• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India-Pakistan Match On WT20: ২০০৭-এ খেলেছেন, ২০২১-এও ভারত-পাকিস্তান ম্যাচে খেলছেন এই দুই ক্রিকেটার

India-Pakistan Match On WT20: ২০০৭-এ খেলেছেন, ২০২১-এও ভারত-পাকিস্তান ম্যাচে খেলছেন এই দুই ক্রিকেটার

Ind vs Pak: ১৪ বছর ধরে খেলছেন ভারত ও পাকিস্তানের এই দুই ক্রিকেটার। ২০০৭-এও ছিলেন, ২০২১-এও আছেন।

Ind vs Pak: ১৪ বছর ধরে খেলছেন ভারত ও পাকিস্তানের এই দুই ক্রিকেটার। ২০০৭-এও ছিলেন, ২০২১-এও আছেন।

Ind vs Pak: ১৪ বছর ধরে খেলছেন ভারত ও পাকিস্তানের এই দুই ক্রিকেটার। ২০০৭-এও ছিলেন, ২০২১-এও আছেন।

  • Share this:

    #দুবাই: ভারত ও পাকিস্তান (India vs Pakistan) আবার টি -টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি। ২০২১ টি-২০ বিশ্বকাপে মহাম্যাচের জন্য প্রস্তুত দুই শিবির। ভারত ও পাকিস্তানের ১৪ সেপ্টেম্বর ২০০৭ সালে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে প্রথমবার মুখোমুখি হয়েছিল। সেবার দুই দলের স্কোর সমান হওয়ার পর বোল আউট-এর মাধ্যমে জিতেছিল টিম ইন্ডিয়া। তার কিছুদিন পর আরও একবার ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। সেই ম্য়াচেও পাকিস্তানকে হারিয়ে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ভারত। সেই জয়ের ১৪ বছর পূর্ণ হয়ে গিয়েছে। তবে এখনও সেই ম্যাচের স্মৃতি দুই দেশের ক্রিকেটপ্রেমীদের মনে টাটকা।

    ৮৬০ দিন পর আবার ভারত-পাকিস্তান ম্যাচ। সেই ঐতিহাসিক বিশ্বকাপ ম্যাচে খেলা বেশিরভাগ ক্রিকেটার অবসর নিয়েছেন। কিন্তু আপনি কি জানেন, ভারত ও পাকিস্তানের এই দুজন ক্রিকেটার ২০০৭-এর পর ২০২১ বিশ্বকাপেও খেলতে নামছেন। ২০০৭ সালের ঐতিহাসিক টি -টোয়েন্টি বিশ্বকাপেও তাঁরা দলে ছিলেন। এবং এই দুজন ক্রিকেটার আজও মহাম্যাচে খেলার জন্য দুবাইয়ে রয়েছেন। এতক্ষণে অনেকেই হয়তো আন্দাজ করতে পারছেন, ওই দুজন কারা! রোহিত শর্মা ও শোয়েব মালিক। ভারত ও পাকিস্তান দলের দুজন গুরুত্বপূর্ণ সদস্য।

    আরও পড়ুন- ভারত-পাকিস্তান ম্যাচের আগে 'মাঠে' রামদেব, কোহলিদের মনে করালেন রাষ্ট্রধর্ম

    আজ আবার মুখোমুখি হবেন রোহিত শর্মা, শোয়েব মালিক-

    সম্ভবত ভারতীয় শিবিরের প্রত্যেকেই এমএস ধোনির নাম মনে রাখবেন, যাঁর নেতৃত্বে ভারত প্রথম টি -টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। যাঁকে এবার মাঠের বাইরে থেকে স্ট্র্যাটেজি সাজাতে হবে। তিনি এবার আর মাঠের ভিতরে থাকবেন না। কারণ ধোনি এখন আর ক্রিকেটার নন, দলের মেন্টর। এই বিশ্বকাপেও অবশ্য ধোনির ভূমিকা টিম ইন্ডিয়াউল্লেখযোগ্য। কিন্তু এখানে আমরা সেই দুজন ক্রিকেটারের কথা বলব যাঁরা ২০০৭ সালেও মুখোমুখি হয়েছিলেন। আজও হবেন। ভারতীয় শিবিরের সেই ওপেনার রোহিত শর্মা এবং পাকিস্তানের শোয়েব মালিক আজ ফের মুখোমুখি। দুই দলের স্কোয়াডে এই দুজন মাত্র ক্রিকেটার ২০০৭-এর পর ২০২১-এর খেলছেন।

    রোহিত শর্মা: রোহিত শর্মা ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে অপরাজিত ৫০ রান করেছিলেন। তার পর পাকিস্তানের বিরুদ্ধে ফাইনালে ১৬ বলে অপরাজিত ৩০ রান করে ভারতের ঐতিহাসিক জয়ে বড় অবদান রেখেছিলেন।

    শোয়েব মালিক: ২০০৭ সালে স্কটল্যান্ডের বিরুদ্ধে শোয়েব মালিক ১১ রান করেছিলেন। ভারতের বিরুদ্ধে ২০ রান, সুপার এইট-এ শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩১ বলে ৫৭ রান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫২ রানে অপরাজিত, বাংলাদেশের বিরুদ্ধে ১৫ রানে ২ উইকেট নিয়েছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৬ রানে অপরাজিত ছিলেন। ফাইনালে ভারতের বিরুদ্ধে করেছিলেন ৮ রান।

    Published by:Suman Majumder
    First published: