১৪ দিনের ব্যাটারি লাইফ! ৯৬টি ওয়ার্ক আউট মোড নিয়ে বাজারে হাজির Huawei Band 6!

১৪ দিনের ব্যাটারি লাইফ! ৯৬টি ওয়ার্ক আউট মোড নিয়ে বাজারে হাজির Huawei Band 6!

আসুন জেনে নেওয়া যাক Huawei Band 6-এর খুঁটিনাটি!

আসুন জেনে নেওয়া যাক Huawei Band 6-এর খুঁটিনাটি!

  • Share this:

#: ফের বাজারে নতুন একটি স্মার্টওয়াচ নিয়ে হাজির হল Huawei। Band 4, Band 5-এর পর এবার মালয়েশিয়ার বাজারে লঞ্চ করল Huawei Band 6। এক্ষেত্রে বড় মাপের AMOLED ডিসপ্লের পাশাপাশি স্লিপ ট্র্যাকার, ব্লাড অক্সিজেন ট্র্যাকার-সহ ৯৬টি ওয়ার্ক আউট মোড রয়েছে এই ফিটনেস ব্যান্ডে। ডিভাইজের ব্যাটারি লাইফও যথেষ্ট আকর্ষণীয়। আসুন জেনে নেওয়া যাক Huawei Band 6-এর খুঁটিনাটি!

প্রথমেই Huawei Band 6 স্মার্টওয়াচের দামের উপরে নজর দেওয়া যাক। প্রসঙ্গত দিন কয়েক আগেই মালয়েশিয়ার বাজারে লঞ্চ করেছে এই ডিভাইজ। সেই অনুযায়ী দেশের বাজারে এই স্মার্টওয়াচের দাম হতে পারে ৩,৮০০ টাকা। এর কালার অপশনও যথেষ্ট আকর্ষণীয়। এক্ষেত্রে অ্যাম্বার সানরাইজ, ফরেস্ট গ্রিন ও গ্রাফাইট ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে Huawei Band 6। রবিবার থেকে মালয়েশিয়ার Huawei স্টোরে বিক্রি হচ্ছে এই ডিভাইজ। তবে, দেশের বাজারে এটি কবে আসবে, সেই সম্পর্কে কিছুই জানা যায়নি। এক্ষেত্রে Huawei-এর সাব ব্র্যান্ড Honor Watch ES-এর মতো দেখতে নতুন এই Band 6 স্মার্টওয়াচ। উল্লেখ্য, বর্তমানে দেশের বাজারে Honor Watch ES-এর দাম ৪,৯৯৯ টাকা।

স্মার্টওয়াচটির প্রতিটি ফিচার যথেষ্ট আকর্ষণীয়। এক্ষেত্রে Huawei Band 6-এ থাকছে ১.৪৭ ফুল ভিউ ডিসপ্লে। এর স্ক্রিন-বডি রেশিও ৬৪ শতাংশ। রেজোলিউশন ১৯৪ X ৩৬৮ পিক্সেল। এক্ষেত্রে ডিভাইজে প্রায় ৯৬টি ওয়ার্কআউট মোড থাকছে। এর মধ্যে উল্লেখযোগ্য হল অল-ডে Spo2 মনিটরিং (all-day Spo2 monitoring), ট্রুস্লিপ ২.০ স্লিপ ট্র্যাকিং (TruSleep 2.0 sleep tracking), ট্রুসিন ৪.০ হার্ট রেট মনিটরিং (TruSeen 4.0 24x7 heart rate monitoring), মেনস্ট্রুয়াল ট্র্যাকিং, ট্রু রিল্যাক্স স্ট্রেস মনিটরিং (TruRelax stress monitoring) ফিচার।

Band 6 স্মার্টওয়াচের ফিতেটিও স্কিন-ফ্রেন্ডলি। প্রস্তুতকারী সংস্থার বার্তা, এই ব্যান্ডের ফিতে দীর্ঘ দিন ধরে ব্যবহার করলেও ত্বকের উপরে কোনও খারাপ প্রভাব পড়বে না। UV ট্রিটেড সিলিকন দিয়ে তৈরি হয়েছে এটি। খুব হাল্কা হওয়ার পাশাপাশি এর ডার্ট রেজিস্ট্যান্ট ফিচারও বেশ আকর্ষণীয়।

তবে নজর কাড়বে Huawei Band 6-এর ব্যাটারি লাইফ। সংশ্লিষ্ট চিনা প্রস্তুতকারী সংস্থার দাবি, যদি সীমিতভাবে ব্যবহার করা যায় তাহলে ১৪ দিন পর্যন্ত চলে এই ডিভাইজ। খুব বেশি পরিমাণে ব্যবহার করলে ১০ দিন পর্যন্ত কাজ করতে পারে এটি। যদি একেবারেই চার্জ শেষ হয়ে যায়, তাহলে ম্যাগনেটিক চার্জারের সাহায্যে মাত্র ৫ মিনিট চার্জ করলেই প্রায় ২ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে নতুন এই Band 6 স্মার্টওয়াচ।

Published by:Debalina Datta
First published: