হোম /খবর /খেলা /
ফেডেরার নাদালকে চোখের জল ফেলতে দেখে নিজেকে ধরে রাখতে পারলেন না কোহলি

ফেডেরার নাদালকে চোখের জল ফেলতে দেখে নিজেকে ধরে রাখতে পারলেন না কোহলি, করলেন আবেগঘন পোস্ট

রজার বিদায়ে কেঁদে চলেছেন বিরাট

রজার বিদায়ে কেঁদে চলেছেন বিরাট

Virat Kohli find out the most beautiful sports picture for himself as Roger Federer and Rafael Nadal cries. ফেডেরার নাদালকে চোখের জল ফেলতে দেখে নিজেকে ধরে রাখতে পারলেন না কোহলি

  • Last Updated :
  • Share this:

#মুম্বই: চ্যাম্পিয়নরাই বুঝতে পারেন চ্যাম্পিয়নদের মনের অবস্থা। আসলে জিনিয়াসদের ইগো বড় সাংঘাতিক। অনেকটা আগ্নেয়গিরির মতো। বাইরের দুনিয়ার সাধারণ মানুষের পক্ষে সেটা বোঝা সম্ভব নয়। হতে পারে রজার ফেডেরার এবং বিরাট কোহলি দুজন আলাদা খেলার সঙ্গে জড়িত। কিন্তু দুজনেই আইকন। দুজনেই সুপারস্টার।

অবশ্যই বিশ্বমঞ্চে পরিচিতির ব্যাপারে অনেক এগিয়ে সুইস তারকা, তবুও ক্রিকেট খেলিয়ে দেশগুলো বিরাট কোহলিও জীবন্ত কিংবদন্তি। তাই টেনিসকে যখন লন্ডনের বিখ্যাত ও টু এরিনায় বিদায় জানাচ্ছেন ফেডেক্স, যখন ভিজে যাচ্ছে দুচোখ, তখন ভারতবর্ষে বসে সেই ব্যথা অনুভব করতে পারছেন বিরাট কোহলি।

আরও পড়ুন - ঝুলনের ইনসুইং খেলতে পরাস্ত হয়েছিলেন হিটম্যান রোহিত শর্মা! স্মৃতিচারণ ভারত অধিনায়কের

সোশ্যাল মিডিয়ায় কোহলি লিখেছেন, ‘দুই শত্রু যে একে অপরকে এতটা ভালবাসে, সেটা কে জানত। এটাই হল খেলাটার সৌন্দর্য। আমার কাছে এটাই খেলাধুলোর সবচেয়ে সেরা ছবি। কোহলি আরও লিখেছেন, যখন সতীর্থ আপনার জন্য এ ভাবে কাঁদে, তখন বুঝতে পারবেন ঈশ্বরপ্রদত্ত ক্ষমতার সাহায্যে আপনি কী অর্জন করতে পেরেছেন।

ওদের দু’জনের জন্য অসীম শ্রদ্ধা ছাড়া আর কিছু নেই। আসলে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের লড়াই দেখে বড় হওয়া প্রজন্মের মধ্যে বিরাট কোহলিও একজন। প্রায় ১৭ বছর ধরে চলে আসা এই লড়াই যেমন ইতিহাসে ঠাঁই পেয়েছে, তেমনই স্বয়ং বিরাট এই দুজনকে জীবন্ত আইকন মানেন।

টেনিস ইতিহাসে এরকম লড়াই খুব বেশি হয়নি। ফুটবলে মেসি বনাম রোনাল্ডো কিছুটা কাছাকাছি থাকতে পারে। তাই আজ টেনিস কিংবদন্তির বিদায় বেলায় দু ফোঁটা চোখের জল ফেলেছেন বিরাট কোহলি। এর পেছনে নেই স্বার্থ বা আর্থিক যোগ। পুরোটাই বেরিয়ে এসেছে হৃদয়ে থেকে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Roger Federer, Virat Kohli