• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Shane Warne T20 World Cup prediction : সেমিফাইনাল এবং ফাইনালে কোন দল উঠবে, বেছে নিলেন ওয়ার্ন

Shane Warne T20 World Cup prediction : সেমিফাইনাল এবং ফাইনালে কোন দল উঠবে, বেছে নিলেন ওয়ার্ন

টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বড় বয়ান ওয়ার্নের

টি টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বড় বয়ান ওয়ার্নের

Australian spinner Shane Warne believes semi final and final will be among England Australia along with India and Pakistan. টি টোয়েন্টি বিশ্বকাপ প্রথম স্থানে পাকিস্তান, দ্বিতীয় স্থানে ভারতকে রেখেছেন তিনি। অন্য গ্রুপ থেকে প্রথম স্থানে ইংল্যান্ড এবং দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়াকে রেখেছেন শেন ওয়ার্ন

  • Share this:

    #দুবাই: তার ক্রিকেটীয় বুদ্ধি অতীতেও বহু হিসেব মিলিয়ে দিয়েছে। অস্ট্রেলিয়ান তারকা লেগ স্পিনার শেন ওয়ার্ন মনে করেন ইংল্যান্ডের কাছে শনিবার অস্ট্রেলিয়া উড়ে গেলেও এখনো টুর্ণামেন্টে যথেষ্ট সুযোগ রয়েছে তাদের। হলুদ জার্সিধারীদের অন্ততপক্ষে সেমিফাইনাল, এমনকি ফাইনালে পর্যন্ত জায়গা দিচ্ছেন কিংবদন্তি শেন ওয়ার্ন। একটি গ্রুপ থেকে প্রথম স্থানে পাকিস্তান, দ্বিতীয় স্থানে ভারতকে রেখেছেন তিনি। অন্য গ্রুপ থেকে প্রথম স্থানে ইংল্যান্ড এবং দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়াকে রেখেছেন। সুতরাং সেমি ফাইনালে ইংল্যান্ড বনাম ভারত এবং পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া মুখোমুখি হওয়ার সম্ভাবনা।

    তারপর ফাইনালে নয় ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, নয়তো ভারত বনাম পাকিস্তান দেখতে পাচ্ছেন তিনি। এই চারটি দল যথেষ্ট যোগ্য মনে করেন শেন ওয়ার্ন। তবে অস্ট্রেলিয়া দলে স্টিভ স্মিথ কেন আছেন প্রশ্ন তুলেছেন তিনি। ওয়ার্ন মনে করেন স্মিথ এই মুহূর্তে টি টোয়েন্টি ফরম্যাটে নিজের দক্ষতার ধারেকাছে নেই। তার জায়গায় অন্য কাউকে নেওয়া যেত। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে যেভাবে হেরেছে অস্ট্রেলিয়া, তাতে অনেক সমালোচনা হলেও, ফিঞ্চ, ওয়ার্নার, প্যাট কামিন্সরা ঠিক ঘুরে দাঁড়াবেন আশাবাদী তিনি।

    আরও পড়ুন- Ronaldo vs Tottenham : বুড়ো হাড়ে ভেলকি রোনাল্ডোর, নিন্দুকদের দিলেন কড়া জবাব

    ইংল্যান্ড চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে সবচেয়ে যোগ্য দল সন্দেহ নেই শেন ওয়ার্নার। কিন্তু একটা জয় পেলে অস্ট্রেলিয়া নিজেদের সেরা ছন্দ খুঁজে পাবে বলছেন তিনি। অস্ট্রেলিয়া একদিনের বিশ্বকাপ পাঁচবার চ্যাম্পিয়ন হলেও, টি টোয়েন্টি বিশ্বকাপে একবারও জিততে পারেনি। এই পরিসংখ্যান ক্যাঙ্গারুদের পক্ষে অত্যন্ত লজ্জার। অনেক সময় টুর্নামেন্টের প্রথমদিকে যে দল ভাল খেলে, পরে গিয়ে ফর্ম হারায়। পাশাপাশি যে দলগুলো কষ্ট করে ম্যাচ জিতছে, তারাই বাজিমাত করে। এমন উদাহরন অতীতে অনেক আছে।

    তাই এই মুহূর্তে পাকিস্তান এবং ইংল্যান্ড দুরন্ত ফর্মে থাকলেও, চ্যাম্পিয়নের মুকুট তাঁদের মাথাতেই উঠবে, বলার সময় আসেনি। লড়াই এখনও বাকি। তবে ডেভিড ওয়ার্নার এবং ম্যাক্সওয়েল যেভাবে নতুন বলের বিরুদ্ধে নাকানিচোবানি খেয়েছেন, সেটা অস্ট্রেলিয়ার পক্ষে ভাল বিজ্ঞাপন নয়, বলছেন ওয়ার্ন। কিন্তু দিনের শেষে দলটার নাম যখন অস্ট্রেলিয়া, তখন তাদের হিসেবের বাইরে রাখা অসম্ভব। ইংল্যান্ডের তুলনায় অস্ট্রেলিয়ার এই দলটার অধিকাংশ ক্রিকেটারদের নিজেদের মধ্যে মাঠে বোঝাপড়া কম, সেটাও ব্যর্থতার অন্যতম কারণ মনে করেন ওয়ার্ন।
    Published by:Rohan Chowdhury
    First published: