খেলা

corona virus btn
corona virus btn
Loading

ওয়ান ডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে কোহলি, বিরাটের পিতৃত্বকালীন ছুটির সম্মান করা উচিৎ বলছেন স্মিথ

ওয়ান ডে র‍্যাঙ্কিংয়ে শীর্ষে কোহলি, বিরাটের পিতৃত্বকালীন ছুটির সম্মান করা উচিৎ বলছেন স্মিথ
Photo Courtesy: Virat Kohli/Twitter

আইসিসির প্রকাশিত এক দিনের সেরা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। সংগৃহীত পয়েন্ট ৮৭০।

  • Share this:

#সিডনি: অ্যাডিলেডে প্রথম টেস্ট খেলে দেশে ফিরে আসবেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়া সফরে আসার আগেই চিঠি লিখে বোর্ডকে জানিয়েছিলেন ভারত অধিনায়ক। তবে সবাই যে তার এই আবেদন ভাল চোখে দেখেছে তা নয়। মিডিয়া থেকে শুরু করে প্রাক্তন কিংবদন্তিরা সরাসরি কিছু না বললেও নিজেদের উদাহরণ টেনে বোঝাতে চেয়েছিলেন এই ছুটির জন্য আবেদন না করলেও পারতেন বিরাট।

অতীতে সুনীল গাভাস্কর, কপিল দেব থেকে সৌরভ, সচিন, ধোনি কেউ পিতৃত্বকালীন ছুটি নেননি। অস্ট্রেলিয়ার মত কঠিন সফরে চার ম্যাচের টেস্ট সিরিজে বিরাটের অভিজ্ঞতা প্রথম টেস্ট ছাড়া ভারত মিস করবে সেটাই স্বাভাবিক। এমন অবস্থায় পরিবার নয়, দেশই প্রথম অগ্রাধিকার হওয়া উচিত ছিল এমনটাই মত অনেকের। অতীতে এমন নজির রেখে গেছেন কিংবদন্তি ক্রিকেটাররা। তবে ভারত অধিনায়ক এর পাশে দাঁড়ালেন স্টিভ স্মিথ। স্মিথ বলেন, "বিরাটের না থাকা ভারতের কাছে বড় চ্যালেঞ্জ। ওঁর মত ক্রিকেটার যে কোনও দলের সম্পদ। আমরা জানি বিরাট অস্ট্রেলিয়ায় খেলতে কতটা পছন্দ করে। কিন্তু মনে রাখতে হবে ও সাধারণ মানুষ। ক্রিকেটের বাইরে একটা পরিবার আছে। একটা নতুন পরিবার শুরু হতে চলেছে। এটা একান্তই ব্যক্তিগত সিদ্ধান্ত। আমি মনে করি ওঁর ছুটি চাওয়ার সিদ্ধান্তকে সম্মান করা উচিত। এটা নিয়ে বিতর্ক করে লাভ নেই।"

এদিকে আইসিসির প্রকাশিত এক দিনের সেরা ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন বিরাট কোহলি। সংগৃহীত পয়েন্ট ৮৭০। দ্বিতীয় স্থানে রোহিত শর্মা (৮৪৭ পয়েন্ট)। প্রথম দশে আর কোন ভারতীয় ব্যাটসম্যান নেই। বোলিং বিভাগে তৃতীয় স্থানে রয়েছেন জসপ্রীত বুমরাহ। সব মিলিয়ে বছরটা একদিনের ক্রিকেটে সেরা হয়েই শেষ করলেন ক্যাপ্টেন কোহলি। একদিনের সিরিজ হারলেও টি টোয়েন্টি সিরিজ জিতেছেন। অ্যাডিলেডে প্রথম টেস্টে ভাল রান করতে মুখিয়ে থাকবেন সেটা নিশ্চিত করেই বলা যায়।

Written By Rohan Roy Chowdhury

Published by: Siddhartha Sarkar
First published: December 10, 2020, 5:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर