প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

ভারতে শুরু iPhone 12 Mini এবং iPhone 12 Pro Max-এর সেল, পাবেন ৬০০০ টাকা ছাড়

ভারতে শুরু iPhone 12 Mini এবং iPhone 12 Pro Max-এর সেল, পাবেন ৬০০০ টাকা ছাড়

অ্যাপেল ইন্ডিয়া স্টোর থেকে এই স্মার্টফোন দুটি কিনতে পারবেন

  • Share this:

সম্প্রতি অ্যাপেল Apple তাঁদের নতুন আইফোন সিরিজ ১২ লঞ্চ করেছিল। এই সিরিজে ৪টি নতুন আইফোন - iPhone 12, iPhone 12 Pro, iPhone 12 Mini আর iPhone 12 Pro Max লঞ্চ করে ছিল কোম্পানি। এর মধ্যে গত মাসেই iPhone 12 আর iPhone 12 Pro-এর সেল শুরু হয়ে গিয়েছিল। গত সপ্তাহ থেকেই শুরু হয়েছিল iPhone 12 Mini আর iPhone 12 Pro Max-এর প্রি-বুকিং। এবার গ্রাহকরা অ্যাপেল ইন্ডিয়া স্টোর থেকে এই স্মার্টফোন দুটি কিনতে পারবেন।

অ্যাপেলর আইফোন ১২ সিরিজের সব থেকে ছোট আর সস্তার ফোন iPhone 12 Mini। এই ফোনটি ৬৪জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৬৯,৯০০ টাকা। ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৭৪,৯০০ টাকা আর ২৫৬জিবি স্টোরেজ ভেরিয়েন্টের দাম ৮৪,৯০০ টাকা।

অন্যদিকে, iPhone 12 Pro Max হচ্ছে এই সিরিজের সব থেকে দামি মডেল। এর ১২৮জিবি ভেরিয়েন্টের দাম ১,২৯,০০০ টাকা। ২৫৬জিবি ভেরিয়েন্টের দাম ১,৩৯,৯০০ টাকা আর ৫১২জিবি ভেরিয়েন্টের দাম ১,৫৯,৯০০ টাকা।

অফার্স - আপনি যদি iPhone 12 Mini কেনার সময় HDFC ব্যাঙ্কর ক্রেডিট কার্ড ব্যবহার করেন তাহলে আপনি পেয়ে জবাএন ৬,০০০ টাকার ক্যাশব্যাক। আবার iPhone 12 Pro Max কেনার সময় যদি HDFC ব্যাঙ্কর ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করেন তাহলে পেয়ে যাবেন ৫০০০ টাকার ক্যাশব্যাক।

এছাড়াও HDFC ব্যাঙ্কের ডেবিট কার্ডের মাধ্যমে আইফোন কেনেন, তাহলে পেয়ে যাবেন ১,৫০০ টাকার ক্যাশব্যাক। অ্যাপেল ইন্ডিয়ার অনলাইন স্টোরে পুরনো ফোন এক্সচেঞ্জ করলে iPhone 12 Mini উপরে পেয়ে যেতে পারেন ২২,০০০ টাকা পর্যন্ত ছাড় আর iPhone 12 Pro Max এর উপরে পেয়ে যাবেন ৩৪,০০০ টাকা পর্যন্ত ছাড়।

iPhone 12 mini-র স্পেসিফিকেশন: iPhone 12 mini-তে রয়েছে 5.4 ইঞ্চির Super Retina XDR OLED ডিসপ্লে রয়েছে। তার সঙ্গে রয়েছে Ceramic Shield glass cover। পারফরম্যান্সের দিক থেকে ডিসপ্লে-কে নিরাপদ রাখে এই ব্যবস্থা। ফোনের ভিতরে A14 Bionic প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা গত বছরের A13 Bionic-এর থেকে অনেক বেশি পাওয়ারফুল। নতুন প্রসেসর 60 শতাংশ দ্রুত গ্রাফিক্স রেন্ডার করতে পারে। পাশাপাশিই গেমিংয়েও অনবদ্য অভিজ্ঞতা দেবে এই দুই স্মার্টফোন।

iPhone 12 mini-র ক্বি্যামেরা: তোলার জন্য iPhone 12 mini-তে রয়েছে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। আর সেই দুটি ক্যামেরায় থাকছে 12MP ওয়াইড অ্যাঙ্গেল ও আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এদের অ্যাপারচার যথাক্রমে f/1.6 ও f/2.4। ফোনের সামনে আছে f/2.2 অ্যাপারচার সহ 12MP ফ্রন্ট ক্যামেরা।

iPhone 12 Pro Max -এর স্পেসিফিকেশন: iPhone 12 Pro Max ফোনে আছে 6.7 ইঞ্চি Super Retina XDR OLED ডিসপ্লে। প্রোটেকশনের জন্য ডিসপ্লের উপরে Ceramic Shield glass cover ব্যবহার করা হয়েছে। ফোনের ভিতরে Apple-এর নতুন প্রসেসর A14 Bionic রয়েছে, যা ৪০ শতাংশ উন্নত সিপিইউ পারফরম্যান্স দিতে সক্ষম।

iPhone 12 Pro Max -এর ক্যামেরা: ফোটোগ্রাফির জন্য iPhone 12 Pro Max ফোনে রয়েছে 12MP ট্রিপল রেয়ার ক্যামেরা। এই তিনটি ক্যামেরায় রয়েছে ওয়াইড, আলট্রা ওয়াইড ও টেলিফোটো লেন্স। যাদের অ্যাপারচার যথাক্রমে f/1.6, f/2.4 এবং f/2.0। এ ছাড়াও ফোনে LiDAR স্ক্যানার দেওয়া হয়েছে, যেটি কম আলোয় অটোফোকাস, উন্নত ডেপ্থ ফোটোগ্রাফি অফার করে। ফোন সামনেও f/2.2 অ্যাপারচার-সহ 12MP সেলফি ক্যামেরা রয়েছে। iPhone 12 Pro Max-এর টেলিফোটো লেন্সে যথাক্রমে থাকছে 4X ও 5X অপটিক্যাল জুম।

Published by: Ananya Chakraborty
First published: November 15, 2020, 5:38 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर