৫৯ চিনা অ্যাপ ব্যান করার পর আরও ২০টি অ্যাপ নিষিদ্ধ করতে পারে সরকার

৫৯ চিনা অ্যাপ ব্যান করার পর আরও ২০টি অ্যাপ নিষিদ্ধ করতে পারে সরকার
আরও ২০ অ্যাপের ডেটা শেয়ারিং পলিসির সমীক্ষা করছে ভারত সরকার।

আরও ২০ অ্যাপের ডেটা শেয়ারিং পলিসির সমীক্ষা করছে ভারত সরকার।

  • Share this:

    #নয়াদিল্লি: চিনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করার পর আরও ২০ অ্যাপের ডেটা শেয়ারিং পলিসির সমীক্ষা করছে ভারত সরকার। CNBC Awaaz-এর সুত্র অনুযায়ী, যেই কোম্পানির সার্ভার চিনে রয়েছে এবার সেই অ্যাপগুলি নিষিদ্ধ করতে পারে সরকার। সেই সঙ্গে আইটি মন্ত্রক বেশ কিছু ওয়েবসাইটও নিষিদ্ধ করার নির্দেশ দিতে পারে। সরকার যেই ২০টি অ্যাপের ডেটা শেয়ারিং পলিসির সমীক্ষা করছে তার মধ্যে বেশ কিছু জনপ্রিয় গেমিং অ্যাপও রয়েছে।

    ভারতে নিষিদ্ধ ৫৯ চিনা অ্যাপ - সীমান্তে ভারত-চিন সংঘর্ষ ও ২০ জন ভারতীয় সেনার শহিদ হওয়ার উত্তপ্ত আবহে চিনা অ্যাপ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিল ভারত সরকার। কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি আইনের ৬৯-এ ধারার ক্ষমতা প্রয়োগ করে ২৯ জুন এই সিদ্ধান্ত গৃহীত হয়।

    সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে জানানো হয়, ভারতীয়দের ব্যক্তিগত তথ্য সুরক্ষিত রাখতেই কেন্দ্রের এই সিদ্ধান্ত। কারণ এই ধরনের চিনা অ্যাপ , মোবাইল ফোনে থাকলে তথ্য ফাঁস হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই সেই সব অ্যাপ থেকে বিরত থাকাই শ্রেয়।

    ভারতীয় সেনাবাহিনী এবং কর্মকর্তাদের স্মার্টফোন থেকে ৮৯ টি অ্যাপ মুছে ফেলার নির্দেশ দিয়েছে ভারত সরকার। সংবাদ সংস্থা এএনআই ৮৯টি অ্যাপের একটি সম্পূর্ণ তালিকা শেয়ার করেছে। উল্লেখযোগ্যভাবে, তালিকায় শুধু চিনা অ্যাপ নয়, রয়েছে অন্যান্য অ্যাপের তালিকাও।

    Published by:Ananya Chakraborty
    First published:

    লেটেস্ট খবর