আবারও বাজেট ফোন নিয়ে বাজারে ফিরছে Lava, জানুয়ারিতে লঞ্চ হতে চলেছে BeU মডেল-সহ ৫টি ফোন

আবারও বাজেট ফোন নিয়ে বাজারে ফিরছে Lava, জানুয়ারিতে লঞ্চ হতে চলেছে BeU মডেল-সহ ৫টি ফোন

মহিলাদের পছন্দের কথা মাথায় রেখে, নতুন ফোন Lava BeU ডিজাইন করা হয়েছে

মহিলাদের পছন্দের কথা মাথায় রেখে, নতুন ফোন Lava BeU ডিজাইন করা হয়েছে

  • Share this:

Lava BeU: অনেক দিন পর আবারও স্মার্টফোনের মার্কেটে বাজেট ফোন নিয়ে হাজির Lava। মহিলাদের পছন্দের কথা মাথায় রেখে, সংস্থার তরফে নতুন ফোন Lava BeU ডিজাইন করা হয়েছে। ডিজাইনের পাশাপাশি এই ফোনে সেফটি অ্যাপও প্রিলোডেড থাকছে। Lava-র তরফে জানানো হয়েছে, BeU ছাড়াও তারা নতুন বছরে একাধিক ফোন আনছে। Gadgets 360-কে সংস্থা জানিয়েছে, এর মধ্যে প্রথম চারটি ফোন BeU-র সঙ্গেই লঞ্চ হবে জানুয়ারি মাসের ৫ তারিখ।

এই নতুন ফোনগুলি অনলাইন, অফলাইন দু'জায়গাতেই পাওয়া যাবে। আর এরই সঙ্গে বাজারে স্মার্ট ব্যান্ড আনারও পরিকল্পনা করছে সংস্থা।

Lava BeU পছন্দ হলে,তা কোথায় পাওয়া যেতে পারে, কত দাম ও কী কী ফিচার দেখে এই ফোন কেনা যেতে পারে, দেখে নেওয়া যাক-

ফোনের দাম - Lava BeU ফোনের দাম এ দেশে ৬ হাজার ৮৮৮ টাকা। এতে একটি স্টোরেজের অপশনই থাকছে। Lava BeU পাওয়া যাচ্ছে শুধুমাত্র 2GB RAM ও 32GB ইন্টারনাল মেমোরিতে। রঙ রোজ পিঙ্ক। পাওয়া যাচ্ছে Lava-র ইন্টারন্যাশনাল ওয়েবসাইটে।

ফিচার - বাকি ফোনগুলির ফিচার বা স্পেসিফিকেশন জানা না গেলেও এই ফোনটির ফিচার জানা গিয়েছে। ফোনটিতে থাকছে ডুয়াল সিমের অপশন। দু'টোই ন্যানো সিম। একদম নতুন Android 10 Go edition-এ চলবে ফোনটি। থাকছে 19.5:9 aspect ratio-র 6.08-inch HD+ ডিসপ্লে। থাকছে 2.5D কার্ভড গ্লাস ও ওয়াটার ড্রপ স্টাইল নচ।

Lava BeU-এর প্রসেসরে থাকছে 1.6GHz octa-core SoC। থাকছে 2GB DDR4 RAM। ডুয়াল রেয়ার ক্যামেরা। 13MP-এর প্রাইমারি ক্যামেরা ও 8MP-এর সেলফি ক্যামেরা। এদিকে ইন্টারনাল মেমোরি থাকছে 32GB-র। সঙ্গে 256GB পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারেরও সুবিধাও পাওয়া যাবে। ফোনটিতে রয়েছে 4G LTE, Wi-Fi 802.11 b/g/n, Bluetooth v4.2, GPS/ A-GPS, মাইক্রো USB ও 3.5mm হেডফোন জ্যাক। এই দামে দারুণ ব্যাটারি ব্যাকআপ দিচ্ছে সংস্থা। ফোনটি 4,060mAh ব্যাটারিতে আসছে। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সুবিধাও।

Lava-র এই সব নতুন ফোন লঞ্চ করছে আগামী মাসের ৫ তারিখ। অনলাইনেই ফোন লঞ্চের ব্যবস্থা করেছে সংস্থা। Lava-র ওয়েবসাইট ছাড়া অনলাইনে আর কোথায় কোথায় এই ফোনগুলি পাওয়া যাবে তা এখনও জানা যায়নি। অফলাইনেও সব স্টোরেই উপলব্ধ থাকবে কি না, তার উত্তর সময়ই দেবে!

Published by:Ananya Chakraborty
First published: