প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

নয়া লোগো, চ্যাট থিম আর সেলফি স্টিকার, বদলে যাচ্ছে খুব চেনা Facebook Messenger

নয়া লোগো, চ্যাট থিম আর সেলফি স্টিকার, বদলে যাচ্ছে খুব চেনা Facebook Messenger

সেই সঙ্গে থাকছে ভ্যানিশ মোড! এতোদিন Snapchat আর Instagram-এ এই সুবিধাটি পাওয় যেত, এবার Messenger-এও পাওয়া যাবে

  • Share this:

দুনিয়ার রঙ যখন হর রোজ বদলাতেই থাকে, তখন ভার্চুয়াল দুনিয়ার রঙ বদলে গেলেই বা ক্ষতি কী? অন্তত Facebook বলছে যে তেমনটা হলে ক্ষতি তো নেই-ই, বরং লাভ রয়েছে ষোল আনার উপরে আঠেরো আনা জুড়ে!

সম্প্রতি খবর মিলেছে যে এ বার Facebook তাদের Messenger অ্যাপের বেশ কিছু খোল এবং খানকয়েক নলচে বদলে দিতে চলেছে। এই তালিকায় সবার প্রথমেই নাম করতে হবে লোগোর! কেন না, যখনই কোনও অ্যাপে কোনও পরিবর্তন আনতে চায় সংশ্লিষ্ট সংস্থা, সবার আগে তারা হাত বাড়ায় ওই লোগোটারই দিকে। মনে পড়ছে কি- কিছু দিন আগেই ঠিক এক ভাবে বদল আনা হয়েছে Google-এর Gmail-এর লোগোতেও?

সে Google যা খুশি করুক তাদের Mail-এর লোগো নিয়ে, আমরা বরং ফিরে আসি Facebook-এর মর্জিতে! দেখা যাচ্ছে যে এ বারে তাদের Messenger-এর লোগো বেশ রঙ উজ্জ্বল আর ঝলমল করে তুলেছে Facebook। আগোর লোগোটা ছিল একঘেয়ে নীল রঙে, এ বার সেই জায়গায় এসেছে জোড়া রঙের খেলা। নীল রং থাকছে ঠিকই, তবে তা বদলে যাচ্ছে গোলাপির দিকে।

Instagram-এর লোগোর সঙ্গে কোনও মিল চোখে পড়ছে কি?

তা, পড়লে কিন্তু দোষ দেওয়ার কিছু নেই! খোদ Facebook-এর তরফেই তো জানানো হয়েছে প্রায় ঢ্যাঁড়া পিটিয়ে যে এই উদ্যোগ আদতে Facebook Messenger আর Instagram-এর chat পদ্ধতিকে এক সঙ্গে জুড়ে দেওয়ার জন্য!

অদ্ভুত ব্যাপার, তাই না? অবশ্য এ ব্যাপারে কোনও মন্তব্য করার আগে একটা ব্যাপার খেয়াল রাখতেই হবে। এই Facebook Messenger আর Instagram- দুই তো রয়েছে এক মালিকানার অধীনে। এ বার মালিক যদি দুই প্ল্যাটফর্মকে এক করে দিতে চায়, কার কী বলার থাকতে পারে!

তো, সেই লক্ষ্যেই এ বার বদলে যাবে Facebook Messenger-এর থিম। খবর মিলেছে যে এ বার অজস্র থিমের সঙ্গে Facebook Messenger-এ যুক্ত হবে লাভ অ্যান্ড টাই-ডাই নামে বিশেষ এক ভালোবাসার থিমও। সঙ্গে থাকছে সেলফি স্টিকার!

আর থাকছে ভ্যানিশ মোড! Snapchat আর Instagram-এ যে সুবিধা পান ইউজাররা, সেটা এ বার Facebook Messenger-এও পাওয়া যাবে!

Published by: Ananya Chakraborty
First published: October 14, 2020, 2:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर