• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • VVS Laxman on Pakistan : সেমিফাইনালের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের ওপরেই বাজি ধরছেন লক্ষণ

VVS Laxman on Pakistan : সেমিফাইনালের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাকিস্তানের ওপরেই বাজি ধরছেন লক্ষণ

পাকিস্তানের ধারাবাহিক পারফরম্যান্সে খুশি ভিভিএস লক্ষ্মণ

পাকিস্তানের ধারাবাহিক পারফরম্যান্সে খুশি ভিভিএস লক্ষ্মণ

VVS Laxman believes Australia have been forewarned against Pakistan . অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের ওপরেই বাজি ধরতে চান ভিভিএস লক্ষ্মণ।

  • Share this:

    #দুবাই: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানের ওপরেই বাজি ধরতে চান ভিভিএস লক্ষ্মণ। ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান স্পষ্ট জানিয়ে দিয়েছেন এই বিশ্বকাপে পাকিস্তান সবচেয়ে ধারাবাহিক দল। একটিও ম্যাচ না হেরে সেমিফাইনালে পৌঁছেছে তারা। পেশাদার মানসিকতা এবং লড়াকু ক্রিকেট উপহার দিয়েছে বাবর আজম, রিজওয়ান, শাহিন আফ্রিদিরা। পাকিস্তানের প্রত্যেকটা বিভাগে যোগ্য ক্রিকেটার রয়েছে। তাই অস্ট্রেলিয়া শেষদিকে ফর্মে ফিরলেও, লক্ষণ মনে করেন পাকিস্তান জিতলে সেটাই সঠিক বিচার হবে।

    আরও পড়ুন - MS Dhoni: টি২০ বিশ্বকাপের পর ‘মেন্টর’ ধোনির ভবিষ্যত কী ? উঠছে প্রশ্ন

    দুই দেশের চিরপ্রতিদ্বন্দ্বী হওয়া আলাদা ব্যাপার। কিন্তু মাঠের লড়াইয়ে পাকিস্তানের যোগ্যতা অস্বীকার করার জায়গা নেই। সেমিফাইনালের লড়াইয়ে পাকিস্তানের মুখোমুখি অস্ট্রেলিয়া। একদিনের ক্রিকেট ইতিহাসে পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেও, টি টোয়েন্টি ফরম্যাটে এখনও চ্যাম্পিয়ন হতে পারেনি ক্যাঙ্গারু ব্রিগেড। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপেও নিজেদের চেনা ছন্দের ধারেকাছে ছিল না অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে হারলেও, নিজেদের গ্রুপে বাকি ম্যাচ জিতেছিল তারা।

    টুর্নামেন্ট যত এগিয়েছে, অস্ট্রেলিয়া ততই যেন পায়ের তলার মাটি খুঁজে পেয়েছে। ইতিহাস সাক্ষী আছে, যে দল এমন প্রতিযোগিতায় লড়াই করতে করতে উঠে আসে, চ্যাম্পিয়ন হয়ে শেষ করে তারাই। সম্ভাব্য চ্যাম্পিয়নদের মধ্যে অস্ট্রেলিয়াকে এবার রাখেননি ক্রিকেট পণ্ডিতরা। সেই অস্ট্রেলিয়া চমক দিতে পারে মনে করছেন ওয়াসিম আক্রম। পাকিস্তানের প্রাক্তন তারকা ফাস্ট বোলার জানিয়েছেন সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া আরও মরিয়া হবে।

    দুর্ধর্ষ ক্রিকেট খেলেছে পাকিস্তান। যে ধারাবাহিকতা দেখিয়েছে বাবর, রিজওয়ান, শাহিন আফ্রিদিরা, তাতে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্য দল পাকিস্তান। কিন্তু আক্রম মনে করেন অস্ট্রেলিয়া জানে কখন নিজেদের তুলে ধরতে হয়। এই কারণেই ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফল দল হলুদ জার্সিধারীরা। গ্রুপ পর্বের অস্ট্রেলিয়া, আর নকআউট পর্বের অস্ট্রেলিয়া সমান প্রতিপক্ষ নয়। তারা ফুটবলের জার্মানির মত। ফেভারিট না হয়েও হিসেব বদলে দেওয়ার ক্ষমতা রাখে।

    তাছাড়া নকআউট পর্বে বড় মঞ্চে অস্ট্রেলিয়াকে কখনও হারাতে পারেনি পাকিস্তান। লক্ষণ মনে করেন এবার যেমন ভারতকে বিশ্বকাপের মঞ্চে প্রথমবার হারিয়েছে পাকিস্তান, তেমনই অস্ট্রেলিয়াকেও নকআউটে প্রথমবার হারানোর মতো জায়গায় রয়েছে বাবর আজমরা।

    Published by:Rohan Chowdhury
    First published: