গিল নয়, সিডনিতে রোহিতের সঙ্গে ওপেন করুক মায়াঙ্ক চাইছেন সানি

গিল নয়, সিডনিতে রোহিতের সঙ্গে ওপেন করুক মায়াঙ্ক চাইছেন সানি

photo source/firstpost

রোহিত ওপেন করলেই ভাল করবেন, মনে করেন সানি। কিন্তু অনেকে মায়াঙ্ক আগরওয়ালকে বাদ দেওয়ার কথা বললেও তিনি চান না বাদ পড়ুন মায়াঙ্ক

  • Share this:

    #সিডনি: অ্যাডিলেড টেস্টে লজ্জাজনক পরাজয়ের পর কাজটা সহজ ছিল না। কিন্তু অদম্য জেদ আর হার না মানা মানসিকতা সম্বল করে মেলবোর্নে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে সিরিজে দুর্দান্ত কামব্যাক করেছে ভারত। বিরাট কোহলি, শামি, ইশান্ত শর্মা ছাড়াই অজিঙ্কা রাহানের নেতৃত্বে যেভাবে ঘুরে দাঁড়িয়েছে গোটা দল, তা রূপকথার থেকে কোনও অংশে কম নয়। কিন্তু মেলবোর্ন অতীত। ভারতের লক্ষ্য তৃতীয় টেস্ট সিডনিতে জিতে অস্ট্রেলিয়াকে আরও চাপে ফেলা। কিন্তু ছিটকে গেলেন উমেশ যাদব। ভারতীয় শিবিরের কাছে বড় ধাক্কা। তাও পজিটিভ মানসিকতা ছাড়তে রাজি নয় টিম ইন্ডিয়া।

    কিংবদন্তি সুনীল গাভাস্কার অবশ্য মনে করেন রোহিত শর্মা ফিরে আসায় ভারতের শক্তি বেড়েছে। রোহিত ওপেন করলেই ভাল করবেন, মনে করেন সানি। কিন্তু অনেকে মায়াঙ্ক আগরওয়ালকে বাদ দেওয়ার কথা বললেও তিনি চান না বাদ পড়ুন মায়াঙ্ক। সাফ জানিয়েছেন," ছেলেটা নিজের সেরা ছন্দে নেই মানছি। কিন্তু ও কোয়ালিটি ব্যাটসম্যান। অতীতে অস্ট্রেলিয়ায় রান পেয়েছে। হাতে সব ধরণের শট আছে। পাল্টা মেরে বোলারদের চাপে ফেলতে পারে। তাই আমার মতে রোহিতের পার্টনার হিসেবে ওঁর ওপেন করা উচিত।"

    পাশাপাশি প্রশ্ন উঠতে বাধ্য মেলবোর্নে জীবনের প্রথম টেস্টে ওপেন করতে নেমে নজরকাড়া শুভমান গিল তাহলে কত নম্বরে খেলবেন? সানি মনে করেন গিল এমন একজন ব্যাটসম্যান যাঁকে পাঁচ নম্বরে খেলালেও মানিয়ে নিতে পারবে। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে গিল ওই পজিশনে ব্যাট করে। ফলে মানিয়ে নিতে অসুবিধা হবে না। কিন্তু তাঁর কথা অনুযায়ী সিডনি টেস্টের দল হবে এমন গ্যারান্টি নেই। কে এল রাহুল দলে ফিরছেন প্রায় নিশ্চিত। সেক্ষেত্রে আগারওয়াল এবং হনুমা বাদ পড়বেন একপ্রকার সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে।

    ভারতীয় শিবিরে এখন বড় প্রশ্ন উমেশ যাদবের বদলি হিসেবে কাকে খেলানো হবে? নটরাজন ছাড়া কেউ নেই এই মুহূর্তে। তামিলনাড়ুর এই বাঁ হাতি পেসার কিন্তু টি টোয়েন্টি ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুরন্ত বল করেছিলেন। টেস্টে সুযোগ পেলে তিনি কতটা সফল হতে পারবেন সেটা সময় বলবে। অন্যদিকে চোট থেকে ডেভিড ওয়ার্নার পুরোপুরি সেরে না উঠলেও, সিরিজে লিড নিতে তাঁকে মরিয়া হয়ে দলে ফিরিয়েছে অস্ট্রেলিয়া। সব মিলিয়ে সিডনিতে জমজমাট লড়াই দেখার অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর