Home /News /sports /
PBKS vs GT : অনবদ্য গিল, তেওয়াতিয়ার শেষ দুই বলে জোড়া ছক্কায় প্রায় হারা ম্যাচ জয় গুজরাতের

PBKS vs GT : অনবদ্য গিল, তেওয়াতিয়ার শেষ দুই বলে জোড়া ছক্কায় প্রায় হারা ম্যাচ জয় গুজরাতের

আইপিএলে নিজের সর্বোচ্চ রানের ইনিংস খেললেন শুভমন গিল

আইপিএলে নিজের সর্বোচ্চ রানের ইনিংস খেললেন শুভমন গিল

Rahul Tewatia hits last two ball six of Odean Smith to hand Gujarat Titans third victory over PBKS. অনবদ্য গিল, তেওয়াতিয়ার জোড়া ছক্কায় প্রায় হারা ম্যাচ জয় গুজরাতের

  • Share this:
    পঞ্জাব কিংস - ১৮৯/৯ গুজরাত টাইটান্স - ১৯০/৪ গুজরাত জয়ী ৬ উইকেটে

    মুম্বই: কলকাতা নাইট রাইডার্স দলে তিনি যখন ছিলেন, তখন বেশ কিছু ভাল জিনিস উপহার দিলেও তাকে ধরে রাখেনি শাহরুখ খানের দল। শুভমন গিল টি টোয়েন্টি ক্রিকেটার হিসেবে সেভাবে গুরুত্ব পান না। তাকে এই ফরম্যাটে জাতীয় দলে প্রয়োজন মনে করেন না নির্বাচকরা। কিন্তু আজ শুভমন গিল প্রমাণ করলেন তিনি টি টোয়েন্টি ফরম্যাটেও যথেষ্ট বড় ভূমিকা রাখতে পারেন। ম্যাথু ওয়েড (৬) রাবাডার বলে ফিরে গেলেও গুজরাতকে টেনে নিয়ে গেলেন শুভমন এবং তামিলনাড়ুর তরুণ প্রতিভা সাই সুদর্শন। দুরন্ত পার্টনারশিপ হল।

    শেষ পর্যন্ত ১৩৩ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারাল গুজরাত। আউট হলেন সুদর্শন (৩৫)। শেষ পাঁচ ওভারে গুজরাতের প্রয়োজন ছিল ৫৬ রান। এরপর এলেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। প্রথমে কিছুটা মানিয়ে নিয়ে তারপর হাত খুললেন। রাহুল চাহারকে পরপর দুটো বাউন্ডারি মারলেন। আর্শদীপ সিং দুরন্ত বল করলেন ডেথ ওভারে। হাত খুলতে দিলেন না হার্দিক এবং গিলকে। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩২ রান। উনিশতম ওভারে বল করতে এসে প্রথম বলেই নো করলেন রাবাডা। বাউন্ডারি মারলেন হার্দিক। তিন নম্বর বলে আবার বাউন্ডারি। শুভমন গিল আউট হলেন মারতে গিয়ে। শতরানের থেকে মাত্র চার রান দূরে থেমে গেলেন তিনি।

    টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন গুজরাত টাইটান্স দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দ্বিতীয় ওভারেই নিজে বল করতে চলে এলেন। ১৪০ কিলোমিটার গতিতে বল করে তুলে নিলেন মায়াঙ্ক আগারওয়ালকে। জনি বেয়ারস্টো (৮) ফিরে গেলেন লকি ফার্গুসনের বলে। লিভিংস্টোন ২০ রানের মাথায় রশিদ খানের বলে মারতে গিয়ে ক্যাচ দিলেন হার্দিক পান্ডিয়ার হাতে।

    কিন্তু রিপ্লেতে দেখা যায় হার্দিকের পা দড়ি স্পর্শ করেছিল। শিখর ধাওয়ান (৩৫) আউট হয়ে গেলেন রশিদ খানের বলে। এরপর লিভিংস্টোন নিজের অর্ধশত রান পূর্ণ করলেন। কিন্তু তরুণ দর্শন নালকাণ্ডে পরপর দুই বলে জিতেশ শর্মা এবং ওডিন স্মিথকে ফিরিয়ে দিলেন।

    আইপিএলে আবির্ভাবেই সাড়া ফেলেছে গুজরাত টাইটান্স। পর পর দু’টি ম্যাচ জিতে মনোবল তুঙ্গে হার্দিক পান্ডিয়াদের। জয়ের হ্যাটট্রিকের হাতছানি তাঁদের সামনে। সেই লক্ষ্যে শুক্রবার ব্র্যাবোর্নে পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল গুজরাত।

    শেষ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। বল হাতে ওডিন স্মিথ। ক্রিজে হার্দিক এবং মিলার। উইকেট-রক্ষক জনি বেয়ারস্টো সরাসরি ছুঁড়ে আউট করলেন হার্দিককে (২৭)। এলেন রাহুল তেওয়াতিয়া। শেষ দুই বলে ১২ রান প্রয়োজন ছিল। তেওয়াতিয়া পঞ্চম বলে ছক্কা মারলেন। শেষ বলে আবার ছক্কা তেওয়াতিয়ার। প্রায় হারের মুখ থেকে দলকে জয় এনে দিলেন তেওয়াতিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hardik Pandya, IPL 2022, Shubhman Gill

    পরবর্তী খবর