• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gavaskar on Rohit Sharma : রোহিতকে ওপেনিং থেকে সরিয়ে ভুল চাল দিয়েছে ভারত, বলছেন সানি

Gavaskar on Rohit Sharma : রোহিতকে ওপেনিং থেকে সরিয়ে ভুল চাল দিয়েছে ভারত, বলছেন সানি

রোহিতকে তিন নম্বরে নামানো বড় ভুল বলছেন গাভাসকার

রোহিতকে তিন নম্বরে নামানো বড় ভুল বলছেন গাভাসকার

T20 World Cup Sunil Gavaskar and Madan Lal questions Rohit Sharma batting position . হারের ময়নাতদন্ত করতে নেমে ভারতের ব্যাটিং অর্ডারকে দায়ী করলেন দুই প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকার ও মদন লাল। ব্যাটিং অর্ডারে রোহিত ও বিরাটের পরে নামা ভুল হয়েছে বলেই মনে করছেন তাঁরা

  • Share this:

    #দুবাই: রোহিত শর্মাকে ওপেনিং থেকে সরিয়ে দেওয়া উচিত হয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্টের। মনে করছেন সুনীল গাভাসকার। একই মত ভারতের প্রাক্তন অলরাউন্ডার মদন লালের। এর ফলে ভারতীয় ইনিংসের গঠনতন্ত্র ধাক্কা খেয়েছে মনে করছেন তাঁরা। পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ হলেও এবং রাহুলকে দিয়েই ওপেন করা উচিত ছিল।নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পরে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার আশা প্রায় শেষ ভারতের। কিন্তু কেন এভাবে পর পর দু’ম্যাচে হারতে হল কোহলিদের?

    আরও পড়ুন -ICC T20 World Cup: সম্ভাবনা ক্ষীণ, তবুও অঙ্কের বিচারে এখনও সেমিফাইনালে ওঠার সুযোগ রয়েছে কোহলিদের

    হারের ময়নাতদন্ত করতে নেমে ভারতের ব্যাটিং অর্ডারকে দায়ী করলেন দুই প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকার ও মদন লাল। ব্যাটিং অর্ডারে রোহিত ও বিরাটের পরে নামা ভুল হয়েছে বলেই মনে করছেন তাঁরা। ম্যাচ শেষে সংবাদমাধ্যমের সামনে সানি বলেন, আমি জানি না ব্যর্থতার ভয় থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে কি না। রোহিতের মতো বড় ব্যাটারকে তিনে পাঠানো হল। বিরাট নিজে চারে নামল। ঈশান কিশনের মতো এক জন তরুণকে ওপেন করার দায়িত্ব দেওয়া হল, যা কাজে এল না।

    এই সিদ্ধান্তের ফলে রোহিতের নিজের ক্ষমতার উপর অবিশ্বাস তৈরি হয়ে থাকতে পারে বলে মনে করছেন গাভাসকার । তিনি বলেন, এই সিদ্ধান্তে রোহিতকে বুঝিয়ে দেওয়া হল ট্রেন্ট বোল্টের বাঁ-হাতি বোলিংয়ের সামনে তোমার উপর ভরসা রাখতে পারছি না। এরকম করলে সেই ক্রিকেটারেরও মনে হতে পারে সত্যি হয়তো তার সেই ক্ষমতা নেই। যদি ঈশান ৭০ রান করে দিত তা হলে সবাই সেই সিদ্ধান্তের প্রশংসা করত। কিন্তু তা না হওয়ায় সমালোচনা তো হবেই। সানির সুরেই কথা বলেছেন মদনলাল।

    তিনি বলেন, দু’টি ম্যাচেই ভারত যেভাবে হারল, তা খুব অবাক করেছে। ব্যাটারদের এত অস্থির এর আগে মনে হয়নি। দু’টি ম্যাচেই ভারতকে হেলায় হারিয়েছে প্রতিপক্ষ। ছোট ফরম্যাটে শুরু থেকেই চাপ দিতে হয়। নইলে ম্যাচের রাশ হাত থেকে বেরিয়ে যায়। রোহিত শর্মা আইপিএলে ট্রেন্ট বোল্টের সঙ্গেই খেলেন মুম্বই ইন্ডিয়ানস দলে। ফলে নিউজিল্যান্ড পেসার কোথায় বল করতে পারেন জানা ছিল রোহিতের।

    এই সাধারণ ব্যাপারটা বোঝা উচিত ছিল টিম ম্যানেজমেন্টের। এমনিতে অতীতে মহম্মদ আমির, জুনাইদ খানদের মত বাঁহাতি পেসারদের বিরুদ্ধে বারবার সমস্যায় পড়েছেন রোহিত। ভেতরে ঢুকে আসা বলে দুর্বলতা রয়েছে তার। কিন্তু তাও শুধুমাত্র অভিজ্ঞতার জন্য মুম্বই তারকার ওপর ভরসা করা উচিত ছিল বলছেন গাভাসকার।

    Published by:Rohan Chowdhury
    First published: