corona virus btn
corona virus btn
Loading

ভারতে নিষিদ্ধ PUBG! নতুন মাল্টি প্লেয়ার স্বদেশি অ্যাকশন গেম Fau-G-র ঘোষণা করলেন অক্ষয় কুমার

ভারতে নিষিদ্ধ PUBG! নতুন মাল্টি প্লেয়ার স্বদেশি অ্যাকশন গেম Fau-G-র ঘোষণা করলেন অক্ষয় কুমার

ট্যুইটারে অক্ষয় কুমার নতুন এই গেমটির ঘোষণা করেন

  • Share this:

গত বুধবার, ২ সেপ্টেম্বর, PUBG-সহ ১১৮টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত সরকার। আজ, গুগল প্লে স্টোর আর অ্যাপেলের অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হল PUBG Mobile এবং PUBG Mobile Lite গেমদুটিকে। এদেশে PUBG-র প্রায় ৩৫ মিলিয়ন ইউজারবেস ছিল। গেমটি ব্যান হওয়ায় গেমারদের মনখারাপ। তবে টেনশন নট। খুব শীঘ্রই আসতে চলেছে দেশীয় গেম 'ফৌজি' (Fau-G), যার পুরো নাম Fearless and United: Guards।

কিছুদিনের মিধ্যেই ভারতীয় গেমারদের জন্য নতুন একটি অ্যাকশন গেম আনতে চলেছে nCore গেমস। শুক্রবার অভিনেতা অক্ষয় কুমার FAU-G নামের মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমটির ঘোষণা করলেন। ট্যুইটারে অক্ষয় কুমার নতুন এই গেমটির ঘোষণা করেন। তিনি ট্যুইট করে লিখেছেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কর্মসূচিকে এগিয়ে নিয়ে যেতে নতুন এই অ্যাকশন গেম ফৌজি নিয়ে আসছি। খেলা সংক্রান্ত বিনোদনের পাশাপাশি গেমার্সরা আমাদের দেশের সেনাদের আত্মত্যাগের কথাও জানতে পারবে। এই গেম থেকে পাওয়া ২০ শতাংশ ইন্টারনেট রেভেনিউ যাবে 'ভারত কে বীর' ট্রাস্টে।"

এই গেমটিকে কবে থেকে খেলা যাবে এবং কীভাবে খেলতে পারবে তারা, সেই নিয়ে ইতিমধ্যেই নানা প্রশ্ন উঠতে শুরু হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। আশা করা হচ্ছে, আগামী অক্টোবরের মধ্যেই গেমটি লঞ্চ করা হবে। এখনও পর্যন্ত গেমটির সম্পর্কে যা জানা গিয়েছে যে দেশের বিভিন্ন লড়াইয়ের বাস্তব ঘটনাগুলির ওপর ভিত্তি করে এই গেমটির প্রেক্ষাপট তৈরি করা হবে। এটি গেমটি পাবজি-র মতোই মাল্টিপ্লেয়ার শ্যুটার হবে বলে মনে করা হচ্ছে।

বুধবার অ্যাপ নিষিদ্ধ করার পর সরকারের তরফে জানানো হয় যে, এই ১১৮ টি মোবাইল অ্যাপ হল ‘ভারতের সার্বভৌমত্ব ও অখণ্ডতা, ভারতের প্রতিরক্ষা, রাষ্ট্রীয় সুরক্ষা এবং গণ-শৃঙ্খলা রক্ষার জন্য হানিকর'। লাদাখে চিনের সঙ্গে নতুন করে উত্তেজনা বাড়ার পরই এই পদক্ষেপ নেয় ভারত সরকার৷ ভারতে প্রায় ৩ কোটি ৩০ লক্ষ PUBG ব্যবহারকারী ছিল৷

একটি বিবৃতিতে বলা হয় যে, এই মোবাইল গেমটিকে তথ্য প্রযুক্তি আইনের ৬৯এ ধারায় নিষিদ্ধ করা হয়েছে। এই সিদ্ধান্তটি ভারতীয় সাইবারস্পেসের সুরক্ষা, এবং সার্বভৌমত্ব নিশ্চিত করার লক্ষ্যে একটি পদক্ষেপ।

Published by: Ananya Chakraborty
First published: September 4, 2020, 8:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर