• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • FACEBOOK JIO PILOT PROJECT JIOMART WHATSAPP SERVICE GOES LIVE KNOW HOW TO PLACE AN ORDER AC

লকডাউনের মধ্যে শুরু হল JioMart পরিষেবা, জেনে নিন কীভাবে করবেন অর্ডার

জেনে নিন কীভাবে অর্ডার করবেন WhatsApp-এর সাহায্যে

জেনে নিন কীভাবে অর্ডার করবেন WhatsApp-এর সাহায্যে

  • Share this:

    কিছু দিন আগেই গাঁটছড়া বেঁধে ফেলেছে রিলায়েন্স ও ফেসবুক। ভারতীয় মূদ্রায় প্রায় ৪৪ হাজার কোটি টাকায়, রিলায়েন্সের ৯.৯ শতাংশ কিনে ফেলেছে ফেসবুক। এবার WhatsApp-এর সঙ্গে হাত মিলিয়ে পরিষেবা শুরু করল মুকেশ আম্বানির কোম্পানি JioMart । এই প্রথম এমন হবে যে বনা কোনও ওয়েবসাইটে গিয়ে আপনি নিজের সব গ্রসারি অর্ডার দিতে পাড়বেন। আপনি সব কিছু করতে পাড়বেন WhatsApp-এর সাহায্যে। প্রাথমিক ভাবে এই পরিষেবা মিলছে মহারাষ্ট্রের ‌নবি মুম্বই, থানে এবং কল্যাণে। কিছু দিনের মধ্যেই গোটা দেশে শুরু হবে এই পরিষেবা।

    আপনিও যদি জিও-মার্ট-এর সার্ভিস উপভোগ করতে চান তো জেনে নিন কীভাবে করবেন অনলাইন অর্ডার

    -সবার প্রথমে আপনাকে নিজের মোবাইলে এই নম্বরটি সেভ করতে হবে - 8850008000। এবার এই নম্বরটিতে একটি মেসেজ করুন, আপনি চাইলে Hi লিখেও পাঠাতে পারেন।

    -আপনি যেই মেসেজ পাঠাবেন, তারপরেই আপনার নম্বর থেকে গ্রাহকদের কাছে আসবে একটি লিঙ্ক যার সময়সীমা ৩০ মিনিট। এই লিঙ্কে ক্লিক করলেই নতুন একটি পেজ খুলে যাবে। সেখানে নিজের নাম, ঠিকানা এবং ফোন নম্বর নথিভুক্ত করতে হবে। তারপর Proceed-এ ক্লিক করতে হবে।

    -এবার আপনার সামে একটি লিস্ট খুলে যাবে যেখানে আপনার সামে বিভিন্ন সামগ্রীর ক্যাটালগ দাম সহ হাজির হবে। এখান থেকে নিজের প্রয়োজনীয় সামগ্রী বেছে অর্ডার দিতে পারবেন।

    -অর্ডার দেওয়ার পর, জিও-মার্ট আপনার কাছের রেজিস্টার মুদীর দোকান বা আউটলেটে জানিয়ে দেবে। আর গ্রাহকে মেসেজ করে জানিয়ে দেবে কোনও দকালে অর্ডার গেল।

    -অর্ডার হয়ে যাবার পর ফের একটি মেসেজ আসবে আপনার কাছে, যাতে রিসিভ লেখা থাকবে। যেই গ্রাহকের অর্ডার তৈরি হয়ে যাবে সেই আপনার কাছে ওই মেসেজ চলে আসবে। এবার আপনি পেমেন্ট করে নিজের অর্ডার পিকআপ করে নিতে পাড়বেন।

    -জিও-মার্ট ক্যাটালগে ঘরের সব জিনিস যেমন, ছোলা, ময়দা, সুজি, চিনাবাদাম, ডাল, বিভিন্ন মশলার সঙ্গে অনান্য প্যাকেট করা প্রডাক্টও রয়েছে।

    Published by:Ananya Chakraborty
    First published: