Home /News /sports /
দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল, পর্তুগালের কাছে হার আর্জেন্টিনার

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আটকে গেল ব্রাজিল, পর্তুগালের কাছে হার আর্জেন্টিনার

আটকে গেল ব্রাজিল। হেরে গেল আর্জেন্টিনা। শুরু হল অলিম্পিকে পুরুষদের ফুটবল।

  • Pradesh18
  • Last Updated :
  • Share this:

    #ব্রাসিলিয়া: আটকে গেল ব্রাজিল। হেরে গেল আর্জেন্টিনা। শুরু হল অলিম্পিকে পুরুষদের ফুটবল। নেইমারকে নিয়েই দক্ষিণ আফ্রিকার সঙ্গে গোলশূন্য ড্র করল আয়োজক দেশ। আর সদ্য ইউরো সেরা হয়ে কোপা রানার্স আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে দিল পর্তুগাল।

    কোপা হয়নি। তাই অলিম্পিকে সোনার স্বপ্ন নিয়ে প্রথম ম্যাচ দেখতে বসেছিল ব্রাসিলিয়া। আয়োজক দেশ, দলে তারকা নেইমার। সহজ প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ফেভারিট হওয়ার সব রসদই মজুত ছিল। কিন্তু অলিম্পিকের মঞ্চেও পেলের দেশ প্রমাণ করল দোকানের আর মাল নেই। তাই নব্বই মিনিট অনেক সুযোগ আর ব্যর্থতাকে সম্বল করেই মাঠ ছাড়ল তারা।

    Football-Mens-First-Round-Group-A-Brazil-v-South-Africa (1)

    অলিম্পিক শুরুর আগেই নেইমারকে চাপ নিতে বারন করেছিলেন সিনিয়র কোচ তিতে। হয়তো ঠিকই বলছিলেন। কারণ, বাকিদের যা অবস্থা, তাতে একা নেইমার আর কতটা টানবেন। কিন্তু প্রথম ম্যাচে আটকে গিয়ে সোনার স্বপ্ন খানিকটা ফিকে হল। ব্রাজিল আটকে গেল। আর অন্য ম্যাচে আর্জেন্টিনা হেরেই গেল।

    ফ্রান্সকে হারিয়ে ক’দিন আগেই ইউরো জিতে এসেছে পর্তুগাল। আর কোপা হেরে মেসিকে হারিয়েছে আর্জেন্টিনা। তাই এই ম্যাচেও সেই রোনাল্ডো বনাম মেসির ছায়াযুদ্ধ খোঁজার চেষ্টা করেছেন প্রাক্তনরা। ২-০ গোলে জিতে অলিম্পিক অভিযানটা মসৃণ ভাবেই শুরু করলেন পর্তুগিজরা। তবে, বাকি দুটি ম্যাচকে ছাপিয়ে গেল গতবারের অলিম্পিক চ্যাম্পিয়ন বনাম জার্মানি ম্যাচ। সোনাজয়ীদের আটকে দিয়ে মাঠ ছাড়লেন জার্মানরা। ম্যাচের ফল ২-২। আর ছোট দেশ ফিজিকে আট গোলে হারিয়ে বড় জয় দিয়ে অলিম্পিক অভিযান শুরু করল দক্ষিণ কোরিয়া।

    First published:

    Tags: 2016 rio olympics, Argentina, Brazil, Football, Match Story, Olympics Football, Rio de Janeiro, Rio Olympics, Rio Olympics 2016, South Africa

    পরবর্তী খবর