• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • TEAM INDIA CAPTAIN SHIKHAR DHWAN LOSES TOSS AGAINST SRI LANKA SMJ

India vs Sri Lanka: টসে হারল ভারত, জন্মদিনে অভিষেক ঈশান কিষাণের

এই সিরিজ অধিনায়ক শিখর ধাওয়ানের কাছেও নতুন চ্যালেঞ্জ।

এই সিরিজ অধিনায়ক শিখর ধাওয়ানের কাছেও নতুন চ্যালেঞ্জ।

  • Share this:

    #কলম্বো:

    টিম ইন্ডিয়ার রিজার্ভ বেঞ্চ কতটা শক্তিশালী! আজ মূলত সেটাই দেখতে চাইবে ভারতীয় দলের টিম ম্যানেজমেন্ট। দলের প্রথম সারির ক্রিকেটাররা নেই। তাঁরা সবাই এখন ইংল্যান্ডে। কিছুদিন পরই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবেন বিরাট কোহলিরা। এদিকে, টিম ইন্ডিয়ার কার্যত বি টিম এখন শ্রীলঙ্কায়। শিখর ধাওয়ানের নেতৃত্বে সেই দল খেলবে। কোচ রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের তরুণ ক্রিকেটারদের কাছে এই সিরিজ গুরুত্বপূর্ণ। নিজেদের প্রমাণ করার এর থেকে ভাল সুযোগ তাঁরা হয়তো হালফিলে আর পাবেন না। সামনেই টি-২০ বিশ্বকাপ। তার আগে ম্যানেজমেন্টের নজর থাকবে এই সিরিজে। যে সব ক্রিকেটাররা পারফর্ম করবেন তাদের টি-২০ বিশ্বকাপে সুযোগ আসলেও আসতে পারে। তার থেকেও বড় কথা, এই সিরিজ অধিনায়ক শিখর ধাওয়ানের কাছেও নতুন চ্যালেঞ্জ।

    এদিন টসে জিলত শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করবে তারা।

    দলের সিনিয়র ক্রিকেটার শিখর। তবে নেতৃত্বের স্বাদ তিনি পেয়েছেন সবে। কোহলির অনুপস্থিতিতে তাঁর নিজেকে নেতা হিসাবে প্রমাণ করার তাগিদ থাকবে। তা ছাড়া টি-২০ বিশ্বকাপের আগে পারফর্ম করে তিনি দলে নিজের জায়গা আরও পাকা করার চেষ্টাও নিশ্চয়ই করবেন। কারণ ভারতীয় দলে এখন টপ-অর্ডারে প্রতিযোগিতা সব থেকে বেশি। টানা ব্যর্থ হলে যে কেউ দলে জায়গা হারাতে পারেন। এমন পরিস্থিতিতে শিখর নিশ্চয়ই নিজেকে প্রমাণ করার মরিয়া চেষ্টা করবেন। এই সিরিজ আরও একটি কারণে গুরুত্বপূর্ণ। কোচ রাহুল দ্রাবিড়ের জন্য। তাঁর নেতৃত্বে সিনিয়র ভারতীয় দল প্রথমবার কোনও সিরিজ খেলতে নামছে। আর ইতিমধ্যেই দ্রাবিড়কে ভারতীয় দলের প্রধান কোচ করার দাবি উঠতে শুরু করেছে। জুনিয়র স্তরে কোচ দ্রাবিড়ের সাফল্য অসাধারণ। তাঁকে সিনিয়র দলের কোচ করলেও ভারতীয় ক্রিকেটের লাভ হবে বলেই মনে করছেন অনেকে।

    ভারত ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসাবে দ্রাবিড় সফল। তবে সিনিয়র দলের কোচ হওয়ার প্রস্তাবে দ্রাবিড় নাকি একটা সময় রাজি হনিন। ভারতীয় ক্রিকেটে এই নিয়ে চাপা গুঞ্জন রয়েছে। এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় দল সফল হলে দ্রাবিড়কে কোহলির দলের কোচ করার দাবি আরও জোরদার হতে পারে। এমনিতেও রবি শাস্ত্রীর তত্ত্বাবধানে ভারতীয় দলের গত কয়েক বছরে কোনও আইসিসি টুর্নামেন্ট না জেতায় প্রশ্ন উঠতে শুরু হয়েছে।

    Published by:Suman Majumder
    First published: