Home /News /sports /
Virat Kohli, IPL : এটা বিরাট কোহলি, নাকি অন্য কেউ? ফ্লপ শোতে প্রচন্ড বিরক্ত বীরু, সঞ্জয়রা

Virat Kohli, IPL : এটা বিরাট কোহলি, নাকি অন্য কেউ? ফ্লপ শোতে প্রচন্ড বিরক্ত বীরু, সঞ্জয়রা

অতিরিক্ত ভেবেই ব্যর্থ বিরাট! বলছেন প্রাক্তনরা

অতিরিক্ত ভেবেই ব্যর্থ বিরাট! বলছেন প্রাক্তনরা

Virat Kohli was under too much pressure in IPL for RCB believes Virender Sehwag. এটা বিরাট কোহলি, নাকি অন্য কেউ? প্রচন্ড বিরক্ত বীরু, সঞ্জয়রা

  • Share this:

    #আমেদাবাদ: আবার একটা বছর আইপিএল থেকে খালি হাতে ফিরতে হচ্ছে বিরাট কোহলির দলকে। অনেকেই বলবেন তিনি এখন আর বেঙ্গালুরু অধিনায়ক নন। কিন্তু সবাই জানেন ফ্যাফ ডু প্লেসি নামমাত্র অধিনায়ক। আসল চাবিকাঠি থাকে বিরাট কোহলির হাতে। আইপিএল পৃথিবীর অন্যতম কঠিন টুর্নামেন্ট। এখানে চ্যাম্পিয়ন হওয়া সহজ কথা নয়। ছেলের হাতের মোয়া নয়।

    আরও পড়ুন - Jos Buttler, IPL : পাঁচটা শতরান লক্ষ্য বাটলারের! ফাইনালে ফের ঝড় তুলতে চান ইংরেজ তারকা

    কিন্তু সিনিয়র ব্যাটসম্যান এবং দলের প্রধান আইকন হিসেবে নিজের পারফরম্যান্সের মাধ্যমে যদি দলকে মোটিভেট না করা যায়, তাহলে চ্যাম্পিয়ন হওয়ার আশা না করাই ভাল। পরিসংখ্যান বলছে এবারের আইপিএলে বিরাট কোহলি তাঁর নামের প্রতি সুবিচার করতে পারেননি।

    ১৬ ইনিংস খেলে ৩৪১ রান করেছেন। দুটো অর্ধশতরান। সবচেয়ে বড় কথা নিজের ভুল থেকে শিক্ষা নেননি। এতেই প্রচন্ড বিরক্ত দুই প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ এবং সঞ্জয় মঞ্জরেকর। সেহওয়াগ মনে করেন বিরাট অযথা বেশি চাপ নিয়ে ফেলেছিলেন। নিন্দুকদের ভুল প্রমাণ করতেই হবে, এটা মাথায় ছিল। তাতেই ছন্দপতন।

    যখন একজন ক্রিকেটার ফর্মে থাকেন না, তখন মাথার মধ্যে নানান রকম জিনিস চলে। জোরে শট খেলতে যাওয়া, অথবা অতিরিক্ত আক্রমণাত্মক হয়ে ওঠা অন্যতম নিদর্শন। এটাই হয়েছে বিরাট কোহলির। সঞ্জয় মঞ্জরেকর নিশ্চিত আইপিএলে বিরাট কোহলির পায়ের মুভমেন্ট ঠিকঠাক ছিল না।

    রাজস্থানের বিরুদ্ধে যেভাবে প্রসিদ্ধ কৃষ্ণর বলে খোঁচা দিয়ে আউট হলেন, তাতে ব্যাপারটা স্পষ্ট। গুড লেন্থ বল পেছনের পায়ে খেলার বদলে, সামনের পায়ে খেলতে গেলেন। অতিরিক্ত মানসিক চাপ এবং উত্তেজনা সামলাতে না পেরে এটা হয়েছে। শুধু আইপিএল নয়, বিরাট কোহলির এরকম ফর্ম আগামীদিনের ভারতীয় দলকে চিন্তায় রাখার পক্ষে যথেষ্ট।

    যদিও সেহওয়াগ নিশ্চিত আইপিএল শেষ হলে কিছুদিন বিশ্রাম নিয়ে মাথা থেকে বোঝা নামবে বিরাট কোহলির। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি নেই। বছরের শেষ দিকে অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা টি টোয়েন্টি বিশ্বকাপে তাকে সেরা ছন্দে প্রয়োজন ভারতের। সেটা যত তাড়াতাড়ি হয়, ততই মঙ্গল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, Virat Kohli, Virender Sehwag

    পরবর্তী খবর