প্রথম ২৪ ঘণ্টায় ১০ লক্ষেরও বেশি ডাউনলোড হয়েছে FAU-G, কিন্তু কেমন হল গেমটি

প্রথম ২৪ ঘণ্টায় ১০ লক্ষেরও বেশি ডাউনলোড হয়েছে FAU-G, কিন্তু কেমন হল গেমটি
গত ২৪ ঘণ্টায় Google Play Store-এ ১ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে FAU-G গেম

গত ২৪ ঘণ্টায় Google Play Store-এ ১ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে FAU-G গেম

  • Share this:

FAU-G: PUBG নিয়ে জল্পনার মাঝেই গতকাল প্রজাতন্ত্র দিবসে লঞ্চ করল FAU-G। গেম ডেভেলপার সংস্থার তরফে জানা গিয়েছে, গতকাল দেশের বাজারে লঞ্চ করার ২৪ ঘণ্টার মধ্যেই ব্যাপকমাত্রায় ডাউনলোড হয়েছে গেমটি। তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় Google Play Store-এ ১ মিলিয়নের বেশি ডাউনলোড হয়েছে FAU-G গেম। নভেম্বরে প্রি-রেজিস্ট্রেশনের সময়েও একই রেকর্ড গড়েছিল এই ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (Fearless and United Guards- FAU-G) মোবাইল গেম। আপনিও কি ডাউনলোড করছেন FAU-G? তাহলে আর একটু অপেক্ষা করা ভালো! এই ফাঁকে জেনে নেওয়া যাক, কেমন হয়েছে এই নতুন গেম।

গেম ডেভেলপার সংস্থা nCore Games -এর তরফে জানানো হয়েছে, অ্যান্ড্রয়েড ভার্সন ৮ ও তার উপরের যে কোনও অ্যান্ড্রয়েড ভার্সনের স্মার্টফোনেই FAU-G গেম ডাউনলোড করা যাবে। এক্ষেত্রে Google Play Store-এর মাধ্যমে ডাউনলোড করা যাবে গেমটি। অর্থাৎ তিন চার বছরের পুরোনো ফোনে কিন্তু চলবে না গেমটি।

আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ডিভাইজেই মিলবে এই গেম। iOS ডিভাইজে ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (Fearless and United Guards- FAU-G) কবে থেকে পাওয়া যাবে, সেই বিষয়ে এখনও কিছুই জানা যায়নি।


গেমের ফাউন্ডার বিশান গোন্দল (Vishal Gondal) জানিয়েছেন, মূলত ভারতীয় সেনার উপরে ভিত্তি করেই গেমটি ডিজাইন করা হয়েছে। দেশে প্রথমবার এই রকম কোনও গেম আসতে চলেছে, যা রিয়েল লাইফের গল্প বলবে। সব চেয়ে বড় বিষয়টি হল, গেমের প্রথম লেভেলেই গালওয়ান ভ্যালিতে ভারত-চিন সংঘর্ষের সিরিজ রয়েছে। তাছাড়া PUBG-র থেকে এই গেম অনেকটাই আলাদা হবে।

ইতিমধ্যেই একটা তুলনা টানা শুরু হয়েছিল। সবাই মনে করেছিল PUBG-কে টেক্কা দিতে পারবে এই গেম। টেক-এক্সপার্টদের কথায়, PUBG-র সঙ্গে এই গেমের তুলনা টানা যায় না। PUBG একটি ব্যাটেল রয়্যাল গেম। কিন্তু FAU-G-এর গেমিং মোড আলাদা।

এই মুহূর্তে মাত্র একটি মোডেই খেলা যাবে গেম। অর্থাৎ পুরো গেমটির মজা নিতে এখনও অপেক্ষা করতে হবে। আপাতত ক্যাম্পেইন মোডে রয়েছে গেমটি। যেখানে দেখা যাচ্ছে, একজন জওয়ান তার দল থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এবং বাকিদের খুঁজে বেড়াচ্ছেন।

গেমটির ডাউনলোড সহ যাবতীয় কাজ সম্পূর্ণ করতে ফোনে প্রায় ৪৬০ MB-র মতো জায়গা লাগবে।

যদি FAU-G থেকে সেইরকম কোনও থ্রিলিং এক্সপিরিয়েন্স চাইছেন, তাহলে হতাশ হতে হবে। গেমের গল্প, অ্যাকশন সিকোয়েন্স এমনকি ডায়ালগগুলিও খুব একটা ভালো নয়। কিছুক্ষণ খেলার পরই একঘেয়ে লাগার সম্ভাবনা প্রবল!

Published by:Ananya Chakraborty
First published: