• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Brett Lee on PAK vs AUS : অস্ট্রেলিয়া আন্ডারডগ, তাই আজ ভয় আছে পাকিস্তানের, বলছেন ব্রেট লি

Brett Lee on PAK vs AUS : অস্ট্রেলিয়া আন্ডারডগ, তাই আজ ভয় আছে পাকিস্তানের, বলছেন ব্রেট লি

পাকিস্তানের দৌড় থামিয়ে দেবে অস্ট্রেলিয়া, বলছেন লি

পাকিস্তানের দৌড় থামিয়ে দেবে অস্ট্রেলিয়া, বলছেন লি

Brett Lee believes underdog tag helps Australia against Pakistan. ব্রেট লি। অজিদের এখনও টুর্নামেন্টের ‘আন্ডারডগ’ মানছেন প্রাক্তন এই ফাস্ট বোলার। তবে আজ পাকিস্তানকে হারিয়ে হিসেব বদলে দিতে পারে অস্ট্রেলিয়ায় মনে করেন লি

  • Share this:

    #দুবাই: ফুটবলের জার্মানি আর ক্রিকেটের অস্ট্রেলিয়া অনেকটা একই রকম। ফেভারিট না হয়েও হিসেব বদলে দেওয়ার ক্ষমতা রাখে। বিপক্ষ শিবির যতই ফর্মে থাকুক, অস্ট্রেলিয়া সবসময় চ্যাম্পিয়ন দল। অতীত ইতিহাস তাই বলে। বড় টুর্নামেন্ট মানেই অস্ট্রেলিয়ার দাপট। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অনেকেই অজিদের ফেবারিটের তালিকায় রাখেনি। বাংলাদেশ সহ পরপর চারটি দলের কাছে সিরিজ হারাতেই অ্যারন ফিঞ্চের দলের ওপর আস্থা রাখতে পারেননি কেউ।

    আরও পড়ুন - PAK vs AUS preview : ফর্মের বিচারে পাকিস্তান, অভিজ্ঞতায় অস্ট্রেলিয়া! সেমি ফাইনালে আজ বাজিমাত করবে কোন দল?

    সেই দলে হয়তো ছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি পেসার ব্রেট লি। অজিদের এখনও টুর্নামেন্টের ‘আন্ডারডগ’ মানছেন প্রাক্তন এই ফাস্ট বোলার। তবে সুপার টুয়েলভ পর্ব শেষে সেমিফাইনালের আগে লি জানালেন, এবারের বিশ্বকাপ জয়ের ভাল সম্ভাবনা আছে ওয়ার্নার-ফিঞ্চদের। সেমিফাইনাল পর্ব শুরুর আগে এক কলামে নিজ দেশের সম্ভাবনা নিয়ে লি লেখেন, একমাসের লড়াই শেষে, পাঁচ দিনে চার দলের তিনটি ম্যাচে নেমে এসেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমাকে স্বীকার করে নিতেই হচ্ছে এই বছরটা অস্ট্রেলিয়ার হতে পারে।

    হঠাৎ লির কেন এমনটা মনে হচ্ছে, তার ব্যাখ্যায় এই কিংবদন্তি পেসার লিখেছেন, আমার বিশ্বাস, অস্ট্রেলিয়া ক্যাম্প মোমেন্টাম ফিরে পেয়েছে। সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে নামার আগে সবাই নিজ নিজ জায়গা থেকে ক্লিক করছে। অথচ এক মাস আগের কথাই ধরা যাক, টুর্নামেন্ট শুরু আগে ছন্নছাড়া দল ছিল অস্ট্রেলিয়া। কিন্তু টুর্নামেন্ট সামনে এগোতেও বড় তারকারা ঝলসে উঠেছেন।

    সুপার টুয়েলভের শেষ ম্যাচে তো রীতিমতো তাণ্ডব চালিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ বোলারদের ওপর। মাত্র ৫৬ বলে খেলেন অপরাজিত ৮৯ রানের ইনিংস। লি তার লেখায় জানিয়েছেন, টুর্নামেন্ট শুরুর আগে ওয়ার্নারের কাছে নিজের প্রত্যাশার কথা জানিয়েছিলেন তিনি। আর ওয়ার্নার সেই প্রত্যাশা পূরণ করায় এখন বেশ খুশি তিনি।

    ওয়ার্নারকে কি বলেছিলেন, সেটাও ওই কলামে লিখেছেন লি, টুর্নামেন্ট শুরুর আগে আমি ওয়ার্নারের সঙ্গে কথা বলি। তাকে জানাই, আমার বিশ্বাস তুমি টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার হয়ে সবচেয়ে বেশি রান করবে, সুতরাং আমাকে হতাশ কর না। পাশাপাশি অ্যাডাম জাম্পা অস্ট্রেলিয়ার বড় অস্ত্র। অলরাউন্ডার হিসেবে ম্যাক্সওয়েল এবং মিচেল মার্শ খেলা বদলে দেওয়ার ক্ষমতা রাখেন।

    Published by:Rohan Chowdhury
    First published: