• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • বক্সারের আপারকাট! কৃষি আইন প্রত্যাহার না করলে রাজীব গান্ধি খেলরত্ন ফিরিয়ে দেবেন বিজেন্দর

বক্সারের আপারকাট! কৃষি আইন প্রত্যাহার না করলে রাজীব গান্ধি খেলরত্ন ফিরিয়ে দেবেন বিজেন্দর

রবিবার আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন বক্সার বিজেন্দর সিং।

রবিবার আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন বক্সার বিজেন্দর সিং।

রবিবার আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন বক্সার বিজেন্দর সিং।

  • Share this:

    #নয়াদিল্লি: দ্য গ্রেট খালি, দিলজিত দোসাঞ্জ আগেই কৃষকদের পাশে থাকার কথা ঘোষণা করেছিলেন। এবার আরও জোর পেল কৃষক আন্দোলন। রবিবার আন্দোলনরত কৃষকদের পাশে দাঁড়ালেন বক্সার বিজেন্দর সিং।

    ভারতীয় বক্সিংয়ের ইতিহাসে সবচেয়ে সফল বক্সার বিজেন্দর এদিন দিল্লি হরিয়ানা সিংঘু সীমান্তে পৌঁছে জানিয়ে দিলেন, "আমি আপনাদের পাশে আছি। সত্যের পথে আছি। আপনাদের দাবি ন্যায্য দাবি। আমিও মনে করি এই আইন প্রত্যাহার করা উচিত। সরকারের কাছে অনুরোধ করছি এই আইন তুলে নিন। এতে সবার মঙ্গল। এই আন্দোলনে আমাদের বড় ভাই পঞ্জাব যখন এসেছে, তখন আমরা হরিয়ানার লোকেরাও পিছিয়ে থাকব না। সোনিপাতের মাটি বহু কুস্তিগীরদের জন্ম দিয়েছে। তাই লড়াই থেকে আমরা পিছিয়ে যাওয়ার লোক নই। দেশের হয়ে অলিম্পিকে পদক জেতা আমার কাছে স্বপ্নের মুহূর্ত ছিল। কিন্তু এখন যা হচ্ছে সেটা দুঃস্বপ্ন। আমার কোচ গুরবক্স সান্ধু জানিয়েছেন আইন প্রত্যাহার না করা হলে তিনি তার পুরস্কার ফিরিয়ে দেবেন। আমি বলতে চাই দেশের সেরা ক্রীড়া সম্মান রাজীব গান্ধী খেলরত্ন পেয়েছি আমি। কিন্তু এই আইন প্রত্যাহার না হলে আমি সরকারকে বলব এই পুরস্কার আমার চাই না। ফেরত নিয়ে নিন। কৃষক পরিবারের পরিশ্রম, দুর্ভোগ আমার অজানা নয়। এরকমই পরিবার থেকে আমি বড় হয়ে উঠেছি।"

    আজ ১১তম দিনে পা দিল কৃষক আন্দোলন। সরকারের সঙ্গে প্রচুর আলোচনা করেও কোনও সমাধানসূত্র বের হয়নি। আসরে নেমেছে বিভিন্ন রাজনৈতিক দল। বিদেশেও হেডলাইন দখল করছে এই কৃষক আন্দোলন। মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন কাগজ কৃষক আন্দোলনকে জর্জ ফ্লয়েড মুভমেন্টের সঙ্গে তুলনা করেছে। সমাজের বিভিন্ন শ্রেণীর মানুষ গিয়ে দাঁড়াচ্ছেন অন্নদাতাদের পাশে। অলিম্পিকে পদক জয়ী বক্সারের আসরে নামা আর ও জোরালো করল এই আন্দোলন। সরকারের ওপর এর কি প্রভাব পড়ে সেটাই এবার দেখার।

    Rohan Roy Chowdhury

    Published by:Siddhartha Sarkar
    First published: