Home /News /sports /

Rohit Sharma hamstring : বড় ধাক্কা, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত! বদলি প্রিয়াঙ্ক

Rohit Sharma hamstring : বড় ধাক্কা, হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত! বদলি প্রিয়াঙ্ক

পুরনো হ্যামস্ট্রিংয়ের চোট আবার সমস্যায় ফেলল রোহিতকে

পুরনো হ্যামস্ট্রিংয়ের চোট আবার সমস্যায় ফেলল রোহিতকে

Rohit Sharma ruled out of South Africa test series. পুরনো হ্যামস্ট্রিংয়ের চোট আবার সমস্যায় ফেলল রোহিতকে, রোহিত ছাড়াই দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে ভারত

  • Share this:

    #মুম্বই: দক্ষিন আফ্রিকায় টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে বড় ধাক্কা ভারতীয় শিবিরে। পুরোনো হ্যামস্ট্রিং এর চোট আবার চাগার দিয়ে ওঠায় টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ভারতীয় দলের সহ অধিনায়ক রোহিত শর্মা। মুম্বইয়ে দলের নেট সেশন চলাকালীন রোহিতের পুরোনো হ্যামস্ট্রিং এর চোট সামনে চলে আসে। অনুশীলন চলাকালীন তিনি হাতেও চোট পান। রোহিতের বদলে ভারতীয় এ দলের অধিনায়ক প্রিয়াঙ্ক পাঞ্চালকে দলে অন্তর্ভুক্ত করা হচ্ছে।

    আরও পড়ুন - Rohit Sharma marriage anniversary : ষষ্ঠ বিবাহ বার্ষিকী রোহিত - রিতিকার, শুভেচ্ছা, আবেগে ভাসলেন দুজনে

    বিসিসিআইয়ের তরফে জারি করা প্রেস বিবৃতিতে বলা হয়েছে, " রবিবার মুম্বইতে ট্রেনিং সেশন চলাকালীন ভারতীয় টেস্ট দলের সহ অধিনায়ক রোহিত শর্মা বা পায়ের হ্যামস্ট্রিংয়ে চোট পান। দক্ষিণ আফ্রিকায় আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে তিনি বাদ পড়ছেন। রোহিতের পরিবর্তে প্রিয়াঙ্ক পাঞ্চালকে টেস্ট দলে নেওয়া হচ্ছে।"

    রোহিতের অনুপস্থিতিতে বিসিসিআই এর তরফে এখনো পর্যন্ত সিরিজে দলের সহ অধিনায়কের নাম ঘোষণা করা হয়নি। তবে কেএল রাহুলের নামই এই পদের জন্য উঠে আসছে। যদিও অশ্বিন ও ঋষভ পন্থের নামও কোহলির ডেপুটি হওয়ার জন্য ঘোরাফেরা করছে।  বিসিসিআই সূত্রে খবর, রবিবার নেটে ব্যাট করার সময় রোহিত হাতেও চোট পান। তারপরেও তিনি ব্যাট করেছেন। তাই মনে করা হচ্ছে এই চোট ততটা গুরুতর ছিল না।

    আরও পড়ুন - Ravichandran Ashwin white ball Cricket : বিরাট এবং শাস্ত্রীর আমলে অপমানিত ! রোহিত যুগে দলে গুরুত্ব বাড়ছে অশ্বিনের

    এরপরেই তার পুরোনো হ্যামস্ট্রিং এর চোট নতুন করে চাগার দিয়ে ওঠে। ফলে এবার চোট সারিয়ে তার পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ন্যূনতম এক সপ্তাহ সময় লাগবে। তাই টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত। যদিও রোহিতের চোট কতটা গুরুতর সেই বিষয়ে স্পষ্ট এখনো জানা যায়নি। রোহিতের হ্যামস্ট্রিং এ টান ধরেছে না পেশী ছিড়ে গেছে সেই বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

    সূত্রের খবর, চিকিৎসক দল রোহিতের চোটের গভীরতা খতিয়ে দেখছেন। বিসিসিআই এর তরফে রোহিতের বা পায়ের স্ক্যান রিপোর্ট নিয়েও সংবাদমাধ্যমে কিছু জানানো হয়নি। দক্ষিণ আফ্রিকায় এক দিনের সিরিজ শুরু হওয়ার আগে রোহিত সুস্থ হয়ে যাবেন বলে আশা করছে বোর্ড কর্তাদের একাংশ। উল্লেখ্য, এই একদিনের সিরিজ দিয়েই ৫০ ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে তার কেরিয়ার শুরু করতে চলেছেন রোহিত।

     প্রিয়াঙ্ক পাঞ্চাল সম্প্রতি ভারতীয় এ দলের হয়ে দক্ষিণ আফ্রিকায় তাদের এ দলের বিরুদ্ধে খেলেছেন ও রান করেছেন, তাই রোহিতের বদলি হিসেবে পাঞ্চালকেই দলে যোগ দিতে বলা হয়। সোমবার সন্ধ্যায় টিম হোটেলে পাঞ্চাল দলের সঙ্গে যোগ দিয়েছেন বলেও জানা গেছে। প্রিয়াঙ্ক পাঞ্চাল এখনো পর্যন্ত রঞ্জি, দলীপ, ইরানী ট্রফি মিলিয়ে ১০০ টি ঘরোয়া ম্যাচ খেলেছেন।

    ২৪ টি শতরান সহ মোট ৭ হাজার ১১ রান করেছেন। রোহিতের অনুপস্থিতিতে মায়াঙ্ক আগরওয়ালেরই কে এল রাহুলের সঙ্গে ওপেন করার সম্ভাবনা বেশি। দক্ষিণ আফ্রিকা সিরিজে প্রতিভাবান পাঞ্চালের অভিষেক হয় কিনা সেটাই দেখার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: India vs South Africa, Rohit Sharma

    পরবর্তী খবর