Home /News /sports /
Mohun Bagan Club: তোমায় হৃদমাঝারে রাখব...! যুবভারতীর গ্যালারিতে গানে মাতল বাগান জনতা

Mohun Bagan Club: তোমায় হৃদমাঝারে রাখব...! যুবভারতীর গ্যালারিতে গানে মাতল বাগান জনতা

মোহনবাগান অন্তপ্রাণ সৃঞ্জয় বিতর্ক এড়িয়ে গিয়েছেন

মোহনবাগান অন্তপ্রাণ সৃঞ্জয় বিতর্ক এড়িয়ে গিয়েছেন

Mohun Bagan Club: হারের দিনে বাগানে নতুন বিতর্ক। সদস‍্যদের ভিড়ে, কংক্রিটের গ্যালারিতে ম‍্যাচ দেখলেন সৃঞ্জয়।

  • Share this:

কলকাতা : যুবভারতীতে শেষ বাঁশি বাজতেই চর্চা শুরু ভারতীয় ফুটবলের অন্দরমহলে। তবে কি? আইএসএল? না কি আই লিগ? ভারতীয় ফুটবলের মাপকাঠিতে শ্রেষ্ঠত্বের বিচারে কে এগিয়ে? ম্যাচের স্কোরলাইন যে ততক্ষনে সবার জানা! এটিকে-মোহনবাগান (২) - গোকুলাম (৪)।

তবে এই চর্চার বাইরে বুধ বিকেলে সবুজ মেরুন শিবিরে নতুন বিতর্কের জন্ম। ক্লাবের প্রাক্তন সচিব সৃঞ্জয় বুধ বিকেলে যুবভারতীতে প্রিয় ক্লাবের ম্যাচ দেখলেন সাধারণ সদস্যদের মাঝে, কংক্রিটের গ্যালারিতে। মোহনবাগান ক্লাবের সঙ্গে একটা সময়ে সমার্থক হয়ে উঠেছিল বোস পরিবার। সেই পরিবারের সৃঞ্জয় ও তার পুত্র অরিঞ্জয়কে সাধারণের ভিড়ে যুবভারতীর ১৪ নম্বর র‍্যাম্পে বসে খেলা দেখতে দেখে অবাক সবুজ মেরুন জনতা। শীতাতপ নিয়ন্ত্রিত ভিআইপি বক্সের আরাম ছেড়ে সাধারণের জন্য বরাদ্দ কংক্রিটের গ্যালারিতে কেন সৃঞ্জয়? তবে কি!

মোহনবাগান অন্তপ্রাণ সৃঞ্জয় বিতর্ক এড়িয়ে গিয়েছেন। বললেন,"সাধারণ সদস্যদের ভিড়ে বসেই তো একটা সময়ে খেলা দেখা শুরু করেছিলাম। পুরনো অভ্যাসটা ফিরিয়ে আনছি। ভবিষ্যতে এভাবেই গ্যালারিতে বসে খেলা দেখব সাধারণের ভিড়ে।" শুধুই কি তাই! না কি অন্য কোনও ফ্যাক্টর? অন্য কোনও কারণ? আশৈশব যাকে মোহনবাগানের বারপুজোয় সক্রিয় ভূমিকা নিতে দেখা যেত, মোহনবাগানের সেই টুম্পাই এবার বারপুজোয় ক্লাব মুখো হন নি। অভিমান? না কি এভাবেই জবাব দেওয়া? না কি ফিরে আসার শুরু? সে তো সময় বলবে!

আরও পড়ুন : লজ্জার হার কৃষ্ণদের! মোহনবাগানকে এএফসি কাপে উড়িয়ে দিল গোকুলাম

বুধবার বিকেলে সৃঞ্জয় যখন সাধারণ সদস্যদের ভিড়ে কংক্রিটের গ্যালারিতে বসে খেলা দেখছেন, যুবভারতীর শীতাতপ নিয়ন্ত্রিত ভিআইপি বক্স তখন গমগম করছে দেবাশিস দত্ত, বাবুন বন্দ্যোপাধ্যায়, উত্তম সাহাদের মত কর্মকর্তাদের ভিড়ে। তবে সৃঞ্জয় এসেছেন শুনে ম্যাচের বিরতিতে ভিআইপি গ‍্যালারি ছেড়ে অনেক ক্লাব সদস‍্যই চলে আসেন ১৪ নম্বর র‍্যাম্পে।

 হাতের নাগালে প্রাক্তন সচিবকে পেয়ে বাগান জনতার বাঁধ ভাঙা আবেগ ছিল দেখার মতো! কারও সেলফি আবদার, কেউ বা  কাগজের কাপে লেবু চা খাওয়ানোর জন্য জোরাজুরি। একটা সময় ছিল যখন মোহনবাগান নামের সঙ্গেই সমার্থক হয়ে জড়িয়ে থাকত বোস পরিবার!

আরও পড়ুন : উত্তরবঙ্গের অ্যাকাডেমিতে ইস্টবেঙ্গলে খেলার জন্য ট্রায়াল' দিচ্ছে প্রচুর ফুটবলার

সময় বদলেছে! গঙ্গাপাড়ের ক্লাবে বদলেছে ক্ষমতার ভরকেন্দ্র! সচিবের হটসিটে এখন একদা সৃঞ্জয় ঘনিষ্ঠ দেবাশিস। আর সৃঞ্জয় ক্ষমতা থেকে দূরে সাধারণ সদস‍্যদের মাঝে, কংক্রিটের গ্যালারিতে। সচিব দেবাশিস দত্তকে এই বিষয়ে প্রশ্ন করা হলে কোনও মন্তব‍্য করতে রাজি হননি তিনি।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Football, MohunBagan, Srinjoy Bose

পরবর্তী খবর