• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Flipkart Big Diwali Sale: ল্যাপটপ কেনার কথা ভাবছেন? ব্যাপক ছাড়ে কী পাবেন দেখুন

Flipkart Big Diwali Sale: ল্যাপটপ কেনার কথা ভাবছেন? ব্যাপক ছাড়ে কী পাবেন দেখুন

ফাইল ছবি

ফাইল ছবি

Flipkart Big Diwali Sale: SBI ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনাকাটা করলে এর উপর আরও ১০ শতাংশ ছাড় পেতে পারে ক্রেতারা।

  • Share this:

#কলকাতা: আজ থেকে ফের শুরু হল Flipkart Big Diwali Sale। জামা কাপড় থেকে ঘর সাজানোর জিনিস, দিওয়ালি লাইটস থেকে ফুড আইটেম, ইলেকট্রনিক্স জিনিস থেকে বাড়ির নিত্য জিনিস সবেতেই মিলছে ছাড়। তবে, বিশেষ কিছু ব্র্যান্ড রয়েছে যারা এই সেলে আকর্ষণীয় অফার দিচ্ছে। এই ব্র্যান্ডগুলির মধ্যে রয়েছে Asus। এই সংস্থার Chromebook-এ মিলছে ৩০০০ টাকা পর্যন্ত ছাড়।

পড়ুয়াদের টার্গেট করে এই তাইওয়ান কোম্পানিটি Chromebook সিরিজের C214, C223, C423 এবং C523 মডেলে ছাড় দিচ্ছে। এই বাজেট ল্যাপটপগুলিতে কোম্পানির দেওয়া ছাড় বাদেও SBI থেকে ছাড় মিলবে। SBI ক্রেডিট কার্ডের মাধ্যমে কেনাকাটা করলে এর উপর আরও ১০ শতাংশ ছাড় পেতে পারে ক্রেতারা।

সাধারণত Asus Chromebook C214-এর বাজারে দাম ২৪,৯৯৯ টাকা। এই Big Diwali Sale-এ এর দাম কমে হয়েছে ২১,৯৯০ টাকা। একই ভাবে Chromebook C223, যার দাম ছিল ১৮,৯৯৯ টাকা, তা দাম করে এই সেলে হল ১৬,৯৯০ টাকা। এই দুইয়ের থেকে একটু আপডেটেড Chromebook C423। এর দাম ছিল বাজারে ২৫,৪৯৯ টাকা, সেলে দাম কমে হল ২৪,৯৯০ টাকা। এছাড়াও নন-টাচ মডেল Chromebook C423-এর দাম ২১,৯৯৯ টাকা থেকে কমে হল ২০,৯৯০ টাকা এবং Chromebook C523 (নন-টাচ)-এর দাম ২২,৪৯৯ টাকা থেকে কমে দাঁড়াল ২১,৪৯০ টাকা।

Asus Chromebook কেন কিনবেন?

Asus Chromebook-এর প্রত্যেকটি মডেল Intel Celeron N3350 দিয়ে তৈরি। সঙ্গে রয়েছে Intel HD Graphics 500 GPU। প্রত্যেকটি মডেলে 4GB RAM রয়েছে। সব চেয়ে আকর্ষণীয় হল, এই ল্যাপটপ একদম কম ওজনের।

যেখানে ভারী ভারী ল্যাপটপ নিয়ে ট্রাভেল করতে হয় সকলকে, সেখানে Asus Chromebook C223-এর ওজন মাত্র ১ কেজি। ফলে যারা ট্রাভেল করে মাঝেমধ্যেই, তাদের জন্য এই ল্যাপটপ অন্যতম সেরা অপশন। Chromebook C223 ছাড়া Chromebook C423-এর ওজন ১.৩৪ কিলো (টাচ মডেল)। Chromebook C523 -র ওজন ১.৬৯ কিলো।

আরও পড়ুন- মোটা টাকা উপার্জনের সুবর্ণ সুযোগ! আজ থেকে খুলছে নায়কা-র আইপিও, দেখে নিন কীভাবে সাবস্ক্রাইব করবেন

Asus Chromebook C423 এবং C523 দু'টোতেই স্ক্রিন টু বডি রেশিও ৮০ শতাংশ। Asus Chromebook C423 এবং C523-তে ১৮০ ডিগ্রি লে-ফ্ল্যাট হিঞ্জেস রয়েছে।

এদিকে কোম্পানির তরফে দাবি করা হচ্ছে, ১০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাক আপ দেবে ল্যাপটপগুলি। এসব ছাড়া প্রত্যেকটি ল্যাপটপে ২x টাইপ C পোর্ট রয়েছে। একটি USB 3.1 Gen ও 1 Type-A রয়েছে। মাইক্রো SD কার্ড রিডার রয়েছে এবং 720 p HD ওয়েবক্যাম রয়েছে।

Published by:Swaralipi Dasgupta
First published: