Home /News /sports /
Afridi on BCCI : পাকিস্তান শিশু, ভারতীয় বোর্ডের দাদাগিরি থামানোর দম নেই আইসিসির! অকপট আফ্রিদি

Afridi on BCCI : পাকিস্তান শিশু, ভারতীয় বোর্ডের দাদাগিরি থামানোর দম নেই আইসিসির! অকপট আফ্রিদি

ক্রিকেট দুনিয়ায় ভারত যা বলবে তাই হবে, বলছেন আফ্রিদি

ক্রিকেট দুনিয়ায় ভারত যা বলবে তাই হবে, বলছেন আফ্রিদি

Shahid Afridi says BCCI has greatest influence in world cricket and India biggest market. ক্রিকেট দুনিয়ায় ভারত যা বলবে তাই হবে, বলছেন আফ্রিদি

  • Share this:

    #লাহোর: ভারতীয় বোর্ডের টাকার কাছে আইসিসির পর্যন্ত কথা বলার দম নেই। চুপ করে মেনে নেওয়া ছাড়া ক্রিকেটের সর্ব নিয়ামক সংস্থার হাত-পা বাঁধা। সেখানে পাকিস্তান বোর্ড নেহাত শিশু। তবে এর জন্য বিসিসিআইকে গালাগালি দিতে রাজি নন শাহিদ আফ্রিদি। বরং ক্রিকেটের বাজার পৃথিবীতে কিভাবে তৈরি করতে হয় সেটা ভারতকে দেখে সকলের শেখা উচিত মনে করেন তিনি।

    ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আগামী পাঁচ বছরের জন্য মিডিয়া রাইটস বিক্রি করেছে ৪৮,৩৯০ কোটি টাকা। এর পরেই পাকিস্তান ক্রিকেটে যেন অশান্তির আঁচ দেখা গিয়েছে। যদিও এই অশান্তি বেড়ে গেছে যখন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ বলেছিলেন যে আইপিএল আনুষ্ঠানিকভাবে আইসিসি এফটিপিতে আড়াই মাসের একটি উইন্ডো পাবে।

    এরফলে অন্যান্য দেশের খেলোয়াড়রা স্বাচ্ছন্দ্যে টুর্নামেন্টে অংশ নিতে পারে। এরপরেই চিন্তা বেড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্তা থেকে পাকিস্তান্তের ক্রিকেটার কেউ এই সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না। আইসিসির এফটিপি-তে উইন্ডো পাওয়ার অর্থ হল পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজে এর প্রভাব পড়তে পারে।

    তাই এই সিদ্ধান্ত পাকিস্তানকে অবাক করেছে। এ বিষয়ে শাহিদ আফ্রিদিকে প্রশ্ন করা হলে তিনি বলেছেন এতে পাকিস্তানের ক্ষতি হবে। তিনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন, এটি (পাকিস্তানের) বাজার এবং অর্থনীতিকে নীচে নামিয়ে দেবে। সবচেয়ে বড় (ক্রিকেট) বাজার হল ভারত। তারা যা বলবে তাই হবে। এটা নিয়ে আমি অবাক হওয়ার কিছু দেখি না।

    জয় শাহ আরও বলেন, ভারতীয় ক্রিকেট ততদিন শক্তিশালী থাকবে যতদিন বিশ্ব ক্রিকেট শক্তিশালী থাকবে। আমি আপনাদের এই আশ্বাস দিচ্ছি। বিসিসিআই আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রতিশ্রুতিবদ্ধ এবং এটি কেবল ভারত বনাম অস্ট্রেলিয়া বা ভারত বনাম ইংল্যান্ডের মতো বড় সিরিজের জন্য নয়, আমরা ছোট দেশগুলিও খেলতে প্রতিশ্রুতিবদ্ধ।

    তবে ভারতীয় ক্রিকেটে প্রচুর টাকা থাকলেও শেষবার টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে লজ্জাজনক হার মনে করিয়ে দিয়েছেন আফ্রিদি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI, Shahid Afridi

    পরবর্তী খবর