IPL 2021: বিদায় রাজস্থান, এবার চেন্নাই শিবিরে রবিন উথাপ্পা!

IPL 2021: বিদায় রাজস্থান, এবার চেন্নাই শিবিরে রবিন উথাপ্পা!

উথাপ্পার চেন্নাই আগমনের খবর মিলছে একদম যথাসময়ে। ইতিমধ্যেই কেদার যাদব ও শেন ওয়াটসনকে ছেড়ে দিয়েছে চেন্নাই।

উথাপ্পার চেন্নাই আগমনের খবর মিলছে একদম যথাসময়ে। ইতিমধ্যেই কেদার যাদব ও শেন ওয়াটসনকে ছেড়ে দিয়েছে চেন্নাই।

  • Share this:

#মুম্বই: একদিন আগেই রাজস্থান রয়্যালসকে বিদায় জানিয়েছেন। সেই সূত্রে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যাবে রবীন উথাপ্পাকে (Robin Uthappa)। উল্লেখ্য, মুম্বই ইন্ডিয়ানস, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পুনে ওয়ারিয়র্স ও কলকাতা নাইট রাইডার্সের পর রাজস্থান রয়্যালসের হয়ে ২২ গজে নেমেছিলেন উথাপ্পা। গত বছর নিলামে তাঁকে ৩ কোটি টাকায় নিয়েছিল রাজস্থান। তবে এবার চেন্নাইয়ের হয়ে মাঠে নামতে পারেন এই ব্যাটসম্যান।

উথাপ্পার চেন্নাই আগমনের খবর মিলছে একদম যথাসময়ে। ইতিমধ্যেই কেদার যাদব ও শেন ওয়াটসনকে ছেড়ে দিয়েছে চেন্নাই। এক্ষেত্রে ওপেনিং বা প্রয়োজনে মিডল অর্ডারে ব্যাট হাতে দেখা যাবে উথাপ্পাকে। এই বিষয়ে এক প্রেস বিবৃতিতে রাজস্থান রয়্যালসের CEO জেক লাশ ম্যাকক্রাম জানিয়েছেন, রাজস্থানের জন্য উথাপ্পার অবদান অনস্বীকার্য। টিম বিল্ডিং থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে উথাপ্পা যা করেছেন, সে জন্য ধন্যবাদ। ইতিমধ্যেই CSK থেকে অফার এসেছে। এটা অনেক বড় সুযোগ। পরবর্তী সিজনের জন্য উথাপ্পাকে শুভেচ্ছা রইল।

অন্য দিকে উথাপ্পার বক্তব্য, রাজস্থানের সঙ্গে একটা দারুণ সিজন উপভোগ করেছি। এই রকম একটি ফ্র্যাঞ্চাইজির অংশ হতে পারাটা বড় ব্যাপার। এবার পরবর্তী সিজনের দিকে তাকিয়ে। আশা করি, ২০২১ সালে চেন্নাই ক্যাম্পেও ভালো সময় কাটবে।

বলা বাহুল্য, IPL ইতিহাসের অন্যতম সফল ও সেরা ফ্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস (CSK)। টিমের ভারসাম্যও যথেষ্ট ভালো । তা ছাড়া ক্যাপ্টেন কুল ধোনি (MS Dhoni) নিজেও দলে তেমন একটা চেঞ্জ পছন্দ করেন না। কিন্তু গতবারের সিজন চেন্নাইয়ের জন্য খুব একটা ভালো যায়নি। তাই এবার কোমর বেঁধে মাঠে নামবে এই দল। এক্ষেত্রে ফেব্রুয়ারির নিলামের কথা মাথায় রেখে ইতিমধ্যেই ছয় জন প্লেয়ারকে ছেড়েছে চেন্নাই। এই ছ'জন হলেন কেদার যাদব (Kedar Jadhav), হরভজন সিং (Harbhajan Singh), শেন ওয়াটসন (Shane Watson), মনু সিং (Monu Singh), পীযূষ চাওলা (Piyush Chawla), মুরলি বিজয় (Murali Vijay)। তবে শেন ওয়াটসন ছাড়া বাকি বিদেশি প্লেয়ারদের কিন্তু ধরে রেখেছে চেন্নাই।

এক্ষেত্রে হরভজন সিং একটা বড় বিষয়। IPL ইতিহাসে পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ১৫৭ ইনিংসে ৭.০৫ ইকোনমি রেটে ১৫০টি উইকেট তুলে নিয়েছেন হরভজন। কিন্তু এ বছর তাঁকে ছেড়ে দিয়েছে সুপার কিংস। তাঁর বিকল্প হিসেবে কাকে বেছে নেওয়া হবে, সেটাও দেখার বিষয়। স্বস্তির বিষয় হল, এবার খেলতে পারেন সুরেশ রায়না (Suresh Raina)। ২০২০ সালের টুর্নামেন্টে খেলতে পারেননি তিনি। সব ঠিক থাকলে ২০২১ IPL টুর্নামেন্টে দেখা যাবে রায়নাকে। এতে চেন্নাইয়ের ব্যাটিং লাইন আপ আরও শক্ত হবে। বলা বাহুল্য, IPL ইতিহাসে অন্যতম সফল ব্যাটসম্যান রায়না। ১৮৯ ইনিংসে তাঁর সংগ্রহ ৫,৩৬৮ রান। বিরাট কোহলির (Virat Kohli) পর দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি।

Published by:Piya Banerjee
First published: