Home /News /sports /

Ravindra Jadeja Planning For Test Retirement: বড় খবর, যে কোনও দিন অবসর ঘোষণা করতে পারেন রবীন্দ্র জাদেজা!

Ravindra Jadeja Planning For Test Retirement: বড় খবর, যে কোনও দিন অবসর ঘোষণা করতে পারেন রবীন্দ্র জাদেজা!

Ravindra Jadeja Retirement Planning: রবীন্দ্র জাদেজা এবার অবসরের পরিকল্পনা শুরু করেছেন। বলছেন তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু!

  • Share this:

    #নয়াদিল্লি: টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (Ravindra jadeja) যে কোনও দিন অবসর ঘোষণা করতে পারেন। এমন খবরে অনেকেই চমকে যেতে পারেন। তবে সূত্রের খবর এমনই। বর্তমানে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার জাদেজা। বোলিং, ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও ম্যাচ ঘুরিয়ে দেওয়া পারফরম্যান্স করতে পারেন জাড্ডু। এমন অলরাউন্ডার তিন ফরম্যাটেই বহু যুদ্ধে ভারতীয় দলের অন্যতম সেরা যোদ্ধা হয়েছেন। তবে এবার জাদেজা ক্রিকেটের একটি ফর্ম্যাট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা করছেন।

    আরও পড়ুন- হারের প্রতিশোধ অ্যাডিলেডে পিঙ্ক বল টেস্টেই নিতে মরিয়া রুটের ইংল্যান্ড

    কবে অবসর নেবেন রবীন্দ্র জাদেজা?

    জানা যাচ্ছে, রবীন্দ্র জাদেজা টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরিকল্পনা করছেন। জাদেজা গত কয়েক বছর ধরে একের পর এক চোটে জেরবার। বারবার ফিটনেস বজায় রাখার জন্য লড়াই করতে হচ্ছে তাঁকে। চোটের কারণে তাঁকে আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের বাইরেও রাখা হয়েছে। বিসিসিআই জানিয়েছে, জাদেজার চোট খুবই গুরুতর এবং তাঁর সেরে উঠতে অন্তত ৫-৬ মাস সময় লাগবে। এবার জাদেজার এক ঘনিষ্ঠ বন্ধু দৈনিক জাগরণকে এক সাক্ষাত্কারে বলেছেন, রবীন্দ্র জাদেজা তাঁর ওডিআই, টি-টোয়েন্টি এবং আইপিএল কেরিয়ার বাঁচিয়ে রাখতে টেস্ট থেকে অবসর নিতে পারেন।

    আরও পড়ুন- কোহলি-রোহিতের ইগোর লড়াই! ঠাণ্ডা যুদ্ধের ঘোষণা বিরাটের, দিনের শেষে ক্ষতি কার?

    জাদেজার চোট গুরুতর-

    একাধিকবার গুরুতর চোট পেয়েছেন জাদেজা। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে জাদেজাকে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু প্রথম টেস্ট ম্যাচের পর সিরিজ থেকে বাদ পড়েছিলেন তিনি। এর পর জানা যায়, জাদেজার চোট গুরুতর এবং তিনি এখন বেশ কয়েক মাস ক্রিকেট থেকে দূরে থাকতে চলেছেন। দক্ষিণ আফ্রিকা সফরের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজেও জাদেজার না খেলার সম্ভাবনাই বেশি।

    ধোনি ও জাদেজাকে রিটেইন করেছে চেন্নাই সুপার কিংস-

    ২০২২ আইপিএল-এর মেগা নিলামের আগে, জাদেজাকে তাঁর দল সিএসকে ধরে রেখেছে। জাদেজাকে দলে রিটেইন করা হয়েছে ১৬ কোটি টাকায়। অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ১২ কোটি টাকায় রিটেইন করেছে চেন্নাই সুপার কিংস (CSK)। অনেকেই বলছেন, ধোনির পর সিএসকের- নতুন অধিনায়ক হতে পারেন জাদেজা। আর সেই কারণেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে খেলার বোঝা কমাতে চান জাড্ডু।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Ravindra Jadeja, Retirement, Retirement Planning

    পরবর্তী খবর