Home /News /sports /

পুরস্কারের ছড়াছড়ি সিন্ধুর

পুরস্কারের ছড়াছড়ি সিন্ধুর

রিওতে রূপোজয়ী পিভি সিন্ধুর জন্য একযোগে আর্থিক পুরস্কার ঘোষণা করল একাধিক রাজ্য সরকার।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #রিও দি জেনেইরো: রুপোর পুরস্কার নগদ অর্থ। রিওতে রূপোজয়ী ভারতীয় শাটলার পিভি সিন্ধুর জন্য একযোগে আর্থিক পুরস্কার ঘোষণা করল একাধিক রাজ্য সরকার। তার মধ্যে শুধু দিল্লি সরকারই দিচ্ছে দু’কোটি টাকা। যদিও এ সব নিয়ে আগ্রহী নন সিন্ধু। হায়দরাবাদি কন্যার চোখে এখন থেকেই পরের টোকিও অলিম্পিকের স্বপ্ন।

    জীবনটাই বদলে গিয়েছে তাঁর কাছে। রিও অলিম্পিকে রুপো জয়ের পর উপলব্ধি পিভি সিন্ধুর। ফাইনাল ম্যাচের পর ব্রাজিলেই তাঁকে একপ্রস্থ সংবর্ধনা দিয়েছেন অলিম্পিক কভার করতে যাওয়া ভারতীয় ক্রীড়া সাংবাদিকরা। আর শনিবার থেকেই শুধু পুরস্কার ঘোষণার পালা।

    দিল্লি সরকারের তরফে সিন্ধুর জন্য পুরস্কার মূল্য দু’কোটি টাকা। তেলেঙ্গানা সরকারা জমি-সহ ঘোষণা করেছে এক কোটি টাকা। তালিকায় রয়েছে মধ্যপ্রদেশ। শিবরাজ সিং চৌহানের ঘোষণা, দেশে ফিরলে সিন্ধুকে দেওয়া হবে পঞ্চাশ লাখ টাকা। শুক্রবারই পিভির জন্য পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা। প্রেসিডেন্ট অখিলেশ দাশগুপ্ত জানিয়েছেন, পিভির জন্য বরাদ্দ পঞ্চাশ লাখ টাকা। তবে প্রায় সবাইকে চমকে দিয়ে সিন্ধুর জন্য পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় ফুটবল ফেডারেশন। তাদের দেওয়া অর্থের পরিমাণ পাঁচ লাখ টাকা।

    এই ঘোষণা অবশ্য ছুঁতে পারছে না সিন্ধুকে। কারণ, পাঁচ ফুট দশ ইঞ্চির এই মেয়ের চোখে এখন শুধু টোকিও।

    ক্যারোলিন ম্যাচ আপাতত ভুলে যাওয়ারই পরামর্শ দিয়েছেন কোচ গোপীচাঁদ। পরিবারও জানিয়েছেন, সিন্ধু সাফল্যে তাঁরা খুশি। সূত্রের খবর রবিবার রিও ছেড়ে দিল্লি আসছেন অলিম্পিকে পদকজয়ী একুশ বছরের এই শাটলার।

    First published:

    Tags: Badminton, Indian Shuttler, Pv sindhu, Rio 2016, Rio Olympics, Rio Olympics 2016

    পরবর্তী খবর