corona virus btn
corona virus btn
Loading

এবার Instagram-এ বানানো যাবে টিকটকের মতো ভিডিও! আসছে নতুন ফিচার

এবার Instagram-এ বানানো যাবে টিকটকের মতো ভিডিও! আসছে নতুন ফিচার

এখানেও ১৫ সেকেন্ডের ভিডিও মিউজিক দিয়ে পোস্ট করা যায়৷

  • Share this:

#নয়াদিল্লি: ফটো আর ভিডিও শেয়ারিং সোশ্যাল নেটওয়ার্ক প্লাটফর্ম ইনস্টাগ্রাম (Instagram), গত বছর নভেম্বর মাসে নতুন একটি ফিচার রিলস (Reels) -এর ট্রায়েল ভার্সন লঞ্চ করেছিল। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা ভিডিও অ্যাপ টিকটক-এর মতো ফাংশন ব্যবহার করতে পারবে। গত মাসের কোম্পানি জানিয়েছিল যে এর টেস্টিং ফ্রান্স আর জার্মানিতে চলছে। কিন্তু নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে রি ফিচারটি এবার ভারতীয়দের জন্য লঞ্চ করা হবে।

বিজনেস স্ট্যান্ডার্ড-এর রিপোর্ট অনুযায়ী, ইনস্টাগ্রামের নতুন টেকনোলজি টেস্টিং করার জন্য ভারতের কিছু ব্যবহারকারীদের বেছে নেওয়া হয়েছে। কিন্তু বর্তমানে কোম্পানি যে দেশগুলিতে এই ফিচারটি রোলাআউট করেছে সেই তালিকাতে এখনও ভারতের নাম নেই।

কী এই Reel?

টিকটকের মতো এতে ১৫ সেকেন্ডের ভিডিও রেকর্ড করতে পারবে, সেটাকে আবার অডিও বা মিউজিক ট্র্যাক দিয়ে এডিটও করতে পারবে ব্যবহারকারীরা। এই ভিডিওগুলিকে ইনস্টাগ্রাম স্টোরিজ আর ডিরেক্ট মেসেজও শেয়ার করা যাবে।

নতুন এই ফিচারটি এমন সময় বাজারে এসেছে যখন এই সেগমেন্টের সব থেকে জিনপ্রিয় অ্যাপ টিকটিকে ভারতে নিষিদ্ধ করে হয়েছে। ভারত সরকার গুগল প্লে স্টোর (Google Play Store) আর অ্যাপেল অ্যাপ স্টোর (Apple App Store) থেকে ৫৯টি চিনা অ্যাপস সরিয়ে দিয়েছে, আর ভারতে সেই অ্যাপগুলি এখন নিষিদ্ধ।

Published by: Ananya Chakraborty
First published: July 4, 2020, 11:32 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर