অ্যান্ড্রয়েড টিভির জন্য JioPages ব্রাউজার, জেনে নিন খুঁটিনাটি

অ্যান্ড্রয়েড টিভির জন্য JioPages ব্রাউজার, জেনে নিন খুঁটিনাটি

অ্যান্ড্রয়েড টিভির জন্য JioPages ব্রাউজার, জেনে নিন খুঁটিনাটি!

কী কী রয়েছে এই ফিচারে? কীভাবে কাজ করবে এটি? আসুন জেনে নেওয়া যাক!

  • Share this:

#Jio: এবার অ্যান্ড্রয়েড টিভির জন্য লঞ্চ হল JioPages ইন্টারনেট ব্রাউজার। বর্তমানে Google Play স্টোরে উপলব্ধ রয়েছে এটি। বলা বাহুল্য, দেশের বাজারে এই প্রথমবার টিভির জন্য দেশের তৈরি কোনও ওয়েব ব্রাউজার লঞ্চ করা হল। এত দিন পর্যন্ত শুধুমাত্র Jio সেট-টপ বক্সের ক্ষেত্রে উপলব্ধ ছিল এই ব্রাউজার। কিন্তু এখন পুরো বিশ্ব জুড়ে অ্যান্ড্রয়েড তথা স্মার্ট-টিভির জন্য সহজেই পাওয়া যাবে এই JioPages ইন্টারনেট ব্রাউজার। কী কী রয়েছে এই ফিচারে? কীভাবে কাজ করবে এটি? আসুন জেনে নেওয়া যাক!

Android TV-এর জন্য বিশেষ ভাবে তৈরি এই JioPages ব্রাউজার ব্যবহারকারীদের একটি কিউরেটেড ভিডিও কনটেন্ট উপহার দেয়। এক্ষেত্রে একটি নির্দিষ্ট কিউরেটেড ভিডিও কনটেন্ট সেকশন রয়েছে। যেখানে ২০টি বিভাগের ১০,০০০-এর বেশি ভিডিও রয়েছে। এর পাশাপাশি টিভি ব্রাউজারে একসঙ্গে আটটি ভাষার সুবিধাও পাওয়া যাচ্ছে। এগুলি হল হিন্দি, মরাঠি, তামিল, তেলুগু, মলয়ালম, কন্নড়, গুজরাতি ও বাংলা। JioPages-এর সেটিংসে গিয়ে যদি কেউ কোনও আঞ্চলিক ভাষা বেছে নেয়, তাহলে সেই হিসেবই নিউজ ফিড ও নানা ভিডিও কনটেন্ট আসতে থাকে। এক্ষেত্রে JioPages-এ দু'টি ব্রাউজিং মোড রয়েছে। একটি স্ট্যান্ডার্ড ডিফল্ট ব্রাউজিং মোড আর একটি হল প্রাইভেট ব্রাউজিং মোড। এটি ইনকগনিটো মোডে থাকে।

হোম এবং ভিডিও ট্যাবের বাইরে JioPages ব্রাউজারে ট্রেন্ডিং খবরেরও জায়গা রয়েছে। এক্ষেত্রে ইংরেজি বা যে কোনও আঞ্চলিক ভাষায় পাওয়া যাবে এই খবর। ফিচারটির সাহায্যে টিভি ব্রাউজারে গিয়ে ই-নিউজপেপারও ডাউনলোড করা যাবে। এগুলির পাশাপাশি একটি কুইক লিঙ্কস ট্যাব রয়েছে। যার সাহায্যে Android TV ব্যবহারকারীরা এক ক্লিকেই মোস্ট ভিজিটেড সাইটগুলি দেখতে পাবেন। এমনকি সেগুলি খুলতেও পারবেন। আর এই পুরো কাজে খুব একটা কাঠ-খড় পোড়াতে হয় না। কয়েকটি ক্লিকেই সব কিছু সম্ভব।

এছাড়াও, JioPages-এর একটি নিজস্ব ইন্টিগ্রেটেড ডাউনলোড ম্যানেজার রয়েছে। যার সাহায্যে সমস্ত ডাউনলোড ডেটার উপরে নজর রাখা যায়। একই সঙ্গে একটি বুকমার্কস ও হিস্ট্রি ম্যানেজমেন্ট ট্যাবও রয়েছে। এই ট্যাব থেকে খুব সহজেই বুকমার্ক করা ওয়েব পেইজ ও সাইটগুলিতে ঢোকা যায়। প্রয়োজনে ব্রাউজিং হিস্ট্রি ডিলিট করা যায়। সংস্থার তরফে জানানো হয়েছে, বর্তমানে পুরো বিশ্ব উপলব্ধ রয়েছে এই ফিচার। খুব সহজেই ডাউনলোড করা যায় এটি।

Published by:Piya Banerjee
First published:

লেটেস্ট খবর