• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • BIG NEWS MONEYCONTROL PRO RANKED IN THE TOP 20 GLOBAL DIGITAL NEWS SUBSCRIPTION SERVICES SS

Moneycontrol Pro: নতুন মাইলস্টোন! বিশ্বের সেরা ২০টি ডিজিটাল নিউজ সাবস্ক্রিপশন সার্ভিসের তালিকায় স্থান পেল মানিকন্ট্রোল প্রো

Moneycontrol Pro

Moneycontrol Pro-র যাত্রা বেশিদিনের নয় ৷ মাত্র ২ বছর বয়সেই গোটা বিশ্বের দরবারে সংবাদ সংস্থা হিসেবে নিজেকে তুলে ধরতে পারার জন্য তাদের পাঠক এবং সাবস্ক্রাইবারদের ধন্যবাদ জানাতে ভোলেনি মানিকন্ট্রোল প্রো কর্তৃপক্ষ।

  • Share this:

মুম্বই: এশিয়াতে (Asia) নিউজ সাবস্ক্রিপশন প্রোভাইডারদের মধ্যে মানিকন্ট্রোল প্রো (Moneycontrol Pro) তৃতীয় স্থান দখল করে নিয়েছে, যার বর্তমান সাবস্ক্রাইবার ৩ লক্ষ ৩০ হাজার। মানিকন্ট্রোল প্রো একমাত্র ভারতীয় সংবাদ সংস্থা, যে গোটা বিশ্বের সেরা ২০টি ডিজিটাল নিউজ সাবস্ক্রিপশন প্রোভাইডারদের মধ্যে নিজের জায়গা করে নিয়েছে। ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ পিরিওডিকাল পাবলিশার্স-এর (International Federation of Periodical Publishers) রিপোর্টে এই খবর প্রকাশিত হয়েছে।

মানিকন্ট্রোল প্রো-র যাত্রা বেশিদিনের নয় ৷ মাত্র ২ বছর বয়সেই গোটা বিশ্বের দরবারে সংবাদ সংস্থা হিসেবে নিজেকে তুলে ধরতে পারার জন্য তাদের পাঠক এবং সাবস্ক্রাইবারদের ধন্যবাদ জানাতে ভোলেনি মনিকন্ট্রোল প্রো কর্তৃপক্ষ।

#MCPro এমন একটা সংস্থা যারা বিনিয়োগ সংক্রান্ত ও প্রতিদিনের গুরুত্বপূর্ণ খবর সরবরাহ করে। এই সংস্থার গ্রাহকদের বিজ্ঞাপন-মুক্ত অভিজ্ঞতা, সঠিক ব্যবসার তথ্য, এক্সক্লুসিভ ট্রেডিং পরামর্শ দেওয়া, স্বতন্ত্র ইক্যুইটি বিশ্লেষণ এবং তীক্ষ্ণ মতামত প্রদান করে ব্যবসা ও বিনিয়োগের বিষয়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করে। প্রো ব্যবহারকারীরা এমন কিছু তথ্য পায় যা অন্য কোথাও দেওয়া হয় না, যেমন বিভিন্ন কোম্পানির সম্বন্ধে এক্সক্লুসিভ বিশ্লেষণ যা অন্যান্য জায়গার মতো টাকা দিয়ে করানো হয় না। ফলে দিন দিন সবচেয়ে নির্ভরযোগ্য সংস্থা হিসেবে সামনে উঠে এসেছে।

মানিকন্ট্রোল প্রো ইতিমধ্যেই ফিনান্সিয়াল টাইমসের সঙ্গে পার্টনারশিপ করেছে, এরফলে গ্রাহকদের গোটা বিশ্বের শিল্পের বাজার সংক্রান্ত সঠিক ধারণা অর্জন করতে সহায্য করবে। তাই দীর্ঘমেয়াদি ভালো সাবস্ক্রিপশন অফারের মাধ্যমে ইউজারদের আমন্ত্রণ জানিয়েছে মানিকন্ট্রোল। প্রো গত এক বছরে মাসিক ওয়েবিনার, যা এমসি প্রো মাস্টার্স ভার্চুয়াল (MC Pro Masters Virtual) নামে পরিচিত। এই জনপ্রিয় ওয়েবিনার-এর মাধ্যমে বিনিয়োগ বিশেষজ্ঞদের কথোপকথন তুলে ধরা হয়েছে। এই অনলাইন সম্মেলনে বিনিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্যের আদান-প্রদান করা হয়েছে। এক একটি সেমিনারে প্রায় ২৫,০০০ ইউজারকে অংশ নিতে দেখা গিয়েছে।

মানিকন্ট্রোল প্রো ‘কনসসিটেন্ট কমপাউন্ডারস শো’ (The Consistent Compounders Show) চালু করেছে, যা মার্সেলাস ইনভেস্টমেন্ট ম্যানেজার সৌরভ মুখোপাধ্যায় (Saurabh Mukherjea) পরিচালনা করে, যেখানে ভারতের শীর্ষস্থানীয় ফান্ড ম্যানেজারদের সাক্ষাৎকার তুলে ধরা হয়। আরও একটি বিষয় জানিয়ে রাখা ভালো প্রো'র নিউজলেটার (newsletters), প্যানোরামা (Panorama) এবং উইকেন্ডার (Weekender) বেশ জনপ্রিয়। এইগুলির গড় ওপেনিং রেট ১৮ শতাংশের বেশি।

Published by:Siddhartha Sarkar
First published: