ধ ছিল এই সিক্স প্লেয়ার মোড। এবার থেকে চার জনের জায়গায় অনলাইনে একসঙ্গে ছয়জন মিলে খেলতে পারবেন। অনলাইনেই একে অন্যের সঙ্গে যোগাযোগ রাখতে পারবেন ছয়জন খেলোয়াড়। আর এই মোডেই ভয়েস চ্যাটের সুবিধা পাওয়া যাবে। ভয়েস চ্যাট অপশনের মাধ্যমে খেলা চলাকালীন একে অন্যের সঙ্গে কথা বলার পাশাপাশি ইয়ার্কি-ঠাট্টা করতেন পারবেন তাঁরা।

লুডোর ডিজিটাল ভার্সন Ludo King গেম ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়। তবে প্যানডেমিকের বছরে অর্থাৎ ২০২০ সালে উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে এই গেমের ডাউনলোড। সংক্রমণের ভয়ে এতদিন গৃহবন্দী ছিল মানুষজন। আর এই সুবাদে বাড়ি বসে ফোনে লুডো খেলার পরিমাণও বেড়েছে। গত নয় মাসে গড়ে ১৫ মিলিয়ন থেকে ৩২ মিলিয়ন পর্যন্ত বেড়েছে এই গেম ব্যবহারকারীর সংখ্যা। এক্ষেত্রে মোট ব্যবহারকারীর সংখ্যা ১১০ মিলিয়ন থেকে ১৪২ মিলিয়নে পৌঁছেছে। প্রস্তুতকারী সংস্থার মতে, ২০২০ সালের ডিসেম্বর মাসে বিশ্ব জুড়ে সব মিলিয়ে ৫০০ মিলিয়ন ডাউনলোডের মাইলস্টোন পেরিয়েছে এই গেম।

উল্লেখ্য, বর্তমানে প্রায় ৩০টি দেশে ও ১৪টি ভাষায় উপলব্ধ রয়েছে এই Ludo King গেম। এক্ষেত্রে Google Play, অ্যাপ স্টোর ও Windows ভার্সনে রয়েছে এই গেম।

Published by:Ananya Chakraborty
First published:

লেটেস্ট খবর