• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • IND vs AFG Result : আফগানিস্তানকে হারিয়ে প্রথম জয় ভারতের, তবুও বাঁচার আশা প্রায় নেই

IND vs AFG Result : আফগানিস্তানকে হারিয়ে প্রথম জয় ভারতের, তবুও বাঁচার আশা প্রায় নেই

সুযোগ পেয়েই দুরন্ত বল করলেন অশ্বিন

সুযোগ পেয়েই দুরন্ত বল করলেন অশ্বিন

India beat Afghanistan as Ravi Ashwin and Mohammad Shami bowls brilliant spell.শামি নিলেন তিন উইকেট, রবি অশ্বিন ফিরে এসে দুরন্ত বল করে আফগানিস্তানের বিরুদ্ধে তুলে নিলেন দুই উইকেট

  • Share this:

    ভারত জয়ী ৬৬ রানে

    #আবুধাবি: ভারতের বিশাল রান তাড়া করতে নেমে আফগানিস্তানের দুই ওপেনার শাহজাদ খাতা না খুলেই ফিরে যান শামির বলে। জাজাই বুমরাহর বলে ক্যাচ দিয়ে ফেরেন ১৩ করে। গুরবাজ ফিরে যান ১৯ করে জাদেজার বলে। অশ্বিন বুদ্ধি করে বল করলেন সুযোগ পেয়ে। নাজিব এবং গুলবদিনকে বোকা বানিয়ে আউট করলেন। চার ওভারে ১৪ রান দিয়ে দুটি উইকেট নিলেন। বুঝিয়ে দিলেন তাঁকে এতদিন বাইরে বসিয়ে ভুল করেছিল দল। মহম্মদ শামি নিলেন তিন উইকেট।হার্দিক পান্ডিয়াকেও বল করতে দেখা গেল।

    আফগানিস্তান যে এই রান তাড়া করতে পারবে না সেটা পরিষ্কার হয়ে গিয়েছিল প্রথম ছয় ওভারে। ম্যাচটা শেষ হওয়া ছিল সময়ের অপেক্ষা। বুমরাহ, জাদেজা, শামি পেলেন একটি করে উইকেট। ভারত জিতল বটে! কিন্তু কাজে লাগবে না এই জয়। স্কটল্যান্ড এবং নামিবিয়াকে বড় ব্যবধানে হারালেও নয়। তবুও শেষ দুটো নিয়ম-রক্ষার ম্যাচে সম্মান রক্ষা করার জন্য বড় ব্যবধানে জিততে চাইবে ভারত।

    ছিল বাঘ, হয়ে গেল বিড়াল। টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতা ঠিক এভাবেই বোঝানো যায়। অন্যতম ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করে বিদায়ের ঘন্টা শুরুতেই দুটো ম্যাচে জঘন্য হারে ধুয়ে মুছে যাবে, বোঝা যায়নি। হাতি যখন কাদায় পড়ে/ চামচিকেতে লাথি মারে’।সেই অবস্থা এখন বিরাট কোহলিদের। সুপার টুয়েলভে পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে টি-২০ বিশ্বকাপ অভিযান কার্যত শেষ টিম ইন্ডিয়ার।

    ক্রিকেটারদের মনোবল একেবারে তলানিতে। অবিশ্বাস জন্ম নিয়েছে দলের অন্দরে। এই পরিস্থিতিতে বুধবার আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে ভারত। লড়াইটা হতে পারত ডেভিড আর গোলিয়াথের মতো। পরিসংখ্যান অন্তত তাই বলছে। এই ফরম্যাটে দু’বারের সাক্ষাতে শেষ হাসি হেসেছে ভারতই। কিন্তু মরুদেশের মহারণে প্রথম দু’টি ম্যাচে কোহলি বাহিনীর অসহায় আত্মসমর্পণ দেখার পর সমর্থকরা হাল ছেড়ে দিয়েছেন। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে ‘মেন ইন ব্লু’র। কোণঠাসা ভারতের কাছে আফগানিস্তানও এখন কঠিন প্রতিপক্ষ।

    ভুলে ভরা রণকৌশল, দুর্বল নেতৃত্ব, কোচের খামখেয়ালিপনা, আত্মতুষ্টি এবং প্রথম একাদশ চয়নের গাফিলতি টিম ইন্ডিয়ার ব্যর্থতার অন্যতম কারণ। সূর্য কুমার যাদব এবং প্রথমবারের জন্য রবি অশ্বিনকে সুযোগ দেওয়া হয়েছিল। রোহিত এবং রাহুল দুর্দান্ত শুরু করলেন। পাওয়ার প্লেতে উইকেট না হারিয়ে ৫৩ রানে পৌঁছে গেল ভারত।

    আট ওভারের মাথায় বল করতে এলেন রশিদ খান। ১০ ওভারে ভারতের স্কোর ছিল ৮৫/১০।ম্যাচটা হয়তো ভারতীয় সমর্থকদের মনে থাকবে রোহিত এবং রাহুলের ১৪০ রানের পার্টনারশিপের জন্য। কিন্তু বড্ড দেরী হয়ে গেল। খালি হাতে ফিরতে হবে ভারতকে। এই ব্যথা ভারতীয় সমর্থকদের সহজে ভোলার নয়।

    Published by:Rohan Chowdhury
    First published: