প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ফাস্ট চার্জিং ও শক্তিশালী ব্যাটারি-সহ ১০ নভেম্বর লঞ্চ হবে Honor 10X Lite

ফাস্ট চার্জিং ও শক্তিশালী ব্যাটারি-সহ ১০ নভেম্বর লঞ্চ হবে Honor 10X Lite

জেনে নিন সম্ভাব্য ফিচার্স ও দাম

  • Share this:

Honor 10X Lite: আগেই সৌদি আরবে লঞ্চ করেছে এই স্মার্টফোন। এ বার বিশ্ব বাজারে আসছে Honor 10X Lite। Honor-এর তরফে জানানো হয়েছে, ১০ নভেম্বর সন্ধ্যায় একটি ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে এই ফোনের গ্লোবাল লঞ্চ হবে। পছন্দ হলে ফোনটি কিনতেই পারেন। তবে তার আগে দেখে নিন কেন কিনবেন এই ফোন। কী কী ফিচার রয়েছে ফোনটিতে।

Honor 10X Lite ফোনের ডিসপ্লে ৬.৬৭ ইঞ্চি। এটি ফুল HD+ LCD ডিসপ্লে। ডিসপ্লে স্ক্রিনের রেজোলিউশন ১,০৮০ X ২,৪০০। স্মার্টফোনটি চলে অ্যান্ড্রয়েড ১০ ভার্সনের Magic UI 3.1-তে। তবে ফোনে Google-এর পরিষেবা পাওয়া যাবে কি না সে বিষয়ে এখনও জানা যায়নি। ফোনের পারফরম্যান্সও মন্দ নয়। Honor 10X Lite-এ রয়েছে Kirin 710 প্রসেসর। এর স্টোরেজ অপশনও ঠিকঠাক। ফোনে থাকছে ৪GB ব়্যাম ও ১২৮ GB বিল্ট-ইন স্টোরেজ। ব্যাটারি ব্যাকআপও বেশ ভালো। এই ফোনে রয়েছে ৫,০০০ mAh ব্যাটারি। যা ২২.৫ w পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ফোনের ক্যামেরা পারফরম্যান্স নিয়ে খুব একটা হতাশ হবেন না আপনি। কারণ Honor 10X Lite ফোনের পিছনে থাকছে চারটি সেন্সর। এ ক্ষেত্রে একটি ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর রয়েছে। ফ্রন্ট ক্যামেরাও যথাযথ। ফোনে থাকছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের কানেক্টিভিটি ফিচার বেশ ভালো। ফোনে থাকছে ৫.১ ব্লুটুথ ভার্সন, ২.৪ GHz Wi-Fi, LTE, ও ৩.৫ mm হেডফোন জ্যাক ও টাইপ C পোর্টের USB। প্রস্তুতকারী সংস্থা সূত্রে খবর, বেগুনি ও সবুজ রঙে পাওয়া যাবে এই ফোন।

প্রসঙ্গত, গতকালই Honor Watch ES নিয়ে বিশেষ ঘোষণা করেছে Honor। প্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে, কোরাল পিংক কালার অপশনে পাওয়া যাচ্ছে এই ডিভাইজ। মাত্র ৭,৪৯৯ টাকায় Amazon India-তে মিলছে এটি। Honor Watch ES বিক্রিতে বিশেষ ছাড়ও দেওয়া হচ্ছে প্রস্তুতকারী সংস্থার তরফে। এ ক্ষেত্রে ৬ মাস পর্যন্ত নো কস্ট EMI-এর অফার পাচ্ছেন গ্রাহকরা। বেশ কয়েকটি ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ডেও একাধিক ডিসকাউন্ট অফার রয়েছে। উল্লেখ্য, কর্নিং গরিলা গ্লাস সহ ১.৬৪ ইঞ্চি ২.৫ D AMOLED টাচ ডিসপ্লে থাকছে এই Honor Watch ES-এ। এর স্ক্রিন-বডি রেশিও ৭০ শতাংশ।

স্ক্রিনের রেজোলিউশন ৪৫৬x২৮০। পিক্সেল ডেনসিটি ৩২৬ ppi। এই ডিভাইজে ১২টি অ্যানিমেটেড কোর্স ও ৯৫ ওয়ার্ক-আউট মোড থাকছে। থাকছে SpO2 মনিটর, হার্ট-রেট মনিটর ও স্লিপ ট্র্যাকিং ফিচার।

Published by: Ananya Chakraborty
First published: November 5, 2020, 3:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर