corona virus btn
corona virus btn
Loading

ঘরে থাকুন আর খেলুন, বার্তা দিতেই গুগল ডুডলে কোডিং গেম সিরিজ

ঘরে থাকুন আর খেলুন, বার্তা দিতেই গুগল ডুডলে কোডিং গেম সিরিজ

গুগল ফিরিয়ে আনল তার জনপ্রিয় পুরনো ডুডল গেম কোডিং

  • Share this:

#নয়াদিল্লি: মৃত্যুমিছিল অব্যাহত। সময়ের সঙ্গে সঙ্গে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা । কোনও ভাবেই রাশ টানা যাচ্ছে না। করোনায় ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা প্রায় ৩০ লক্ষ ছুঁই ছুঁই ৷ আর সেই সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণের ভয় জাঁকিয়ে বসছে ভারতের বুকে। ভারতে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত ২৭,৮৯০ জন ৷ মৃত্যু হয়েছে ৮৮১ জনের ৷ এই বিপদ ঠেকানোর একমাত্র উপায় লক ডাউন আর বজায় রাখতে হবে সামাজিক দুরত্ব। প্রায় গোটা বিশ্বই লকডাউনে। তাই এখন সকলেই বাড়িতে থাকছে। সময় কাটাছে পরিবারের সঙ্গে। প্রায় সব জায়গার অফিসেই চলছে ওয়ার্ক ফ্রম হোম।

তাই তাই বাড়িতে থাকতে থাকতে অনাকেই বোর হয়ে গিয়েছেন। এবার সবার মনোরঞ্জন করতে, সময় কাটাতে সাহায্য করতে আর সবার মোন দেখে কিছুটা দুশ্চিন্তা কাটাতে গুগল ফিরিয়ে আনল তার জনপ্রিয় পুরনো ডুডল গেম। গুগল তাদের কয়েকটি জনপ্রিয় ইন্টারেক্টিভ গুগল ডুডল গেম ফিরিয়ে আনতে একটি বিশেষ ডুডল শেয়ার করেছে। আজের ডুডলে দেখা যাচ্ছে যে একটি বাচ্চা কম্পিউটারে গেল খেলতে ব্যস্ত। আজকের ডুডলের ট্যাগলাইন - স্টে অ্যান্ড প্লে অ্যাট হোম।

ডুডলে ক্লিক করলে আপনি পৌঁছে যাবেন গুগলের ২০১৭ সালের গেমে কোডিং-এ। আর সেই গেয়ামটিকে ফের একবার লঞ্চ করল গুগল। গুগল ডুডলের বিষণ জনপ্রিয় গেম এই কিড কোডিং। এই গেমটি ২০১৭ সালে কিড কোডিং-এর ৫০ বছর পূর্তি উপলক্ষে লঞ্চ করেছিল গুগল। আজকের কোডিং গেম বাচ্চাদের জন্য আরও বেশি মজার। গেমটিতে একটি খরগোশের কিছু বৈশিষ্ট্য রয়েছে এবং গেমটি জিততে সমস্ত গাজর সংগ্রহ করতে হবে খরগোশের জন্য।

তাই আপনিো যদি ঘরবন্দিতে থাকতে থাকতে বোর হয়ে গিয়েছে তাহলে অনায়াসে ট্রাই করে দেখতে পারেন ডুডলের এই গেম।

First published: April 27, 2020, 1:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर