প্রযুক্তি

?>
corona virus btn
corona virus btn
Loading

বিশ্বের সবচেয়ে হাল্কা আর পাতলা 5G iPhone, ফোনের দুনিযার এটাই ভবিষ্যৎ

বিশ্বের সবচেয়ে হাল্কা আর পাতলা 5G iPhone, ফোনের দুনিযার এটাই ভবিষ্যৎ

জেনে নিন বিশ্বের সব থেকে হালকা স্মার্টফোন iPhone 12 mini স্পেসিফিকেশন ও দাম...

  • Share this:

১৪ অক্টোবর, মঙ্গলবার অবশেষে লঞ্চ হল Apple-এর বহু প্রতীক্ষিত iPhone 12 সিরিজ। ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে Apple তাদের নতুন এই আইফোন সিরিজ লঞ্চ করেছে। এই সিরিজে মোট ৪টি আইফোনের আছে - iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro, এবং iPhone 12 Pro Max। এর মধ্যে রয়েছে বিশ্বের সব থেকে ছোট, হালকা আর পাতলা 5G ফোন iPhone 12 mini। কোম্পানি দাবি করেছে যে এটি বিশ্বের সব থেকে হালকা স্মার্টফোন। নতুন এই আইফোন ১২ সিরিজ 5G কানেক্টিভিটির সঙ্গে এসেছে। এছাড়াও এতে রয়েছে অল নিউ সিলিকন চিপসেট এ১৪ বায়োনিক (A14 Bionic), ও লেটেস্ট আইওএস১৪ অপারেটিং সিস্টেম। জেনে নিন বিশ্বের সব থেকে হালকা স্মার্টফোন iPhone 12 mini স্পেসিফিকেশন ও দাম...

iPhone 12 mini দাম: তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে iPhone 12 mini। এর বেশ ভেরিয়েন্টর দাম ৬৯,৯০০ টাকা। এতে ৬৪ জিবি স্টোরেজ রয়েছে। ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে দাম ৭৪,৯০০ টাকা আর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে দাম ৮৪,৯০০ টাকা।

কী কী রঙে পাওয়া যাবে iPhone 12 mini: ৫টি রঙে পাওয়া যাবে এই ফোনটি - ব্লু, গ্রীন, ব্ল্যাক, হোয়াইট ও প্রোডাক্ট (রেড) । যদিও এখনও ভারতে কবে থেকে পাওয়া যাবে এই ফোন সে বিসয়ে কিছু জানানি কোম্পানি।

iPhone 12 mini ডিসপ্লে: কোম্পানি ফোনটির সাইজ ছোট রাখলেও, ডিসপ্লে বড় করার জন্য iPhone 12 mini থেকে টাচ আইডি সরিয়ে ফেস আইডি ব্যবহার করেছে। এছাড়াও ডিসপ্লের সঙ্গে সাইডে বেজেলসও রয়েছে।

iPhone 12 mini স্পেসিফিকেশন: এই ফোনে ডুয়াল সিম (ন্যানো + ই-সিম) ব্যবহার করা যেতে পারে। আইফোন ১২ মিনি-তে ৫.৪ ইঞ্চি সুপার রেটিনা XDR OLED ডিসপ্লে সহ এসেছে। যারসাথে সিরামিক শিল্ড উপলব্ধ। পাশাপাশি এই ফোনে রয়েছে A14 Bionic প্রসেসর, যা গত বছরের A13 Bionic এর থেকে বেশি পাওয়ারফুল।

iPhone 12 mini ক্যামেরা: iPhone 12 miniফোনের পিছনে রয়েছে ডুয়েল ক্যামেরা সেটআপ। সেই দুটি ক্যামেরা হল ১২ মেগাপিক্সেলের ওয়াইড এঙ্গেল ও ১২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স। এদের অ্যাপারচার যথাক্রমে এফ/১.৬ ও এফ/২.৪। ফোনের সামনে রয়েছে এফ/২.২ অ্যাপারচার-সহ ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

iPhone 12 mini  ব্যাটারি: কোম্পানি ফোনের ব্যাটারি সম্পর্কে বলেছে যে আইফোন ১২ মিনি একটানা ১৫ ঘণ্টা ভিডিও প্লেব্যাক টাইম দেয়। এছাড়াও আইফোন ১২ মিনি ১৫ ওয়াট পর্যন্ত MagSafe ওয়্যারলেস চার্জিং ও ৭.৫ ওয়াট পর্যন্ত Qi ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। এদিকে আইফোন ১২ সিরিজের বক্সে এসি এডাপ্টার নেই। তবে এতে পাবেন ইউএসবি সি কেবল।

Published by: Ananya Chakraborty
First published: October 14, 2020, 1:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर