অনলাইন পড়াশোনার দিন! কম দামে সাত ইঞ্চি ডিসপ্লে ফোন আনল ভারতীয় সংস্থা

সংস্থার তরফে জানানো হয়েছে, মূলত অনলাইন পড়াশোনার কথা মাথায় রেখেই এই ফোন লঞ্চ করা হয়েছে।

সংস্থার তরফে জানানো হয়েছে, মূলত অনলাইন পড়াশোনার কথা মাথায় রেখেই এই ফোন লঞ্চ করা হয়েছে।

  • Share this:

     #নয়াদিল্লি: করোনা বদলে দিয়েছে অনেক কিছুই। স্কুল-কলেজ আপাতত বন্ধ। দেশে করোনা পরিস্থিতি কবে স্বাভাবিক হবে, তা কেউই বলতে পারছেন না। ফলে স্কুল খোলার ব্যাপারে প্রবল অনিশ্চয়তা। আপাতত অনলাইন ক্লাস ভরসা ছাত্র ও শিক্ষকদের। তবে অনলাইন ক্লাস করতে গেলে স্মার্টফোন আবশ্যিক। আর অনেক ছাত্র-ছাত্রীর বাড়িতেই স্মার্টফোন যুতসই নেই। করোনা পরিস্থিতিতে মানুষের রুজি-রোজগারে টান পড়েছে। ফলে যতটা কমের মধ্যে স্মার্টফোন কিনে বাড়ির ছেলে বা মেয়েটির হাতে দেওয়া যায়, সেদিকেই নজর দিয়েছেন অভিভাবকরা। অনলাইন ক্লাস করতে হলে বড় ডিসপ্লে ফোন হলে সুবিধা। আর তাই এবার ভারতীয় সংস্থা Lava সাধ্যের মধ্যে সাত ইঞ্চি ডিসপ্লের স্মার্টফোন লঞ্চ করল।

    সংস্থার তরফে জানানো হয়েছে, মূলত অনলাইন পড়াশোনার কথা মাথায় রেখেই এই ফোন লঞ্চ করা হয়েছে। Lava Z2 Max-এর দাম করা হয়েছে ৭,৭৭৯ টাকা। এত কম দামে সাত ইঞ্চির ডিসপ্লে! তার উপর একগাদা ফিচার্স! একবার এই মডেল সম্পর্কে জেনে নেওয়া যাক। ২ জিবি RAM ও ৩২ জিবি ইনবিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্ট-এর দাম ৭,৭৭৯ টাকা। ফ্লিপকার্ট, অ্যামাজন ও লাভা ইন্ডিয়ার ওয়েবসাইট থেকে এই স্মার্টফোন কেনা যাবে। আপাতত স্ট্রোকড ব্লু কালার ভ্যারিয়েশন-এ পাওয়া যাবে এই মডেল। সাত ইঞ্চির ডিসপ্লে থাকায় ছাত্র-ছাত্রীদের অনলাইন ক্লাস করতে সুবিধা হবে। এই হ্যান্ডসেটের ডিসপ্লে-র ফ্রন্ট ক্যামেরাতে ওয়াটরড্রপ নচ রয়েছে।

    স্ক্রিন-এর অ্যাসপেক্ট রেসিও 20.5:9। গোরিলা গ্লাস থাকছে। ১.৮ গিগাহার্টজ কোয়াড কোর মিডিয়াটেক হিলিয়ো প্রসেসর রয়েছে। ডুয়েল রিয়ার ক্যামেরা সেট আপ থাকবে। রিয়ার-এ স্কোয়ার শেপ ক্যামেরা মডিউল রয়েছে। ১৩ মেগপিক্সেল প্রাইমারি ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর থাকবে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৮ মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর রয়েছে। 6000mAh ব্যাটারি ও ইউএসভি টাইপ সি চার্জার থাকবে। ডিভাইস-এর ওজন ২১৫ গ্রাম।

    Published by:Suman Majumder
    First published: