অপেক্ষার অবসান! ২৬শে জানুয়ারি লঞ্চ হবে দেশীয় ব্যাটেল গেম FAU-G

অপেক্ষার অবসান! ২৬শে জানুয়ারি লঞ্চ হবে দেশীয় ব্যাটেল গেম FAU-G

ইনস্টাগ্রামে FAU-G টিজার প্রকাশ করেছেন অক্ষয় কুমার

ইনস্টাগ্রামে FAU-G টিজার প্রকাশ করেছেন অক্ষয় কুমার

  • Share this:

    FAU-G: মোবাইল গেমারদের জন্য সুখবর! অবশেষে সামনে এল ভারতীয় ব্যাটেল গেম FAU-G (ফিয়ারলেস অ্যান্ড উইনাইটেড গার্ডস)-এর মুক্তির তারিখ। ২৬ জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হবে nCore গেমস পরিচালিত FAU-G গেমটি। লঞ্চের তারিখের সঙ্গে সঙ্গে গেমটির টিজারও রিলিজ করেছে nCore গেমস। ভিডিওটিতে দেখা যাচ্ছে লাদাখ পার্বত্য এলাকায় এলাকায় ভারতীয় সৈন্যদের অ্যাসল্ট রাইফেল হাতে যুদ্ধ করতে।

    উল্লেখ্য, ৪ মাস আগে FAU-G গেমটির ঘোষণা করা হয়েছিল। এই গেমটির প্রি-রেজিস্ট্রেশন গত বছর নভেম্বর মাস থেকে শুরু হয়েছিল। এই গেমটি এতো জনপ্রিয় হয়ে ওঠে যে প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হওয়ার মাত্র ২৪ ঘন্টার মধ্যে ১ কোটি ইউজার তাতে অংশগ্রহণ করে। গত বছর সেপ্টেম্বরে, জনপ্রিয় ব্যাটেল-রয়্যাল গেম PUBG Mobile ব্যান হওয়ার খবর প্রকাশিত হওয়ার অল্প সময়ের মধ্যেই এই দেশীয় গেমটির ঘোষণা করা হয়। ২৫শে অক্টোবর গেমটির একটি টিজার প্রকাশিত হয়েছিল যা দেখে মনে হচ্ছিল, গ্যালভান সীমান্তে সংঘটিত ভারত-চীন উত্তেজনা এবং দুই দেশের সেনাবাহিনীর মুখোমুখি লড়াইকে কেন্দ্র করেই এই ব্যাটেল গেমটির প্রেক্ষাপট তৈরি করা হয়েছে।

    এনকোর গেমস, বলিউড অভিনেতা অক্ষয় কুমার ট্যুইটারে FAU-G গেমটির লঞ্চের তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন। বেঙ্গালুরু-ভিত্তিক সংস্থা এনকোর গেমস, এই গেমটি তৈরি করেছে। এটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘আত্মনির্ভর ভারত’প্রকল্পের অংশ হিসেবে তৈরি করা হয়েছে। আর এই গেম প্রাপ্ত আয়ের ২০% ভারত কে বীর নামের ট্রাস্টে দান করা হবে বলে জানা গিয়েছে।

    এর আগে অবশ্য ঠিক ছিল ডিসেম্বর মাসে লঞ্চ করবে গেম। পরে সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ২৬ জানুয়ারি গেম লঞ্চ করবে। ইনস্টাগ্রামে টিজার প্রকাশ করেছেন অক্ষয় কুমার।

    Published by:Ananya Chakraborty
    First published: