প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

বাজারে এল Apple-এর AirPods Max, জেনে নিন দাম ও ফিচার

বাজারে এল Apple-এর AirPods Max, জেনে নিন দাম ও ফিচার

Apple India online store থেকে এখনই প্রি-অর্ডার করা যেতে পারে

  • Share this:

AirPods Max: ওয়্যারলেস এয়ারপড (AirPod) অডিও প্রোডাক্ট সেগমেন্টে নতুন ডিভাইজ নিয়ে হাজির হল বিখ্যাত ফোনপ্রস্তুতকারী সংস্থা Apple। এই নতুন ডিভাইজটি হল AirPods Max । এর দাম ৫৯,৯০০ টাকা। সংস্থার তরফে জানানো হয়েছে, Apple India online store থেকে এখনই প্রি-অর্ডার করা যেতে পারে। তবে ডেলিভারি শুরু হবে ১৫ ডিসেম্বর থেকে। এ ক্ষেত্রে ডুয়াল টোন ফিনিশে মোট পাঁচটি রং অর্থাৎ স্পেস গ্রে, সিলভার, গ্রিন, স্কাই ব্লু ও পিঙ্ক কালার অপশনে পাওয়া যাবে AirPods Max।

Apple-এর তরফে জানানো হয়েছে, এই ডিভাইজের জন্য দু'দিকের কানে বিশেষ পদ্ধতিতে ৪০ mm অডিও ড্রাইভার ডিজাইন করা হয়েছে। এর ডুয়াল নিওডাইমিয়াম রিং ম্যাগনেট মোটর ডিভাইজটিকে আরও বেশি কর্মক্ষম করে তোলে। এয়ারপডটির অডিও রেঞ্জও যথাযথ। এ ক্ষেত্রে এয়ারপডে রয়েছে H1 chip। যা প্রতি সেকেন্ডে ৯ বিলিয়ন কম্পিউটেশনাল ক্যালকুলেশন নিয়ন্ত্রণ করতে সক্ষম। এর জেরে এয়ারপডের নয়েজ ক্যানসেলেশন (Noise Cancellation), ট্রান্সপারেন্সি মোড (Transparency Mode) সহ একাধিক ফিচার আরও ভালো করে কাজ করতে পারে। একই বক্তব্য স্পষ্ট হয়ে উঠেছে Apple-এর ওয়ার্ল্ডওয়াইড মার্কেটিং সেকশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গ্রেগ জসউয়েকের (Greg Joswiak) কথায়। তিনি জানিয়েছেন, অনেকাংশে Apple Watch-এর কিছু প্রযুক্তিকে ব্যবহার করা হয়েছে এই AirPods Max-এ। এক্ষেত্রে গান চালানো,বন্ধ, ফোন কল রিসিভ-সহ একাধিক কাজ খুব সহজেই করা যায় এখানে।

প্রস্তুতকারী সংস্থার তরফে আরও জানানো হয়েছে, এই AirPods Max-এর সাহায্যে দু'টি AirPod সেটের মধ্যে অডিও শেয়ার করা যেতে পারে। এ ক্ষেত্রে iPhone, iPad, iPod Touch ও Apple TV 4K-এর সাহায্যে এয়ারপডগুলিকে পেয়ার করা যেতে পারে। গান শোনা বা কল করার সময়ে iPhone, iPad বা Mac ডিভাইজের মধ্যে এই অডিও সিস্টেম সহজেই সুইচ করা যাবে। AirPods Max-এর ব্যাটারি পারফরম্যান্সও বেশ ভালো। Apple-এর তরফে জানানো হয়েছে, ডিভাইজের ব্যাটারি লাইফ প্রায় ২০ ঘণ্টা। এ ক্ষেত্রে স্পেশ্যাল অডিও ও নয়েজ ক্যানসেলেশন ফিচার এনেবল থাকলেও ২০ ঘণ্টা পর্যন্ত পরিষেবা দিতে পারে ডিভাইজটি।

উল্লেখ্য, এই বছরের শুরুতেই iOS 14 আপডেটের সূত্র ধরে AirPods Pro-তে স্পেশিয়াল অডিও ফিচার লঞ্চ করা হয়েছিল। এর জেরে ৫.১ চ্যানেল, ৭.১ চ্যানেল ও ডলবি অডিও (Dolby Audio) সিস্টেমের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

Published by: Ananya Chakraborty
First published: December 9, 2020, 10:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर