আগামিকাল লঞ্চ করছে FAU-G, স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য শুরু প্রি-রেজিস্ট্রেশন

আগামিকাল লঞ্চ করছে FAU-G, স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য শুরু প্রি-রেজিস্ট্রেশন

২৬ জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবসের দিনই লঞ্চ করছে FAU-G মোবাইল গেম

২৬ জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবসের দিনই লঞ্চ করছে FAU-G মোবাইল গেম

  • Share this:

FAU-G: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। পূর্বের ঘোষণা অনুযায়ী, ২৬ জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবসের দিনই লঞ্চ করছে FAU-G মোবাইল গেম। দিন কয়েক আগে ট্যুইট বার্তাতেও একথা জানিয়েছিলেন গেমের ব্র্যান্ড অ্যাম্বাসাডর অক্ষয় কুমার (Akshay Kumar)। সেই সূত্র ধরেই স্মার্টফোন ইউজারদের জন্য গেমের প্রি-রেজিস্ট্রেশন চলছে।

গেম ডেভেলপার সংস্থা nCore Games-এর তরফে জানানো হয়েছে, অ্যান্ড্রয়েড ভার্সন ৮ ও তার উপরের যে কোনও অ্যান্ড্রয়েড ভার্সনের স্মার্টফোনেই FAU-G গেমের প্রি-রেজিস্ট্রেশন করা যাবে। এর আগেও গত বছর নভেম্বরের দিকে প্রথমবার Google Play Store-এর মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন শুরু করা হয়েছিল। সংশ্লিষ্ট সংস্থার তরফে জানানো হয়, প্রথম ২৪ ঘণ্টাতেই ১ মিলিয়নের মাইলস্টোন ছুঁয়ে ফেলে গেমের প্রি-রেজিস্ট্রেশন। তবে iOS ডিভাইজে ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস (Fearless and United Guards- FAU-G) কবে থেকে পাওয়া যাবে, সেই বিষয়ে এখনও কিছুই জানা যায়নি।

এক্ষেত্রে তেমন কোনও পদ্ধতি অনুসরণ করতে হবে না। শুধুমাত্র Pre-register বাটনে ক্লিক করতে হবে। এর পর একটি পপ-আপ উইন্ডো খুলে যাবে। এখানে লেখা থাকবে- We'll notify you when his game is released। কয়েকটি অপশন পেরিয়ে Install when available অপশনে যেতে হবে। তার পর OK ক্লিক করতে হবে।

এই বিষয়ে News18-কে দেওয়া এক সাক্ষাৎকারে গেমের ফাউন্ডার বিশান গোন্দল (Vishal Gondal) জানিয়েছেন, মূলত ভারতীয় সেনার উপরে ভিত্তি করেই গেমটি ডিজাইন করা হয়েছে। দেশে প্রথমবার এই রকম কোনও গেম আসতে চলেছে, যা রিয়েল লাইফের গল্প বলবে। সব চেয়ে বড় বিষয়টি হল, গেমের প্রথম লেভেলেই গালওয়ান ভ্যালিতে ভারত-চিন সংঘর্ষের সিরিজ রয়েছে। তাছাড়া PUBG-এর থেকে এই গেম অনেকটাই আলাদা হবে। তাঁর আশা, দেশের সেনা জওয়ানদের এই বীরত্বের কাহিনী উপভোগ করবে দেশের তরুণরা।

সেপ্টেম্বরে PUBG ব্যান হওয়ার কয়েকদিন পরই FAU-G গেম আশার কথা শোনা যায়। টেক-এক্সপার্টদের কথায়, এই মুহূর্তে PUBG বাজার দখল করতে কোমর বেঁধেছে নেমেছে FAU-G। উল্লেখ্য, ২ সেপ্টেম্বর তথ্য লেনদেন, তথ্য ফাঁস ও তথ্য চুরির যোগে ব্যান হয়ে যায় ১১৮টি অ্যাপ। সেই সূত্র ধরে ব্যান হয়েছিল PUBG গেমও। এক্ষেত্রে তথ্য গোপনীয়তা ও সুরক্ষা নিয়ে অভিযোগ ওঠে। ইনফরমেশন টেকনোলজি অ্যাক্টের ৬৯ A ধারার অধীনে অ্যাপগুলি নিষিদ্ধ করা হয়। তার পর থেকে নানা তারিখ ও নির্দেশিকা নিয়ে একাধিক জল্পনা তৈরি হয়। কিছু প্রতিবেদন সূত্রে জানা যায়, মূলত ভারতীয় গেমারদের কথা মাথায় রেখেই এই গেম ডিজাইন করা হয়েছে। তাই গেমটির নাম দেওয়া হয়েছে PUBG Mobile India। গেমের ভার্চুয়াল নেচার ও ক্যারেক্টারগুলিকেও সেভাবে তৈরি করা হচ্ছে। ডেভেলপারদের তরফে এক বিবৃতিতে জানা গেছে, ইন্ডিয়ান গেমারদের কথা মাথায় রেখেই পুরো গেমটিকে সাজিয়ে তোলা হবে। চিনা সংস্থা Tencent-এর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে Microsoft-এর সঙ্গে কাজ শুরু করেছে PUBG কর্পোরেশন। কিন্তু এখনও দেশের বাজারে PUBG Mobile India লঞ্চের কোনও সঠিক তারিখ জানা যায়নি।

এরকম পরিস্থিতিতে আপাতত, FAU-G লঞ্চের দিকে তাকিয়ে গেমাররা!

Published by:Ananya Chakraborty
First published: