corona virus btn
corona virus btn
Loading

১১ বছরের পুরনো হারের যন্ত্রণা বুকে নিয়ে ফের বিশ্বকাপ সেমি ফাইনালে বিরাটের মুখোমুখি কেন উইলিয়ামসন !

১১ বছরের পুরনো হারের যন্ত্রণা বুকে নিয়ে ফের বিশ্বকাপ সেমি ফাইনালে বিরাটের মুখোমুখি কেন উইলিয়ামসন !
photo source collected
  • Share this:

#নয়া দিল্লি: গতকাল ৬ জুলাই শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারায় ভারত। ওদিকে অস্ট্রেলিয়াকে ১০ রানে হারায় সাউথ আফ্রিকা। এরপরেই টিম ইন্ডিয়ার পয়েন্ট হয় ১৫। এখন সবার উপরে রয়েছে ভারতীয় ক্রিকেট টিম। অস্ট্রেলিয়া তারপরেই। তিন নম্বরে ইংল্যান্ড । চার নম্বরে রয়েছে নিউজিল্যান্ড। নিয়ম অনুযায়ী ভারতের সঙ্গেই আগামী ৯ জুলাই সেমি ফাইনাল খেলবে নিউজিল্যান্ড । আর ইংল্যান্ডের সঙ্গে খেলবে অস্ট্রেলিয়া। এই খেলাটা হবে ১১ জুলাই। তারপর এই চার দল থেকে উঠে আসবে ফাইনাল খেলার যোদ্ধারা।

ভারতের সঙ্গে নিউজিল্যান্ডের খেলা পড়ায় ভারতীয়রা এখন আরও বেশি আশাবাদী। কাপ জেতার লক্ষ্যে টিম ইন্ডিয়াকে অনেকটাই এগিয়ে রেখেছে তার ফ্যানেরা। এই নিয়ে আটবার বিশ্বকাপের সেমি ফাইনালে উঠল নিউজিল্যান্ড। ভারত শেষ চারে খেলবে এই নিয়ে সাতবার। ৯ জুলাই প্রথম সেমি ফাইনালে  বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতের মুখোমুখি হবে কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন নিউজিল্যান্ড। ঠিক এগারো বছর আগে ২০০৮ সালে এমনই বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিলেন বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসন।

২০০৮ সালে অনূর্ধ্ব১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল ভারত ও নিউজিল্যান্ড। তখন দুজনেই বয়সের দিক থেকে ছিলেন অনেকটা ছোট। সেই সময়ও ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলের নেতৃত্বে ছিলেন বিরাট কোহলি। আর অনূর্ধ্ব ১৯ নিউজিল্যান্ড দলের অধিনায়ক ছিলেন কেন উইলিয়ামসন। ২০০৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমি ফাইনালে ভারত-নিউজিল্যান্ড ম্যাচে দারুণ খেলেছিলেন বিরাট কোহলি। ১১ বছর আগের সেমি ফাইনালে বিরাটের বলেই আউট হয়েছিলেন কেন উইলিয়ামসন। সেদিন ব্ল্যাক ক্যাপসদের ৩ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে বিরাটের নেতৃত্বাধীন মেন ইন ব্লুজরা। ম্যাচের সেরা হয়েছিলেন বিরাট কোহলি। ১১ বছর আগের কুয়ালালামপুরের সেই স্মৃতি কি ফিরে আসবে যখন মঙ্গলবার ওল্ড ট্র্যাফোর্ডে টস করতে যাবেন কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলি ? নিশ্চয়ই বদলার আগুন জ্বলে উঠবে কেন উইলিয়ামসনের বুকে! তবে বিরাট ও কেনের এই অদ্ভুত কো-ইনসিডেন্টে উত্তেজিত নেটিজেনরা। এবারের বিশ্বকাপের মাঠে ৯ জুলাই তাই উত্তেজনার পারদ চড়বে অনেকটাই। তবে এবারও কি বিরাট পারবেন কেনকে হারাতে ? সেই সব উত্তর পাওয়া যাবে ৯ জুলাই ভারত-নিউজিল্যান্ড সেমি ফাইনাল ম্যাচে। দেখা যাক কার ভাগ্যে জয়ের শিকে ছেঁড়ে !

First published: July 7, 2019, 8:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर