• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • SANJAY MANJREKAR FEELS VIRAT KOHLI FRONT FOOT BATTING CAUSING PROBLEMS IN ENGLAND RRC

Virat - Sanjay : কোহলির সমস্যা এবং সমাধান বাতলে দিচ্ছেন সঞ্জয় মঞ্জরেকর

বিরাটের ভুল ধরিয়ে দিলেন সঞ্জয়

Sanjay Manjrekar feels Virat Kohli front foot batting causing problems. সঞ্জয় মনে করেন বিরাট নিজের স্টানস বদল করার চেষ্টা করতেই পারেন। এটা করে অতীতে রান পেয়েছেন। কিন্তু তাঁকে সতর্ক হতে হবে ফ্রন্টফুটে খেলা নিয়ে।

  • Share this:

    #লিডস: নিজে লড়াই করছেন ফর্ম ফিরে পাওয়ার। চেষ্টার ত্রুটি রাখছেন না। শেষ ইনিংসে অর্ধশতরান এসেছে। কিন্তু ব্যাটসম্যানের নাম যখন বিরাট কোহলি, তখন রানের এমন খারাপ অবস্থা নিশ্চয়ই চিন্তার বিষয়। তবে তিনি দলের অধিনায়ক। শুধু নিজের চিন্তা করলে হবে না। দলের জয়ের ব্লুপ্রিন্ট বানানো থেকে শুরু করে প্রতিপক্ষের দুর্বলতা খুঁজে বার করা সব তাঁর কাজ। কিন্তু ভারতীয় দলের সাফল্য অনেকটাই নির্ভর করে থাকে তাঁর রান পাওয়া আর না পাওয়ার ওপর।

    সেই ২০১৪ সালে ইংল্যান্ড সফরে এসে এমন অবস্থা হয়েছিল তাঁর। আবার যেন সাত বছর পর একই দুঃসময় ফিরে এসেছে। সুনীল গাভাসকার আগেই নিজের মতামত দিয়েছেন কোহলির কী করা উচিত, সে বিষয়। এবার মুখ খুললেন আর একজন মুম্বইকর, সঞ্জয় মঞ্জরেকর। সঞ্জয় মনে করেন বিরাট নিজের স্টানস বদল করার চেষ্টা করতেই পারেন। এটা করে অতীতে রান পেয়েছেন। কিন্তু তাঁকে সতর্ক হতে হবে ফ্রন্টফুটে খেলা নিয়ে।

    সঞ্জয়র মনে হয়েছে বিরাট বড্ড বেশি সামনের পায়ে খেলার চেষ্টা করছেন। এর ফলে বোলারদের ওপর আধিপত্য বিস্তার করা যায়, কিন্তু পাশাপাশি আউট হওয়ার প্রবল সম্ভাবনা থাকে। ইংলিশ কন্ডিশনে গুড লেন্থ স্পটে বল পড়ার পর ব্যাটসম্যানদের ড্রাইভ মারতে যাওয়ার ইচ্ছে হয়। সেটাই কাল হচ্ছে ভারত অধিনায়কের। মঞ্জরেকর মনে করেন শুধু বিরাট একা নন, এই ভুল করছেন রাহুল এবং রাহানে।

    একমাত্র রোহিত শর্মা ব্যাকফুটে থাকার চেষ্টা করছেন। ইংলিশ অধিনায়ক জো রুট ইনিংস তৈরি করছেন ব্যাকফুটে খেলে। তারপর সেট হয়ে যাওয়ার পর ফ্রন্টফুট ব্যবহার করছেন। ইংল্যান্ডে সফল হওয়ার জন্য এটাই সঠিক উপায়। পাশাপাশি প্রাক্তন ভারতীয় তারকা জানিয়েছেন ভারতের দুই ওপেনার রোহিত এবং রাহুল লম্বা ইনিংস খেলতে পারলে ব্যাটিংয়ের ওপর চাপ পড়ছে না। লর্ডসে সেটা প্রমাণিত।

    কিন্তু লিডস টেস্টে রাহুল ব্যর্থ হওয়ার কারণে চাপে পড়ে গিয়েছে মিডল অর্ডার। বিশেষ করে রাহানে এবং পন্থ একেবারেই আত্মবিশ্বাসী নয়। হয়তো পরের টেস্টে রাহানে বাদ যেতে পারেন। আসতে পারেন সূর্যকুমার। সঞ্জয় মনে করেন রাহানের মত অভিজ্ঞ ব্যাটসম্যানের আরও ভাল পারফর্ম করা উচিত ছিল। তবে সূর্যকে সুযোগ দেওয়া যেতেই পারে।

    তবে দিনের শেষে ভারত অধিনায়ক নিজে বড় রান করতে পারলে তার একটা মানসিক প্রভাব পড়বে পুরো দলের ওপর। সঞ্জয় নিশ্চিত ওভালে সমালোচনার জবাব দিতে তৈরি থাকবেন ক্যাপ্টেন কোহলি। পাশাপাশি অ্যান্ডারসন ছাড়া রবিনসন বা অন্য ইংলিশ ফাস্ট বোলারদের সেই পর্যায়ে রাখতে চান না তিনি।

    ভারতীয় ব্যাটসম্যানদের নিজেদের ভুলেই রবিনসনদের এত ভাল মনে হচ্ছে। বিরাট নিজের ভুল শুধরে নিতে পারলে রবিনসন, ওভারটার্নদের এত দাপট থাকবে না বলছেন মঞ্জরেকর।

    Published by:Rohan Chowdhury
    First published: