Home /News /sports /
Rishabh Pant : ধ্বংসস্তূপ থেকে ভারতকে উদ্ধার! দুরন্ত সেঞ্চুরিতে ইংরেজদের দাদাগিরি দেখালেন ঋষভ পন্থ

Rishabh Pant : ধ্বংসস্তূপ থেকে ভারতকে উদ্ধার! দুরন্ত সেঞ্চুরিতে ইংরেজদের দাদাগিরি দেখালেন ঋষভ পন্থ

বার্মিংহাম টেস্টে ইংরেজদের নিয়ে ছেলে খেলা করলেন পন্থ

বার্মিংহাম টেস্টে ইংরেজদের নিয়ে ছেলে খেলা করলেন পন্থ

Rishabh Pant scores 5th career test century against England at Edgbaston. ধ্বংসস্তূপ থেকে ভারতকে উদ্ধার! দুরন্ত সেঞ্চুরিতে ইংরেজদের দাদাগিরি দেখালেন ঋষভ পন্থ

  • Share this:

    #বার্মিংহাম: ওভাল, সিডনি, আমেদাবাদ, নিউল্যান্ডস। আজকের আগে পর্যন্ত টেস্ট ক্রিকেটে এই চারটি জায়গায় সেঞ্চুরি ছিল ঋষভ পন্থর। আজ এজবাস্টন মাঠে পঞ্চম শতরান করে ফেললেন পন্থ। বুঝিয়ে দিলেন কেন কোচ রাহুল দ্রাবিড় থেকে শুরু করে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় তাকে বাদ দেওয়ার সাহস দেখান না।

    কয়েকদিন আগেও ভারতের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে একেবারেই ব্যাট হাতে ব্যর্থ ছিলেন ঋষভ। অনেক সমালোচনা হয়েছিল। বারবার জঘন্য শট খেলে আউট হয়েছিলেন। কিন্তু ইংল্যান্ডের মাটিতে তিনি যে ভাল করবেন সেটা বোঝা গিয়েছিল লিস্টারশায়ারের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে। আর আজ যখন ভারতীয় দল চরম বিপদে, তখন আবার জ্বলে উঠলেন ঋষভ পন্থ।

    বিরাট কোহলি, গিল, শ্রেয়স যেখানে ব্যর্থ, সেখানে ৫ নম্বরে ব্যাট করতে নেমে পন্থ পাল্টা কাউন্টার আক্রমণ করলেন ইংরেজদের। গুটিয়ে থেকে নয়, রীতিমতো দাদাগিরি করে পেটাতে শুরু করলেন লিচ, জেমস অ্যান্ডারসনদের। কে বলবে ভারত তখন ব্যাকফুটে? রীতিমতো ক্লাব স্তরে নামিয়ে আনলেন ইংরেজ বোলারদের। দিনের শেষে যেখানে ভারতীয় ড্রেসিংরুমে টেনশন থাকার কথা ছিল, সেখানে উল্টে ইংলিশ ড্রেসিংরুমে পাল্টা টেনশন প্রবেশ করল।

    প্রায় একার হাতেই ব্রিটিশ সিংহদের দেওয়ালে পিঠ ঠেকিয়ে দিলেন। ৮৯ বলে যখন দুটো রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করছেন পন্থ, তখন রাহুল দ্রাবিড়ের উচ্ছাস ছিল দেখার মতো। জ্যাক লিচকে বিশাল দুটো ছক্কা মারলেন পন্থ। গ্যালারিতে উপস্থিত দর্শকরা পুরো এন্টারটেইনমেন্ট উপভোগ করলেন তার ব্যাটিং দেখে।

    টেস্ট নয়, টি টোয়েন্টির মেজাজে দেখা গেল পন্থকে। তবে আক্রমণাত্মক হলেও, এদিন কিন্তু দায়িত্ব জ্ঞানহীন শট খেলতে দেখা যায়নি তাকে। দিনের শেষে ভারতের তরফ থেকে দরকার ছিল তার অপরাজিত থেকে ড্রেসিংরুমে ফেরা। সেটাই করলেন পন্থ। অন্যদিকে নিজের অর্ধশত রান পূর্ণ করেছেন রবীন্দ্র জাদেজা। তিনি একটা দিক ধরে রাখার কাজ করছেন। টেস্ট ক্রিকেটে বড় ইনিংস তৈরি করতে গেলে যেটা অত্যন্ত জরুরি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Ind vs Eng, Rishabh Pant

    পরবর্তী খবর