Home /News /sports /
PV Sindhu : ছেলেখেলা করে কমনওয়েলথের শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত! পদক প্রায় নিশ্চিত

PV Sindhu : ছেলেখেলা করে কমনওয়েলথের শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত! পদক প্রায় নিশ্চিত

ছেলে খেলা করে কমনওয়েলথের শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত

ছেলে খেলা করে কমনওয়েলথের শেষ আটে সিন্ধু, শ্রীকান্ত

PV Sindhu and Kidambi Srikanth qualifies for quarter final of Commonwealth games. কমনওয়েলথ ব্যাডমিন্টনের কোয়ার্টার ফাইনালে সহজেই পৌঁছে গেলেন সিন্ধু, শ্রীকান্তরা

  • Share this:

    #লন্ডন: কমনওয়েলথ গেমসের ব্যাডমিন্টনের শেষ ষোলোর চ্যালেঞ্জ সহজেই অতিক্রম করলেন দুই নির্ভরযোগ্য ভারতীয় শাটলার পি ভি সিন্ধু এবং কিদামবি শ্রীকান্ত। বার্মিংহামে প্রথম ম্যাচ ছিল শ্রীকান্তর। শ্রীলংকার প্রতিপক্ষ দুমিন্দুকে এদিন দাঁড়াতে দিলেন না তিনি। ম্যাচ চলল মাত্র ৩৩ মিনিট। শ্রীকান্ত এবারের টুর্নামেন্টে টিম ইভেন্টে মালয়েশিয়ার কাছে ছিটকে গিয়েছিলেন যা ছিল তার কাছে বড় ধাক্কা।

    আরও পড়ুন - IND vs WI, Florida : ক্রিকেট থেকে দূরে, বিন্দাস মুডে মায়ামির সমুদ্র সৈকতে হার্দিক, কুলদীপরা

    পরে ব্যক্তিগত ইভেন্ট শুরু হওয়ার পর তিনি প্রমাণ করতে শুরু করেছেন কেন অতীতে বিশ্বের এক নম্বর ব্যাডমিন্টন খেলোয়ার হয়েছিলেন। হায়দারাবাদের এই তরুণ এই মুহূর্তে দেশের পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড়দের মধ্যে নিঃসন্দেহে সেরা। শ্রীকান্তের পক্ষে খেলার ফলাফল ২১-৯, ২১-১২। এই জয়ের ফলে কোয়ার্টার ফাইনালে নিজের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে নিতে পারবেন তিনি।

    ঘন্টাখানেক পর দ্বিতীয় ম্যাচে পিভি সিন্ধু উগান্ডার প্রতিপক্ষ হুসিনা কোবুগাবেকে উড়িয়ে দিয়ে শেষ আট এ জায়গা নিশ্চিত করলেন। একপেশে লড়াই চলল মাত্র ২৯ মিনিট। দেখে মনে হচ্ছিল অনুশীলন ম্যাচ খেলতে নেমেছেন ভারতের ব্যাডমিন্টন কুইন। বেশি গা লাগালেন না। প্রয়োজনের তুলনায় শক্তি ক্ষয় করার দরকার পড়েনি।

    আসলে অলিম্পিকের সঙ্গে কমনওয়েলথের পার্থক্য অনেকটাই সেটা প্রমাণিত হচ্ছে রোজ। সিন্ধু ফাইনালে পৌঁছবেন সেটা মোটামুটি নিশ্চিত। তবে এখনো পর্যন্ত এই টুর্নামেন্টে তার স্বর্ণপদক নেই। যে ছন্দে এবং ফর্মে আছেন এবার, তাতে এবার সোনা জিততে না পারলে ভবিষ্যতে নিজের ভাগ্যকে দোষ দিতে হবে।

    এমনিতে চিন, জাপান এবং চিনা তাইপের তাই জু ইং ছাড়া সিন্ধুকে আটকানোর মতো কেউ নেই। ভারতের ভাগ্য ভাল, এদের মধ্যে কেউ কমনওয়েলথ খেলে না। তবুও স্বর্ণপদক জয় অত সহজ নয়। সিন্ধু নিজেই জানিয়েছেন একটি করে ম্যাচ হিসেব কষে এগোতে চান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Commonwealth Games 2022, Pv sindhu

    পরবর্তী খবর